English|Bangla আজ ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১০:৫২
শিরোনাম
ভালুকায় আতংকে আছে নাজমার পরিবারকুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান

রাজীব মীরের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক, কবি, লেখক, গবেষক ও সমাজকর্মী মীর মোশারেফ হোসেন রাজীব মীরের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। তিনি লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতালে ২১ জুলাই, ২০১৮ তারিখে রাত ১:৩০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪২ বছর।

তাঁর জন্ম ১৯৭৬ সালের ২৭শে ফেব্রুয়ারি। নানা বাড়ি, ‌ভোলা, কাচিয়ার বিখ্যাত সিকান্দার তালুকদার বাড়িতে জন্মগ্রহণ ক‌রেন।

তাঁর পিতা মীর মোয়াজ্জেম হোসেন এবং মা নীলুফা খানম। রাজীব মীর এর শিক্ষা জীবন শুরু হয় ভোলা, পরাণগঞ্জ হাইস্কুলে। এরপর ভোলা সরকারী উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীতে ভর্তি হন এবং কৃতিত্বের সাথে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর ভোলা সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। উচ্চশিক্ষার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে ভর্তি হন এবং স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

কর্মজীবনে শুরুতে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে শিক্ষক হিসাবে যোগদান করেন এবং বিভাগের চেয়ারপারসন হিসাবে দায়িত্বরত ছিলেন। পরবর্তীতে জগন্নাথ বিশ্বদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সহযোগী অধ্যাপক হিসাবে কর্মরত ছিলেন।

তাঁর প্রকাশিত গ্রন্থ :
জেন্ডার সাংবাদিকতা (২০১৪ইং)
ভোলা জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস (২০১৬)
সংবাদপত্রে শাহবাগ (২০১৬)
মুক্তির ভাষা (২০১৬)
মিডিয়ার মন(২০১৯)

কাব্যগ্রন্থ :
শুধু তোমার জন্য লিখি (২০১৫)
প্রেমে পড়েছে পাথর (২০১৭)
পুড়ে যাই উড়ে যাই (২০১৮)

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো