English|Bangla আজ ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার বিকাল ৫:৪৩
শিরোনাম
সাপাহারে হতে সকলের অশ্রুসিক্ত ভালোবাসা নিয়ে বিদায় নিলেন কল্যাণ চৌধুরীরংপুর জেলা আ’লীগ নেতা ওয়াজেদুল ইসলামের মাতা আর নেইফুলপুর শুভসংঘের নয়া কমিটির যাত্রা শুরু, আশরাফ সভাপতি, পান্না সাধারণ সম্পাদকনরসিংদীতে ঢিলেঢালা লকডাউনচিরিরবন্দরে নির্দেশ অমান্য করে দোকান খোলায় ১০ প্রতিষ্ঠানকে জরিমানাফেসবুক গ্রুপ প্রিয় খানসামা’র উদ্যোগে গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরুপহেলা বৈশাখ উপলক্ষে সাপাহারে রোগীদের মাঝে উন্নত খাবার পরিবেশনকরোনা কি পৃথিবীতে দুর্ভিক্ষের হাতছানি দিচ্ছে?ইউএনও-এসিল্যান্ডের নজরদারী- নান্দাইলে কঠোরভাবে লকডাউন পালনমুরাদনগরে খেলার মাঠকে বাঁচিয়ে রাখতে মানবিক আবেদন জানিয়ে মানববন্ধন

সাপাহারে কাঁচা সব্জির মূল্য বাড়তির মুখে!

আবু বক্কার,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর সাপাহারে গত ১ সপ্তাহে বেড়েছে কাঁচা সব্জির দাম। প্রচুর পরিমানে আমদানী থাকলেও কিছু অসাধু ব্যবসায়ীদের জন্য কাঁচা সব্জির দাম বাড়ছে বলে অভিযোগ করছেন খুচরা ব্যাবসায়ীরা। আর এর প্রভাব পড়ছে মধ্য আয়ের ক্রেতাদের উপর।
সদরের কাঁচা বাজার ঘুরে জানা যায়, গত ১ সপ্তাহে বিভিন্ন সব্জির প্রতি কেজিতে দাম বেড়েছে ৫টাকা থেকে ২০ টচাকা পর্যন্ত। প্রচুর পরিমানে প্রতিটি কাঁচা পণ্যের আমদানী থাকা সত্বেও দাম বেড়েই চলেছে। গত সপ্তাহে প্রতি কেজি পেঁয়াজের মূল্য ছিলো ২৫ টাকা, চলতি সপ্তাহে তা প্রতিকেজি ৩০ টাকা, গত সপ্তাহে প্রতিকেজি বেগুনের মূল্য ছিলো ১৫ টাকা , চলতি সপ্তাহে ৩০ টাকা। গত সপ্তাহে শশার মূল্য ছিলো ২২ টাকা , চলতি সপ্তাহে ৩০ টাকা, গত সপ্তাহে খিরার মূল্য ছিলো প্রতিকেজি ১০ টাকা চলতি সপ্তাহে ২০টাকা, গত সপ্তাহে আদার মূল্য ছিলো প্রতিকেজি ৫৫ টাকা, চলতি সপ্তাহে ৭০-৮০ টাকা, গত সপ্তাহে রসুনের মূল্য ছিলো প্রতিকেজি ৫০টাকা, চলতি সপ্তাহে ৬০ টাকা। এভাবে প্রায় প্রতিটি কাঁচা পণ্যের দাম বাড়তির পথে । এই উপজেলার উৎপাদিত কাঁচাপণ্য অসাধু পাইকারদের কারনে বাইরে চলে যাবার ফলে অনেকটা ঘাটতি থেকে যাওয়ার কারনে বাজারমূল্য বাড়ছে বলে অভিযোগ খুচরা ব্যাবসায়ীদের। যাতে করে বিপাকে পড়ছেন মধ্যআয়ের ক্রেতারা।
খুচরা তরকারী বিক্রেতা আমিনুল ইসলাম জানান, কাঁচা পণ্যের দাম বাড়ার কারন হলো পাইকারী ব্যাবসায়ীরা। তারা সকাল হতে ওঁৎ পেতে থাকে পাইকারী বাজারে। সেখান থেকে পণ্য ক্রয় করে অধিক মুনাফার আশায় রাজধানীতে পাঠিয়ে দিচ্ছেন। যার প্রভাব পড়ছে খুচরা বিক্রেতাদের উপর।
তরকারী বিক্রেতা আলমগীর হোসেন বলেন, বিভিন্ন পাইকাররা রাস্তার পাশে বসে থেকে কাঁচা পণ্য ক্রয় করে ঢাকাতে পাঠাচ্ছে যাতে করে পাইকারী বাজারে এর প্রভাব পড়ছে।

বিষয়টি নিয়ে কাঁচা বাজার সমিতির সভাপতি হাবিবুর রহমানের সাথে কথা হলে তিনি পাইকারদের সাথে বসে বিষয়টি নিরসনের চেষ্টা করবেন বলে এ প্রতিনিধিকে জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো