English|Bangla আজ ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার সকাল ৮:০৩
শিরোনাম
বান্দরবানে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধারপাটগ্রাম প্রেসক্লাবে উপহার সামগ্রী প্রদান“বিসকা ইউনিয়নের ১ ইঞ্চি রাস্তাও কাঁচা থাকবেনা”রাস্তা উদ্ভোধনী অনুষ্ঠানে বললেন বাবুল মিয়া সরকার।পলাশবাড়ীতে ডায়াবেটিকস সমিতির ওয়াশরুম উদ্বোধনখানসামায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদকের বহিষ্কার আদেশ প্রত্যাহার করায় আনন্দ মিছিলনওগাঁর রাণীনগরে সিআইজি খামারী প্রশিক্ষণচাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ২ কেজি হেরোইনসহ এক জন আটকছয়সূতী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী উজ্জ্বল ভূয়া’র মোটরসাইকেল শোডাউনকুলিয়ারচরে সমাজ সেবক উজ্জ্বল ভূয়া’র পৃষ্ঠপোষকতায় ফ্রিজকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিতসাপাহারে জাতীয় অভিযোজন পরিকল্পনা প্রণয়ন এবং অগ্রগতি বিষয়ক মতবিনিময় সভা

ময়মনসিংহের ডিবি’র দেড় বছরে ১৪ বার শ্রেষ্ট

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহঃ

ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থা’র অফিসার ইনচার্জ শাহ্ মোঃ কামাল আকন্দ পিপিএম (বার) এর মেধায় গোয়েন্দা সংস্থাটি জেলায় ব্যাপক সুনাম অর্জন করেছে। মাদক ও অপরাধ বিরোধী অভিযানে ডিবি পুলিশ প্রশংসিত হচ্ছে ময়মনসিংহবাসীর কাছে বার বার। তিনি ডিবিতে অফিসার ইনচার্জ হিসেবে যোগদানের পর ময়মনসিংহের পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম (বার) (অতিঃ ডিআইজি পদে পদোন্নতি) এর নির্দেশনায় জেলায় মাদক ও অপরাধ দমনে সাফলতা অর্জন করে চলেছেন।

আর বিশেষ টহলের মাধ্যমে আইন-শৃঙ্খলা নিশ্চিত করতে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। দূরদর্শিতা ও বিচক্ষণতার অপর নাম ডিবি ওসি শাহ্ কামাল। “শুধু নামেই নয়, গুনে তার পরিচয়” আর সেই গুনেই তিনি এবার নিয়ে ময়মনসিংহ রেঞ্জে ১৪ বার শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।

ময়মনসিংহ ডিবির ওসি শাহ কামাল আকন্দ মামলার রহস্য উদঘাটন, মাদক উদ্ধার ডাকাত গ্রেফতার, চোরাই মোটর সাইকেল উদ্ধার, হারানো মোবাইল উদ্ধার করে দক্ষতা ও দায়িত্বশীলতার পরিচয় দেয়ায় তিনি পুরস্কৃত হয়েছে। ডিবি পুলিশ সুত্রে জানা গেছে, ওসি শাহ কামাল আকন্দের সার্বিক নির্দেশনা ও পরিকল্পনায় ডিবি পুলিশ নভেম্বর/২০১৯ কোতোয়ালী মডেল থানার একটি চুরি মামলার রহস্য উদঘাটন করে। এ সময় আন্তঃজেলা এক চোরকে গ্রেফতার করে।

এক হাজার ৫৭০ পিচ ইয়াবা, ১৯৩ গ্রাম হেরোইন আড়াই কেজি গাঁজা ৪ বোতল ফেন্সিডিল, ১০ লিটার চোলাই মদ ও নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করে। একই সাথে ২৬ জুয়াড়িকে গ্রেফতার করা হয়। এছাড়া একটি চোরাই মোটর সাইকেল, ৭ হাজার কেজি লবণ, ৯টি দেশীয় অস্ত্রসহ ১১ ডাকাত গ্রেফতার, জিডি মূলে ২৫টি মোবাইল উদ্ধার, ৩৩টি মামলা রুজু করেন।

এছাড়াও ৬৫টি মামলা, ২০টি পাবলিক পিটিশন নিষ্পত্তি ও ৪৭ জনকে নিবারণ মূলক গ্রেফতার করা হয়। অপরদিকে জিডি মূলে ৪ ভিকটিমকে উদ্ধার করে। এছাড়া তথ্য প্রযুক্তির মাধ্যমে ৬টি ফেসবুক হ্যাক আইডি উদ্ধার, ২ বিকাশ প্রতারক সনাক্ত করা হয়েছে। এ সব কর্মকান্ডে ওসি শাহ কামাল আকন্দ দক্ষতার পরিচয় দেয়ায় তাকে পুরস্কৃত করা হয়। এ নিয়ে ওসি ডিবি শাহ কামাল গত দেড় বছরে রেঞ্জে ১৪ বার শ্রেষ্ট ওসি হিসাবে পুরস্কার প্রাপ্ত হয়েছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো