English|Bangla আজ ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার রাত ৪:৩৮
শিরোনাম
লক্ষ্মীপুর-২ সংসদ উপনির্বাচন: নৌকার প্রার্থীর বিজয়পত্নীতলায় সরকারি নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে জরিমানাপলাশবাড়ীর হোসেনপুর ইউনিয়নে ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণনরসিংদীতে পলাশের ডাংগা ইউনিয়নে আ.লীগ প্রার্থী ও গজারিয়ায় স্বতন্ত্র প্রার্থীর জয়লাভতাহিরপুর অবৈধভাবে বালু উত্তোলনের দায় এক লক্ষ টাকা জরিমানাসিএমপি’র স্কুল এন্ড কলেজকে নিটল মটরস লিমিটেড কর্তৃক ০১টি পরিবহন বাসের চাবি সিএমপি পুলিশ কমিশনার মহোদয়কে হস্তান্তর অনুষ্ঠানকুমিল্লা সদরের উঃকালিয়াজুরী কোড়ের পাড়ের রাস্তাটি আবাও দখল মুক্তদাউদকান্দিতে স্বামীকে ভিডিও কলে রেখে স্ত্রী’র আত্মহত্যা!একটু মাথা গোঁজার ঠাঁই খোঁচ্ছে রোকিয়ারায়পুরে পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণে মেধাবী লিমনের পাশে দাঁড়ালেন শিক্ষক টিএম মনোয়ার হোসেন

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-
মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ পলাশবাড়ী সরকারি ডিগ্রী কলেজের অদম্য মেধাবী শিক্ষার্থী লিমন সরকারের ভর্তি ফি’র অর্থ সহায়তার মাধ্যমে পাশে দাঁড়ালেন শিক্ষক টিএম মনোয়ার হোসেন মিন্টু।
সারাদেশের মেধাক্রম তালিকায় (নং-৬৩৮) ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে এমবিবিএস ভর্তি পরীায় উত্তীর্ণ হয় লিমন। অর্থাভাবে ভর্তি হতে পারছিলনা সে। গাইবান্ধার সাদুল্লাপুরের ইদিলপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বাবা জাহিদুল ও মা ইমিলি বেগম দম্পতির সন্তান লিমন সরকারের ভবিষ্যৎ পড়ালেখা নিয়ে দিশাহারা হয়ে পড়েন হতদরিদ্র দিনমজুর পরিবারটি। ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির সুযোগ পেয়েও পারিবারিক অসহনীয় টানাপোড়েনসহ সাধ্য না থাকায় বিপাকে পড়েছেন ভূক্তভোগি পরিবারটি।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন পত্র-পত্রিকায় পরিবারটির অবর্ণনীয় দুঃখ-দুর্দশা ও মানবিক আর্তির আর্তনাদসহ অর্থ সহায়তার মানবিক প্রতিবেদন প্রকাশ হয়। ভর্তি অনিশ্চিত হয়ে পড়ার বিষয়টি ইতোমধ্যেই ব্যাপক জানাজানি হয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় বিষয়টি গোবিন্দগঞ্জ উপজেলার বাসিন্দা পলাশবাড়ী সরকারী ডিগ্রী কলেজের প্রাক্তন শির্থী ও পঞ্চগড় কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতন সহকারী শিক্ষক কবি- গীতিকার ও কথাসাহিত্যক টিএম মনোয়ার হোসেন মিন্টু’র নজরে আসে। সহানুভূতিশীল মানবিক ব্যক্তিত্ব টিএম মনোয়ার পরিবারটির ডাকে সাড়া দেন।

রবিবার (১৬ মে) বিকেলে তিনি প্রেসক্লাব পলাশবাড়ী’র অস্থায়ী কার্যালয়ে আসেন। বাবা জাহিদুলের উপস্থিতিতে লিমনের হাতে ভর্তি ফি’র নগদ ১০ হাজার ১’শ টাকা হস্তান্তর করেন। ভবিষ্যতেও সম্ভাব্য সবধরনের সহযোগিতা দানের দৃঢ় আশ্বাস প্রদান করেন। এসময় টিএম মনোয়ার হোসেন স্বরচিত কয়েকটি গল্পের বই লিমনের হাতে তুলে দেন। নগদ অর্থ সহায়তা পেয়ে আবেগাপ্লুত লিমন ও তার বাবা পরিবারের পক্ষ থেকে টিএম মনোয়ারের ভবিষ্যত মঙ্গল কামনা করে আন্তরিক কৃতজ্ঞতা জানান। চিকিৎসক হয়ে লিমন দেশের অসহায়-বঞ্চিত ও অবহেলিত জনগোষ্ঠীর সার্বিক সেবায় আত্মনিয়োগের ইচ্ছে পোষণ করেন।

এসময় রংপুরের পীরগঞ্জ মনিকৃষ্ণ সেন ডিগ্রী মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক কবি লুৎফর রহমান সাজু, পীরগঞ্জ থানা পুলিশ সদস্য মিজানুর রহমান, আমেরিকা প্রবাসী মাহামুদুল হাসান সুমন বাবু, প্রেসক্লাব পলাশবাড়ীর সভাপতি মো. মন্জুর কাদির মুকুল, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সভাপতি আরিফ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান রুবেল ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পিএইচও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা মুক্তাদির ঈমাম মিথুনসহ অন্যান্য সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো