English|Bangla আজ ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার সকাল ১০:০১
শিরোনাম
গ্রামীণ ব্যাংক সাপাহার শাখায়  শিক্ষা বৃত্তি ও গাছের চারা বিতরণতানোর থানার তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতিপিকআপভ্যান-অটোরিকশার সংঘর্ষে মা নিহত, ছেলেসহ আহত ৪উলিপুরে পুলিশের ভয়ে ১০মাস পালিয়ে থাকা হত্যা মামলার আসামী আটকগাইবান্ধায় করোনা আক্রান্ত বেড়ে ১ হাজার ৯২৪, নতুন শনাক্ত ১৯গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের ৫৩ সদস্য বিশিষ্ট দ্বিবার্ষিক পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষিতপলাশবাড়ীতে পানিতে ডুবে এক শিক্ষার্থী’র মৃত্যুভালুকায় সুদের টাকার চাপে আদিবাসী বিষপানে আত্মহত্যাপলাশবাড়ীতে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিতনান্দাইলে বাল্যবিবাহ প্রতিরোধে ‘জাস্ট ম্যারিড’গ্লোবাল ক্যাম্পেইন অনুষ্ঠিত

মনোয়নপত্র কিনলেন ৮ মেয়র ও ১৬০২ কাউন্সিলর প্রার্থী

দল থেকে ছাড়পত্র পাওয়ার পর মেয়র পদে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে মনোনয়নপত্র কিনতে শুরু করেছেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদসহ পাঁচজন এবং ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মো: সেলিম, বিএনপির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনসহ তিনজন মনোনয়নপত্র কিনেছেন। আর কাউন্সিলর পদে দু’সিটিতে মোট এক হাজার ৬০২ জন মনোনয়নপত্র কিনেছেন বলে রিটার্নিং কর্মর্কতাদ্বয়ের কার্যালয় থেকে নিশ্চিত করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার পাঁচজন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টির জি.এম. কামরুল ইসলাম, গণফ্রন্টের কাজী মো: শহীদুল্লাহ এবং স্বতন্ত্র স্বাধীন আক্তার আইরিন। তাবিথ আউয়ালের পক্ষে মো: জুলহাস উদ্দিন, কামরুল ইসলামের পক্ষে রফিকুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৫৬৪ জন এবং সংরক্ষিত পদে ১২৫ জন বৃহস্পতিবার মনোনয়নপত্র কিনেছেন।

ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার তিনজন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো: সেলিম, নগর বিএনপির সভাপতি, সাবেক মেয়র ও মন্ত্রী সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন এবং সাংবাদিক আখতারুজ্জামান আয়াতুল্লাহ বলে জানান রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। ইশরাক হোসেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার বাবার সাবেক পিএস নজরুল ইসলাম এবং হাজী সেলিমের পক্ষে তার প্রতিনিধি মনোনয়নপত্র নেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৭৮২ জন এবং সংরক্ষিত পদে ১৩১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ২ জানুয়ারি পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি এবং ভোট গ্রহণ ৩০ জানুয়ারি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো