1. admin@bsalnewsonline.com : admin :
  2. editor@dailyekattorjournal.com : জাকির আহমেদ : জাকির আহমেদ
  3. zakirahmed0112@gmail.com : Zakir Ahmed : Zakir Ahmed
  4. marcia-tedbury18@lostfilmhd720.ru : marciatedbury :
  5. rayhanchowdhury842@gmail.com : Rayhan :
  6. m.r.rony.007@gmail.com : rony : MahamudurRahm Rahman
April 19, 2021, 12:18 pm

ময়মনসিংহে র‌্যাব-১৪ কর্তৃক জেএমবি গ্রেফতার

  • Update Time : Thursday, November 28, 2019
  • 1 Time View

স্টাফ রিপোর্টারঃ

অদ্য ২৭ নভেম্বর ভোর ০৫.৪৫ টায়, র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহের মুক্তাগাছাধীন দরিকৃষ্ণপুর এলাকায় গোপন বৈঠকের উদ্দেশ্যে মিলিত হবার সময় উক্ত স্থানে র‌্যাব অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বৈঠকের উদ্দেশ্যে আসা লোকজন দৌড়ে পালানোর সময় উক্ত আভিযানিক দল মোঃ হোসেন আলী(৩৪) পিতা-আলেপ আলী, সাং-নটাকুড়ি, থানা-মুক্তাগাছা, জেলা-ময়মনসিংহ’কে গ্রেফতার করতে সমর্থ হয় এবং বাকি সদস্যরা পালিয়ে যায়। এসময় উক্ত স্থানে অভিযুক্ত আসামীর হেফাজতে থাকা একটি ব্যাগের ভিতর থেকে কিছু জিহাদী বই, লিফলেট এবং জিহাদী প্রচারণায় ব্যবহৃত ০২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

উক্ত হোসেন আলী র‌্যাবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ছোটবেলা থেকেই বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানী প্রভূতি বক্তার বয়ান শুনত এবং এসব শুনে একটা সময় জিহাদের প্রতি প্রলুদ্ধ হয়।

পরবর্তীতে তার এলাকায় জনৈক এক ব্যক্তি বয়ান করতে আসলে তার সাথে অভিযুক্ত আসামীর চিন্তা-চেতনা মিলে যায় এবং সে ঐ ব্যক্তির মাধ্যমে ‘নিষিদ্ধ ঘোষিত’ ইসলামিক সংগঠন জেএমবি’র কার্যক্রমের সাথে সংযুক্ত হয়ে পড়ে। সে সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে লোক জনের কাছ থেকে চাঁদা সংগ্রহ করত এবং কর্মী সংগ্রহের কাজ করে থাকত।

এছড়াও অভিযুক্ত আসামীর মোবাইল থেকে আলকায়দার প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন ভিডিও উদ্ধার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category