English|Bangla আজ ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার ভোর ৫:২১
শিরোনাম
গাজীপুরের শ্রীপুরে মানসিক ভারসাম্যহীন ছেলের হাতে মা খুন।রায়পুরে রাজকীয়ভাবে পুলিশ সদস্যের বিদায় !কুড়িগ্রামের ফুলবাড়ীতে যুবলীগ নেতার অর্থায়নে শীত বস্ত্র বিতরণইএইচডি প্রকল্পের পক্ষ থেকে বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপনজনগন ধরে দিলেন মুনা হত্যা মামলার প্রধান আসামী মাদকাসক্ত ফুয়াদ গ্রেফতারশ্রীমঙ্গলে বলৎকারের অভিযোগে প্রধান শিক্ষককে সাময়িক বহিষ্কারমোংলা পোর্ট পৌরসভায় নির্বাচনী হাওয়ামুরাদনগরে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগনান্দাইলে রাস্তায় নির্মাণ সামগ্রী রাখায় ২ জনকে ৫ হাজার টাকা জরিমানানান্দাইলে মাস্ক না পরায় ২০ জনকে ৭হাজার ২শত টাকা জরিমানা

রেকর্ড সপ্তমবারের মতো পিচিচি ট্রফি জিতলেন মেসি

ক্রীড়া প্রতিবেদক :

এবার লা লিগায়, সর্বোচ্চ এসিস্ট ও গোল করার জন্য লিওনেল মেসি আবারও জিতলেন স্প্যানিশ শীর্ষ লিগে শীর্ষ গোলদাতার পুরস্কার- পিচিচি ট্রফি।

এ নিয়ে টানা চতুর্থ আসরে পিচিচি ট্রফি জিতলেন মেসি। সব মিলিয়ে সপ্তমবার জিতে ছাড়িয়ে গেলেন সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড তেলমো সাররাকে। ১৯৪৫ থেকে ১৯৫৩ সালের মধ্যে মোট ছয়বার পিচিচি জিতে রেকর্ড গড়েছিলেন আথলেতিক বিলবাওয়ের এই কিংবদন্তি।

গত মৌসুমে সাররাকে স্পর্শ করা মেসি তাকে ছাড়িয়ে গেলেন প্রথম সুযোগেই। তার হাত ধরে ১২ বছর পর ৩০ এর নিচে গোল করেও কেউ জিতল পিচিচি ট্রফি।
২০১৯-২০ মৌসুমে লা লিগার শেষ রাউন্ডের ম্যাচে রোববার আলাভেসের বিপক্ষে ৫-০ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করেন মেসি। এ নিয়ে আসরে ৩৩ ম্যাচ খেলে ২৫ গোল করলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২১ গোল রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমার।

তৃতীয় খেলোয়াড় হিসেবে টানা চার মৌসুমে পিচিচি ট্রফি জিতলেন মেসি। ১৯৫৫-৫৬ মৌসুম থেকে চার আসরে জিতে কীর্তি গড়েন রিয়াল মাদ্রিদের আর্জেন্টাইন ফরোয়ার্ড আলফ্রেদো দি স্তেফানো। এর মধ্য ১৯৫৭-৫৮ মৌসুম আরও দুই জনের সঙ্গে জিতেছিলেন এই পুরস্কার।
২০১৬-১৭ মৌসুম থেকে টানা জিতে চলেছেন মেসি। পরের মৌসুমে তার সামনে সুযোগ রেকর্ড একার করে নেওয়ার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো