English|Bangla আজ ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার বিকাল ৪:৩১
শিরোনাম
স্বপ্নের ফুলবাড়ী স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিতমহেশপুরের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন মাননীয় জেলা প্রশাসকনরসিংদীতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড ২৭৯ জনপবিত্রতা ও তওবার মাধ্যমে করোনা রোগমুক্তি শতভাগ সম্ভব- সংবাদ সম্মেলনে পীর লিয়াকত আলী খানদাগনভূঞা পৌরসভা করোনা ভাইরাস এর সংক্রমন ও প্রতিরোধ কমিটির সভা অনুষ্টিতরাণীনগরে চুরির ঘটনায় চার জন গ্রেফতার চোরাই মালামাল উদ্ধারনৌপরিবহন মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অগ্রগতি পর্যালোচনা ভার্চুয়াল সভাদিনাজপুর বিরল উপজেলায় স্বেচ্ছাসেবকলীগের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিতখানসামায় ট্রাক-ট্রাঙ্কলরী শ্রমিকদের প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দিলেন ইউএনওউলিপুরে রাস্তায় মাটি কাটাকে কেন্দ্র করে এক বৃদ্ধা মহিলার মৃত্যু

মনোয়নপত্র কিনলেন ৮ মেয়র ও ১৬০২ কাউন্সিলর প্রার্থী

দল থেকে ছাড়পত্র পাওয়ার পর মেয়র পদে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে মনোনয়নপত্র কিনতে শুরু করেছেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদসহ পাঁচজন এবং ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মো: সেলিম, বিএনপির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনসহ তিনজন মনোনয়নপত্র কিনেছেন। আর কাউন্সিলর পদে দু’সিটিতে মোট এক হাজার ৬০২ জন মনোনয়নপত্র কিনেছেন বলে রিটার্নিং কর্মর্কতাদ্বয়ের কার্যালয় থেকে নিশ্চিত করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার পাঁচজন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টির জি.এম. কামরুল ইসলাম, গণফ্রন্টের কাজী মো: শহীদুল্লাহ এবং স্বতন্ত্র স্বাধীন আক্তার আইরিন। তাবিথ আউয়ালের পক্ষে মো: জুলহাস উদ্দিন, কামরুল ইসলামের পক্ষে রফিকুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৫৬৪ জন এবং সংরক্ষিত পদে ১২৫ জন বৃহস্পতিবার মনোনয়নপত্র কিনেছেন।

ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার তিনজন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো: সেলিম, নগর বিএনপির সভাপতি, সাবেক মেয়র ও মন্ত্রী সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন এবং সাংবাদিক আখতারুজ্জামান আয়াতুল্লাহ বলে জানান রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। ইশরাক হোসেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার বাবার সাবেক পিএস নজরুল ইসলাম এবং হাজী সেলিমের পক্ষে তার প্রতিনিধি মনোনয়নপত্র নেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৭৮২ জন এবং সংরক্ষিত পদে ১৩১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ২ জানুয়ারি পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি এবং ভোট গ্রহণ ৩০ জানুয়ারি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো