English|Bangla আজ ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার ভোর ৫:৪৭
শিরোনাম
লক্ষ্মীপুর-২ সংসদ উপনির্বাচন: নৌকার প্রার্থীর বিজয়পত্নীতলায় সরকারি নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে জরিমানাপলাশবাড়ীর হোসেনপুর ইউনিয়নে ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণনরসিংদীতে পলাশের ডাংগা ইউনিয়নে আ.লীগ প্রার্থী ও গজারিয়ায় স্বতন্ত্র প্রার্থীর জয়লাভতাহিরপুর অবৈধভাবে বালু উত্তোলনের দায় এক লক্ষ টাকা জরিমানাসিএমপি’র স্কুল এন্ড কলেজকে নিটল মটরস লিমিটেড কর্তৃক ০১টি পরিবহন বাসের চাবি সিএমপি পুলিশ কমিশনার মহোদয়কে হস্তান্তর অনুষ্ঠানকুমিল্লা সদরের উঃকালিয়াজুরী কোড়ের পাড়ের রাস্তাটি আবাও দখল মুক্তদাউদকান্দিতে স্বামীকে ভিডিও কলে রেখে স্ত্রী’র আত্মহত্যা!একটু মাথা গোঁজার ঠাঁই খোঁচ্ছে রোকিয়ারায়পুরে পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

রাজারহাটে গাভী পালনে সফল “জনতা এ‍গ্রো ফার্ম”

রমেশ চন্দ্র সরকার, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলার  রাজারহাট উপজেলার সদর ইউনিয়নে কৈলাশকুটি গ্রামে “জনতা এ‍গ্রো ফার্ম ” দুগ্ধজাত গাভী পালন করে দারুণ সফলতা অর্জন করেছে। ফার্মটির মালিক মোঃ আবু বক্কর সিদ্দিক এর সাথে কথা বলে জানা য়ায়,  প্রথমে ৬টি গাভী দিয়ে  খামার শুরু করে বতর্মানে তার খামারটিতে ৩৪ টি গরু আছে। যার মধ্যে  গাভী ১৬টি, বকনা ৮টি, বাছুর ৭টি ও ষাঁড় ৩টি রয়েছে।

বর্তমানে তার খামার থেকে প্রতিদিন প্রায় ২২০ থেকে ২৪০ লিটার দুধ উৎপাদন হয়। তিনি আরও জানান  বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে দুর দুরান্ত থেকে লোক  আসে তার কাছে দুধ নিতে যা  তার খুব ভালো লাগে। তিনি প্রতি মাসে গড়ে প্রায়  ২ লক্ষ থেকে ২ লক্ষ ৩০ হাজার টাকার  দুধ বিক্রি করেন । তিনি আশাবাদী  “জনতা এগ্রো ফার্ম”কে আধুনিক  কৃষি খামার হিসেবে গড়ে তুলবেন। বতর্মানে খামারটিতে  ৩ জন লোক কাজ করেন এবং  একজন পশু চিকিৎসক নিয়মিত সিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তার এ সফলতা দেখে অনেকে অনুপ্রাণিত হচ্ছেন বলে তিনি মনে করেন।

ছবি সংযুক্তঃ
রমেশ চন্দ্র সরকার
উপজেলা প্রতিনিধি
রাজারহাট, কুড়িগ্রাম।
মোবাঃ ০১৭২৪-৪২৫৮৮৮
তারিখঃ ১০।০৬।২০২১ খ্রি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো