English|Bangla আজ ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার সন্ধ্যা ৭:৩৪
শিরোনাম
রাণীনগরে পুলিশের অভিযানে গ্রেফতার ৯নাগেশ্বরীতে যতœ প্রকল্পকে কেন্দ্র করে হতদরিদ্রকে মারপিট করল মেম্বারমা-বাবা হারানো শিশু রফিকুলকে পুনরায় ইউএনওর কাছে হস্তান্তররাণীনগরে নতুন করে গমের শীষে স্বপ্ন বুনছেন কৃষককুড়িগ্রামে পুলিশের সহতায় বিপন্ন প্রাণি গন্ধগোকুল উদ্ধারসুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটে চিকিৎসা সেবা বিঘ্নিতসাদুল্লাপুরে কৃষি ট্রেনিং সেন্টার নির্মাণ কাজের উদ্বোধননবীনগর মহেশ রোডের ধূলাবালিতে জনজীবন বিপর্যস্ত,দেখার কেউ নেই।কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যাননরসিংদীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে রচিত ‘ইতিহাসের অগ্নিসন্তান’ নাটক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

মনোয়নপত্র কিনলেন ৮ মেয়র ও ১৬০২ কাউন্সিলর প্রার্থী

দল থেকে ছাড়পত্র পাওয়ার পর মেয়র পদে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে মনোনয়নপত্র কিনতে শুরু করেছেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদসহ পাঁচজন এবং ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মো: সেলিম, বিএনপির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনসহ তিনজন মনোনয়নপত্র কিনেছেন। আর কাউন্সিলর পদে দু’সিটিতে মোট এক হাজার ৬০২ জন মনোনয়নপত্র কিনেছেন বলে রিটার্নিং কর্মর্কতাদ্বয়ের কার্যালয় থেকে নিশ্চিত করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার পাঁচজন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টির জি.এম. কামরুল ইসলাম, গণফ্রন্টের কাজী মো: শহীদুল্লাহ এবং স্বতন্ত্র স্বাধীন আক্তার আইরিন। তাবিথ আউয়ালের পক্ষে মো: জুলহাস উদ্দিন, কামরুল ইসলামের পক্ষে রফিকুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৫৬৪ জন এবং সংরক্ষিত পদে ১২৫ জন বৃহস্পতিবার মনোনয়নপত্র কিনেছেন।

ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার তিনজন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো: সেলিম, নগর বিএনপির সভাপতি, সাবেক মেয়র ও মন্ত্রী সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন এবং সাংবাদিক আখতারুজ্জামান আয়াতুল্লাহ বলে জানান রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। ইশরাক হোসেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার বাবার সাবেক পিএস নজরুল ইসলাম এবং হাজী সেলিমের পক্ষে তার প্রতিনিধি মনোনয়নপত্র নেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৭৮২ জন এবং সংরক্ষিত পদে ১৩১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ২ জানুয়ারি পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি এবং ভোট গ্রহণ ৩০ জানুয়ারি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো