English|Bangla আজ ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার দুপুর ২:৫১
শিরোনাম
র‍্যাব-১, গাজীপুরের টঙ্গী বাজার এলাকা হতে ৩৪৫ বোতল চোলাইমদসহ ১জন গ্রেফতার।নওগাঁয় মুজিব শতবর্ষে শতবলের ক্রিকেট টুর্নামেন্টের চ’ড়ান্ত খেলায় জেলা প্রশাসন একাদশ ১০১ রানে বিজয়ীকুড়িগ্রামে ৪০দিনের কর্মসূচীর টাকা ফেরত; আইনানুগ ব্যবস্থার দাবী বঞ্চিতদেরগাইবান্ধা প্রেসক্লাবের বার্ষিক প্রীতি সম্মিলন অনুষ্ঠিতকুড়িগ্রাম সদরে হা-ডু-ডু ফাইনাল খেলা অনুষ্ঠিতমুক্তাগাছায় ইউনিয়ন পরিষদ, নির্বাচন উপলক্ষে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত।মানব সেবার উপরে কোন ইবাদত নেই- আলহাজ্ব ইদ্রিস মিয়ারাণীনগরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিতপাথরঘাটায় মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটের ছুরির আঘাতে রক্তাক্ত মা,বখাটে আটক।কুড়িগ্রামে কবরস্হান বৃদ্ধির উপলক্ষে ৩য় বার্ষিক ওয়াজ মাহফিল: প্রধান অতিথি যুক্তিবাদী

ময়মনসিংহের ডিবি’র দেড় বছরে ১৪ বার শ্রেষ্ট

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহঃ

ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থা’র অফিসার ইনচার্জ শাহ্ মোঃ কামাল আকন্দ পিপিএম (বার) এর মেধায় গোয়েন্দা সংস্থাটি জেলায় ব্যাপক সুনাম অর্জন করেছে। মাদক ও অপরাধ বিরোধী অভিযানে ডিবি পুলিশ প্রশংসিত হচ্ছে ময়মনসিংহবাসীর কাছে বার বার। তিনি ডিবিতে অফিসার ইনচার্জ হিসেবে যোগদানের পর ময়মনসিংহের পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম (বার) (অতিঃ ডিআইজি পদে পদোন্নতি) এর নির্দেশনায় জেলায় মাদক ও অপরাধ দমনে সাফলতা অর্জন করে চলেছেন।

আর বিশেষ টহলের মাধ্যমে আইন-শৃঙ্খলা নিশ্চিত করতে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। দূরদর্শিতা ও বিচক্ষণতার অপর নাম ডিবি ওসি শাহ্ কামাল। “শুধু নামেই নয়, গুনে তার পরিচয়” আর সেই গুনেই তিনি এবার নিয়ে ময়মনসিংহ রেঞ্জে ১৪ বার শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।

ময়মনসিংহ ডিবির ওসি শাহ কামাল আকন্দ মামলার রহস্য উদঘাটন, মাদক উদ্ধার ডাকাত গ্রেফতার, চোরাই মোটর সাইকেল উদ্ধার, হারানো মোবাইল উদ্ধার করে দক্ষতা ও দায়িত্বশীলতার পরিচয় দেয়ায় তিনি পুরস্কৃত হয়েছে। ডিবি পুলিশ সুত্রে জানা গেছে, ওসি শাহ কামাল আকন্দের সার্বিক নির্দেশনা ও পরিকল্পনায় ডিবি পুলিশ নভেম্বর/২০১৯ কোতোয়ালী মডেল থানার একটি চুরি মামলার রহস্য উদঘাটন করে। এ সময় আন্তঃজেলা এক চোরকে গ্রেফতার করে।

এক হাজার ৫৭০ পিচ ইয়াবা, ১৯৩ গ্রাম হেরোইন আড়াই কেজি গাঁজা ৪ বোতল ফেন্সিডিল, ১০ লিটার চোলাই মদ ও নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করে। একই সাথে ২৬ জুয়াড়িকে গ্রেফতার করা হয়। এছাড়া একটি চোরাই মোটর সাইকেল, ৭ হাজার কেজি লবণ, ৯টি দেশীয় অস্ত্রসহ ১১ ডাকাত গ্রেফতার, জিডি মূলে ২৫টি মোবাইল উদ্ধার, ৩৩টি মামলা রুজু করেন।

এছাড়াও ৬৫টি মামলা, ২০টি পাবলিক পিটিশন নিষ্পত্তি ও ৪৭ জনকে নিবারণ মূলক গ্রেফতার করা হয়। অপরদিকে জিডি মূলে ৪ ভিকটিমকে উদ্ধার করে। এছাড়া তথ্য প্রযুক্তির মাধ্যমে ৬টি ফেসবুক হ্যাক আইডি উদ্ধার, ২ বিকাশ প্রতারক সনাক্ত করা হয়েছে। এ সব কর্মকান্ডে ওসি শাহ কামাল আকন্দ দক্ষতার পরিচয় দেয়ায় তাকে পুরস্কৃত করা হয়। এ নিয়ে ওসি ডিবি শাহ কামাল গত দেড় বছরে রেঞ্জে ১৪ বার শ্রেষ্ট ওসি হিসাবে পুরস্কার প্রাপ্ত হয়েছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো