English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার দুপুর ১:১১
শিরোনাম
দিনাজপুরে নাগরিক উদ্যোগ এবং এসসিডিএস এর উদ্যোগে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিতচরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদবাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সৌজন্যে প্রদত্ত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিত

“স্বেচ্ছায় করব রক্ত দান,বাঁচাতে পারে লক্ষ প্রাণ”

হাবিবুর রহমান নীলফামারী জেলা প্রতিনিধি

স্বেচ্ছায় রক্ত দান সংগঠন চাপানীহাট,ডিমলা নীলফামারী । সভাপতি জনাব মোঃ সাইফুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান গত ০৯ আগস্ট ২০১৯ ইং তারিখে স্বেচ্ছায় রক্ত দান সংগঠন আনুষ্ঠানিক ভাবে কার্য ক্রম সূচনা করেন ।মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে পেয়ে সভাপতি সাইফুল ইসলাম আজকে স্বার্থক মনে করেন।

তিনি বলেন শুধু অন্যকে রক্ত দান করতে বললে হবে না আমি নিজেই প্রথম এক ব্যাগ রক্ত দিয়েছিল মো:রফিকুল ইসলামকে( ৫৭) তিনি দীর্ঘ দিন ধরেই কিনে রক্ত গ্রহণ করতেন। এরপর মাত্র ৫ মাসে সংগঠনটি মোছা: লাকী বেগম (56) মোছা: ফুলবালা বেগম (৬৯) মোছা: তাহেরা বেগম (২৫), শারমিন আক্তার (২৭) সহ প্রায় ২০০মুমূর্ষু রোগী কে বিনামূল্যে রক্ত দিয়েছে। এছাড়াও সংগঠনটি বিভিন্ন গ্রামে গ্রামে তিস্তা চর অঞ্চলের মানুষের মধ্যে রক্তের গ্রুপ নির্ণয়ের নিঃস্বার্থ স্বেচ্ছায় কাজ করছে।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ফেরদৌস আলম বলেন আমি আমার ছাত্র জীবনে দেখেছি যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অনেকে মুমূর্ষু রোগীর আপনজন রক্তের গ্রুপ জানেন না এবং তাদের জন্য রক্ত সংগ্রহ করা অত্যন্ত কষ্ট হয়। একটু রক্তের অভাবে চোখের সামনে ঝরে যায় শত শত প্রাণ।শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী দের কাছে ও অনেকে একটু রক্তের জন্য অনেক আকুতি মিনতি করেন।অনেকে রক্ত দান করেন আবারগ অনেকে দান করে না।

তাই আমি আমার ছাত্র জীবনে থেকে ইচ্ছা ছিল মানুষের জন্য কিছু করতে ।আমার এই ইচ্ছা যেন মানুষের জন্য কাজ করতে সবাইকে উৎসাহ যোগায় ।আমি ও আমার সংগঠনের এই প্রত্যাশা আজকে হাজার হাজার অসুস্থ মানুষের মধ্যে রক্তের গ্রুপ নির্ণয় ও বিনামূল্যে রক্ত বিতরণ করছে ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো