English|Bangla আজ ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার ভোর ৫:১৫
শিরোনাম
লক্ষ্মীপুর-২ সংসদ উপনির্বাচন: নৌকার প্রার্থীর বিজয়পত্নীতলায় সরকারি নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে জরিমানাপলাশবাড়ীর হোসেনপুর ইউনিয়নে ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণনরসিংদীতে পলাশের ডাংগা ইউনিয়নে আ.লীগ প্রার্থী ও গজারিয়ায় স্বতন্ত্র প্রার্থীর জয়লাভতাহিরপুর অবৈধভাবে বালু উত্তোলনের দায় এক লক্ষ টাকা জরিমানাসিএমপি’র স্কুল এন্ড কলেজকে নিটল মটরস লিমিটেড কর্তৃক ০১টি পরিবহন বাসের চাবি সিএমপি পুলিশ কমিশনার মহোদয়কে হস্তান্তর অনুষ্ঠানকুমিল্লা সদরের উঃকালিয়াজুরী কোড়ের পাড়ের রাস্তাটি আবাও দখল মুক্তদাউদকান্দিতে স্বামীকে ভিডিও কলে রেখে স্ত্রী’র আত্মহত্যা!একটু মাথা গোঁজার ঠাঁই খোঁচ্ছে রোকিয়ারায়পুরে পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

ভোলা জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন চন্দ্র শেখর ব্রহ্মচারী

ভোলা প্রতিনিধি ।।
ভোলা জেলার (জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯, জেলা পর্যায়ে) শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন চন্দ্র শেখর ব্রহ্মচারী। ধাপে ধাপে পরীক্ষার পর ১০ ডিসেম্বর জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি ও জেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এর আগে তিনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

বর্তমানে তিনি ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৫৯নং চরভেদুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি ২০০০ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে এ পেশায় যুক্ত হন।

চন্দ্র শেখর ব্রহ্মচারী পিইডিপি-১ ও ২ এ বাংলা, পিইডিপি-৩ এ ইংরেজি, চারু ও কারুকলা এবং সংগীত বিষয়ের বিষয় ভিত্তিক প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি পিইডিপি-৪ এও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া ন্যাশনাল সার্ভিসের কম্পিউটার প্রশিক্ষক এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিয়ানো প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। শিক্ষকতার পাশাপাশি তিনি কাব/ স্কাউটস লিডার এডভান্স কোর্স সম্পন্ন করেন। এছাড়া তিনি জেলা শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক ছিলেন। জেলা উদীচীর সহ সাধারণ সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। পাশাপাশি কিবোর্ড, তবলা, বাঁশি বাদক, নাট্যকার, মঞ্চ অভিনেত ও হোমিওপ্যাথ চিকিৎসক হিসেবেও তার যথেষ্ট সুনাম রয়েছে। বর্তমানে তিনি জেলা পুরোহিত পরিষদের সাধারণ সম্পাদকের পদে আছেন।

চলতি বছরে ব্রিটিশকাউন্সিল থেকে ইন্টার ন্যাশনাল স্কুল এওয়ার্ড পান তিনি।

ছাত্রজীবনেও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হন।

ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক (পন্ডিত স্যার) কুমুদ লাল ব্রহ্মচারী ছেলে চন্দ্র শেখর ব্রহ্মচারী জানান, ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যান্তানের জনক। তার এই সফলতার পেছনে বাবা কুমুদ লাল ব্রহ্মচারী ও মা দুলালী ব্রহ্মচারীর অবদান সবচেয়ে বেশি। জীবনে চলার পথে তারাই অনুপ্রেরণা জুগিয়েছেন।

তার এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে ও কৃতিত্বের সাথে নিজ পেশাগত দায়িত্ব পালনে অতীতের মতো সকলের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো