English|Bangla আজ ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ২:৩১
শিরোনাম
খানসামায় আচরণবিধি লঙ্ঘন করে সরকারী স্কুলের শিক্ষকরা ইউপি নির্বাচনী প্রচারণায়নওগাঁর রাণীনগরে সাবেক এমপি ইসরাফিলের অবৈধ স্থাপনা অপসারণ করতে নোটিশঝালকাঠিতে স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার উদ্বোধনবকশীগঞ্জে একাধিক মিথ্যা মামলায় হয়রানির অভিযোগবালিজুড়ী ইউপি নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী মির্জা ফকরুল ইসলামের মনোনয়ন পত্র জমামুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৩ বছর আজ। পাকিস্তান দূতাবাসের সামনে মানববন্ধন।তৃতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ের পথে লাঙ্গল প্রার্থীরাঝালকাঠিতে প্রেসক্লাবের আয়োজনে “গল্পে গল্পে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ” শীর্ষক আলোচনা অনুষ্ঠিতঝালকাঠিতে স্বপ্নের আলো ফাউন্ডেশন’র এইচএসসি পরীক্ষার্থীদের শিক্ষা উপকরন বিতরণস্বাধীনতা পদকপ্রাপ্ত ডাঃ এম.আমজাদ হোসেনের নেতৃত্বে চিরিরবন্দরে মেডিকেল ক্যাম্প

ময়মনসিংহে র‌্যাব-১৪ কর্তৃক জেএমবি গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ

অদ্য ২৭ নভেম্বর ভোর ০৫.৪৫ টায়, র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহের মুক্তাগাছাধীন দরিকৃষ্ণপুর এলাকায় গোপন বৈঠকের উদ্দেশ্যে মিলিত হবার সময় উক্ত স্থানে র‌্যাব অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বৈঠকের উদ্দেশ্যে আসা লোকজন দৌড়ে পালানোর সময় উক্ত আভিযানিক দল মোঃ হোসেন আলী(৩৪) পিতা-আলেপ আলী, সাং-নটাকুড়ি, থানা-মুক্তাগাছা, জেলা-ময়মনসিংহ’কে গ্রেফতার করতে সমর্থ হয় এবং বাকি সদস্যরা পালিয়ে যায়। এসময় উক্ত স্থানে অভিযুক্ত আসামীর হেফাজতে থাকা একটি ব্যাগের ভিতর থেকে কিছু জিহাদী বই, লিফলেট এবং জিহাদী প্রচারণায় ব্যবহৃত ০২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

উক্ত হোসেন আলী র‌্যাবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ছোটবেলা থেকেই বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানী প্রভূতি বক্তার বয়ান শুনত এবং এসব শুনে একটা সময় জিহাদের প্রতি প্রলুদ্ধ হয়।

পরবর্তীতে তার এলাকায় জনৈক এক ব্যক্তি বয়ান করতে আসলে তার সাথে অভিযুক্ত আসামীর চিন্তা-চেতনা মিলে যায় এবং সে ঐ ব্যক্তির মাধ্যমে ‘নিষিদ্ধ ঘোষিত’ ইসলামিক সংগঠন জেএমবি’র কার্যক্রমের সাথে সংযুক্ত হয়ে পড়ে। সে সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে লোক জনের কাছ থেকে চাঁদা সংগ্রহ করত এবং কর্মী সংগ্রহের কাজ করে থাকত।

এছড়াও অভিযুক্ত আসামীর মোবাইল থেকে আলকায়দার প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন ভিডিও উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো