English|Bangla আজ ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার দুপুর ১:৪৪
শিরোনাম
সরকার ঘোষিত লকডাউন কার্যকর করতে সাপাহার সদরেনবীনগর নাটঘরে বড়বাড়ি ঐক্যপরিষদের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ।মাক্স না পরায় লক্ষ্মীপুরে ২৪ ব্যাক্তির অর্থদণ্ডকুলিয়ারচরে আম পাড়াকে কেন্দ্র করে এক গ্রামে হামলা, ভাঙচুর ও লুটপাট। নিহত ১, আহত ৫রাজৈরে স্কুল শিক্ষার্থীকে আটকে রেখে ধর্ষন করার অভিযোগ পাওয়া গেছে।বান্দরবানে পিকআপ উল্টে নিহত ২, আহত ৩সরকার লকডাউন তুলে দিন পেটের জ্বালায় আর বাঁচিনা।সর্বাত্মক লকডাউনের চতুর্থদিন পলাশবাড়ীতে ৭’শ টাকা জরিমানাপুলিশের বিশেষ অভিযানে পলাশে ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতারগাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতীয় চার নেতার রুহের আত্মার মাগফেরাত কামনা।

শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতি খোলাচিঠি

বিশেষ প্রতিনিধি :নীহার বকুল

#শিক্ষা_মন্ত্রণালয়_ও_বিশ্ববিদ্যালয়_মঞ্জুরি_কমিশনের_প্রতি_খোলা_চিঠি:

৭ জুলাই, ২০২০
বরাবর,
শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন
বাংলাদেশ।

বিষয়: স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রসঙ্গে

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ।
Covid-19 এর সংক্রমণ ঝুঁকি এড়াতে বাংলাদেশ সহ বিশ্বের সকল দেশ লকডাউন চলছে। শিক্ষা প্রতিষ্ঠান সমূহ বন্ধ রাখতে হচ্ছে এবং যতদিন পর্যন্ত সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে ততদিন হয়তো এরকম ই চলবে। এর ফলে চরম হতাশা ও দুশ্চিন্তায় আছে একাডেমিক চূড়ান্ত পরীক্ষার ফলাফলের জন্য যারা অপেক্ষা করছে। স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার ফলাফল না পাওয়ায় কোন চাকুরীর জন্য আবেদন করতে পারছে না। একদিকে কর্ম নেই অন্যদিকে চূড়ান্ত সার্টিফিকেটও পাচ্ছে না। অথচ, সরকারি – বেসরকারি নিয়োগ বিজ্ঞপ্তি নিয়মিত ই প্রকাশ করা হচ্ছে। সার্টিফিকেট না থাকায় দেশের উন্নয়নের প্রাণ শক্তি বিশাল যুব শক্তি চাকুরীতে আবেদন করতে পারছে না। ফলে অনেকেই হতাশাগ্রস্থ হয়ে জীবন বিনাশী হয়ে উঠছে। যার খবর আমরা পত্রিকার পাতায় নিয়মিত ই দেখতে পাচ্ছি। যার অন্যতম কারণ সঠিক সময়ে সার্টিফিকেট না পাওয়া।

এমতাবস্থায়, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতি আবেদন, এই বিশাল যুব শক্তিকে দেশের উন্নয়নে কাজে লাগানোর জন্যই স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশের জন্য সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়কে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিন। আমাদের যুব শক্তিকে হতাশা ও জীবন বিনাশী কর্ম হতে রক্ষা করুন এবং এই যুব শক্তিকে দেশের সেবা করার সুযোগ দিন।

এমএসবি নাজনীন লাকী
শিক্ষার্থী,
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
ইমেইল: msblucky16@gmail.com

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো