English|Bangla আজ ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১১:৫১
শিরোনাম
ভালুকায় আতংকে আছে নাজমার পরিবারকুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান

লক্ষ্মীপুর-২ সংসদ উপনির্বাচন: নৌকার প্রার্থীর বিজয়

তাবারক হোসেন আজাদ, লক্ষ্মীপুর:

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী (নয়ন)।

সোমবার রাতে (২১ জুন) এডভোকেট নয়নকে বিজয়ী ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

এ সংসদ উপনির্বাচনে এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন (নৌকা) ১ লাখ ২২ হাজার ৫শ’ ৪৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ ফায়েজ উল্যা শিপন (লাঙ্গল) পেয়েছেন ১৮শ’ ৮৬ ভোট। মোট ১৩৬টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে দেখা যায় ভোট প্রদানের হার ১০.৪৩%।

এ আসন উপনির্বাচনে সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। ১৯টি ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে। ভোটকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিল। সাথে মোতায়েন হয়েছিল বিজিবি।

প্রসঙ্গত, সাবেক সাংসদ কাজী শহিদুল ইসলাম পাপুল গত বছরের ৬ জুন কুয়েতে মানব ও অর্থপাচারের অভিযোগে গ্রেফতার হন। চলতি বছরের ২৮ জানুয়ারি ঘুষ কেলেংকারি ঘটনায় কুয়েতে পাপুলের ৪ বছর সাজা ও অর্থদণ্ড হয়। পরবর্তীতে পাপুলের ৪ বছর থেকে সাজা বাড়িয়ে ৭ বছর করেছেন আদালত। এর পরিপ্রেক্ষিতে ২২ ফেব্রুয়ারি শূন্য হয় আসনটি। ৩ মার্চ তফসিল ঘোষণা করে ১১ এপ্রিল নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় ১ এপ্রিল নির্বাচন স্থগিত করা হয়। পরবর্তীতে আবারও ২১ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করে।

উল্লেখ্য-লক্ষ্মীপুর-২ আসন (রায়পুর ও সদরের একাংশ) উপনির্বাচনে ১৩৬টি কেন্দ্রে ইউনিয়ন ভিত্তিক ফলাফল যথাক্রমে- রায়পুর পৌরসভাসহ ১০ ইউনিয়নে নৌকার প্রাপ্ত ভোট- ১নং ইউপিতে—৬২৯২, ২নং ইউপিতে ১২২৫৮, ৩নং ইউপিতে ৫০৪৬, ৪নং ইউপিতে ৩৩৯২, ৫নং ইউপিতে ২৮৭৬, ৬নং ইউপিতে ৫৫২, ৭নং ইউপিতে ৫২২৮, ৮নং ইউপি ৭৮৭৬, ৯নং ইউপি ৫৪৩৬, ১০নং ইউপিতে ২৫৩০ ও রায়পুর পৌরসভায়–৪৯৭৮ ভোট এবং সদরের নয় ইউপিতে যথাক্রমে- নৌকার প্রাপ্ত ভোট-১নং ইউনিয়ন-৭৯৪২, ২ নং ইউপিতে ৬৩৭৬, ৩নং ইউপিতে ৭১৫০, ,৪নং ইউপিতে ১০২৫১, ৫নং ইউপিতে -৪৭৬৮,৭নং ইউপিতে ৭৪১০, ১৬নং ইউপিতে -৪০৮৫, ২০নং ইউপিতে ৭৮৪০, ২১নং ইউপিতে-৬১৬৮সহ মোট প্রাপ্ত ভোট —১২৫২৩৯। বেসরকারি ভাবে এডঃ নয়নকে নির্বাচিত করা হয়।

লক্ষ্মীপুর
০১৭১৮০৭৮৪৩৯
২১/০৬/০২১

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো