English|Bangla আজ ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ৮:১২
শিরোনাম
উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুলের বিবৃতিনওগাঁয় মানবাধিকার  ফাউন্ডেশনের উদ্যোগে মাস্ক বিতরণসাপাহারে বরেন্দ্র বাতিঘর পাঠাগারের শুভ উদ্বোধনগৌরীপুরে আব্দুল রউফের উপর সন্ত্রাসী হামলা৯৯৯ কলে পুলিশের সহযোগীতায় জীবন বাঁচলো সোমার।খানসামার পুরোনো ঐতিহ্যের জয়সঙ্কর জমিদার বাড়িটি এখন বিলুপ্তির দ্বারপ্রান্তেসুন্দরগঞ্জে শিশুকে অপহরণের পর হত্যা মামলার ১০ আসামী খালাসগাইবান্ধা সদর বোয়ালী ইউনিয়নে নৌকার মাঝি হয়ে বৈঠা ধরতে চান যুবলীগ নেতা তুহিনচাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্রীর উত্ত্যক্তের প্রতিবাদ করায় দুই চাচাকে মারধররাণীনগরে ১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

ভোলা জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন চন্দ্র শেখর ব্রহ্মচারী

ভোলা প্রতিনিধি ।।
ভোলা জেলার (জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯, জেলা পর্যায়ে) শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন চন্দ্র শেখর ব্রহ্মচারী। ধাপে ধাপে পরীক্ষার পর ১০ ডিসেম্বর জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি ও জেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এর আগে তিনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

বর্তমানে তিনি ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৫৯নং চরভেদুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি ২০০০ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে এ পেশায় যুক্ত হন।

চন্দ্র শেখর ব্রহ্মচারী পিইডিপি-১ ও ২ এ বাংলা, পিইডিপি-৩ এ ইংরেজি, চারু ও কারুকলা এবং সংগীত বিষয়ের বিষয় ভিত্তিক প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি পিইডিপি-৪ এও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া ন্যাশনাল সার্ভিসের কম্পিউটার প্রশিক্ষক এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিয়ানো প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। শিক্ষকতার পাশাপাশি তিনি কাব/ স্কাউটস লিডার এডভান্স কোর্স সম্পন্ন করেন। এছাড়া তিনি জেলা শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক ছিলেন। জেলা উদীচীর সহ সাধারণ সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। পাশাপাশি কিবোর্ড, তবলা, বাঁশি বাদক, নাট্যকার, মঞ্চ অভিনেত ও হোমিওপ্যাথ চিকিৎসক হিসেবেও তার যথেষ্ট সুনাম রয়েছে। বর্তমানে তিনি জেলা পুরোহিত পরিষদের সাধারণ সম্পাদকের পদে আছেন।

চলতি বছরে ব্রিটিশকাউন্সিল থেকে ইন্টার ন্যাশনাল স্কুল এওয়ার্ড পান তিনি।

ছাত্রজীবনেও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হন।

ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক (পন্ডিত স্যার) কুমুদ লাল ব্রহ্মচারী ছেলে চন্দ্র শেখর ব্রহ্মচারী জানান, ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যান্তানের জনক। তার এই সফলতার পেছনে বাবা কুমুদ লাল ব্রহ্মচারী ও মা দুলালী ব্রহ্মচারীর অবদান সবচেয়ে বেশি। জীবনে চলার পথে তারাই অনুপ্রেরণা জুগিয়েছেন।

তার এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে ও কৃতিত্বের সাথে নিজ পেশাগত দায়িত্ব পালনে অতীতের মতো সকলের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো