English|Bangla আজ ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার রাত ১:৩৬
শিরোনাম
কুমিল্লা দেবীদ্বার মুক্ত দিবসে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরননাইক্ষ‌্যংছড়ি উপজেলা ছাত্রদলের যুগ্ন-আহ্বায়ক(১) মনোনিত হয়েছেন শাহনেওয়াজ চৌধুরীযুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকীতে আগৈলঝাড়ায় দোয়া ও মোনাজাতগোবিন্দগঞ্জে চা দোকানীর গলাকাটা লাশ উদ্ধারপলাশবাড়ী প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির দোয়া মাহফিল অনুষ্ঠিতকেশবপুরে শহীদ শেখ ফজলুল হক মনি এর ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিতকেশবপুরে সাবেক মেম্বারের নের্তৃত্বে ভ্যানচালকের বসতবাড়ি ভাঙচুরসহ দখলের অভিযোগরুহিয়ায় এতিমখানায় শীতবস্ত্র বিতরণ করলেন- মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশন।নারায়ণগঞ্জ কাঁচপুর হাইওয়ে পুলিশের অভিযানে চুরি হয়ে যাওয়া পিক-আপ উদ্ধার আটক-২তারাকান্দা উপজেলায় মাদকের বিরুদ্ধে সাড়াশি অভিযানে ১৫০ পিস ইয়াবা টেবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার।

শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতি খোলাচিঠি

বিশেষ প্রতিনিধি :নীহার বকুল

#শিক্ষা_মন্ত্রণালয়_ও_বিশ্ববিদ্যালয়_মঞ্জুরি_কমিশনের_প্রতি_খোলা_চিঠি:

৭ জুলাই, ২০২০
বরাবর,
শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন
বাংলাদেশ।

বিষয়: স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রসঙ্গে

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ।
Covid-19 এর সংক্রমণ ঝুঁকি এড়াতে বাংলাদেশ সহ বিশ্বের সকল দেশ লকডাউন চলছে। শিক্ষা প্রতিষ্ঠান সমূহ বন্ধ রাখতে হচ্ছে এবং যতদিন পর্যন্ত সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে ততদিন হয়তো এরকম ই চলবে। এর ফলে চরম হতাশা ও দুশ্চিন্তায় আছে একাডেমিক চূড়ান্ত পরীক্ষার ফলাফলের জন্য যারা অপেক্ষা করছে। স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার ফলাফল না পাওয়ায় কোন চাকুরীর জন্য আবেদন করতে পারছে না। একদিকে কর্ম নেই অন্যদিকে চূড়ান্ত সার্টিফিকেটও পাচ্ছে না। অথচ, সরকারি – বেসরকারি নিয়োগ বিজ্ঞপ্তি নিয়মিত ই প্রকাশ করা হচ্ছে। সার্টিফিকেট না থাকায় দেশের উন্নয়নের প্রাণ শক্তি বিশাল যুব শক্তি চাকুরীতে আবেদন করতে পারছে না। ফলে অনেকেই হতাশাগ্রস্থ হয়ে জীবন বিনাশী হয়ে উঠছে। যার খবর আমরা পত্রিকার পাতায় নিয়মিত ই দেখতে পাচ্ছি। যার অন্যতম কারণ সঠিক সময়ে সার্টিফিকেট না পাওয়া।

এমতাবস্থায়, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতি আবেদন, এই বিশাল যুব শক্তিকে দেশের উন্নয়নে কাজে লাগানোর জন্যই স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশের জন্য সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়কে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিন। আমাদের যুব শক্তিকে হতাশা ও জীবন বিনাশী কর্ম হতে রক্ষা করুন এবং এই যুব শক্তিকে দেশের সেবা করার সুযোগ দিন।

এমএসবি নাজনীন লাকী
শিক্ষার্থী,
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
ইমেইল: msblucky16@gmail.com

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো