English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সকাল ৬:২৬
শিরোনাম
চরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদবাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সৌজন্যে প্রদত্ত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিতঘাটাইলে সংবর্ধনা ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

ভোলায় পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির বর্ধিত সভা অনুষ্ঠিত।

ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির বর্ধীত সভা অনুষ্ঠিত হয়েছে (১৫ নভেম্বর শুক্রবার) সকাল ১০ টায় শিক্ষক সাংবাদিক কলামিস্ট ও ব্যবসায়ী এ,কে এম গিয়াসউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুস্তুক বিক্রেতা সমিতির সভাপতি আ ন ম মাকসুদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা মোঃ ছালাহ্উদ্দিন, সাধারন সম্পাদক মোঃ হাসান মোর্শেদ বাহলুল, সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান, মোঃহারুনুর রশিদ, যুগ্ন- সম্পাদক মোঃশফিকুল ইসলাম,কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম, মোঃ ইকবাল হোসেন, মোঃ ইলিয়াছ মাস্টার প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন দেশ যখন এগিয়ে যাচ্ছে বদলে যাচ্ছে জীবনধারা। ডিজিটাল দেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার কম্পিউটার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামুলক করার পাশাপাশি সৃজনশীল সংবলিত শিক্ষাক্রম পাঠ্যপুস্তক চালু করেছেন।

তারই ধারাবাহিকতায় নতুন ধারায় পাঠ্যপুস্তক অন্তর্ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে যা সহায়ক পাঠ্য বই হিসাবে বাংলাদেশ পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতি প্রশ্নের মানবন্টনে নোট গাইড বাজারে ছেড়েছে।

কোন রকমের প্রতারনা ক্রেতার হয়রানি ঠেকাতে ২০২০ সালের পাঠ্যপুস্তকের দাম নির্ধারন করেছেন। সেই ধারাবাহিকতায় “বই যদি হয় মনের মতো কিনতে হবে সময় মতো-মূল্য দেখে বই কিনি আলোকিত দেশ গড়ি।।”” এ স্লোগান কে সামনে রেখে ২০২০ সালে বইয়ের নির্ধারিত বই বিক্রয় করার উদাত্ত আহবান জানান।

বক্তারা আরো বলেন নীতিমালা ষ্টেন্ডিং কমিটি সারাদেশে পর্যবেক্ষক হিসেবে ইন্সপেক্টর নিয়োগ প্রদান করেছেন। কোন বিক্রেতা ও প্রকাশক নির্ধারিত মুল্যের কমে বই বিক্রয় অথবা নকল বই সয়লাভে যে কোন অভিযোগের প্রমান সাপেক্ষে জরিমানা সহ শাস্তির বিধান করা হয়েছে।

উল্লেখ্য ০১ নভেম্বর থেকে স্কুল কলেজ মাদ্রাসার প্রকাশিত সহায়ক বই কেন্দ্রীয় নীতিমালা অনুসরন করে গায়ের দামে বিক্রি করার আহবান জানানো হয়।
শিক্ষকদের নিকট পাইকারী বিক্রয় করা যাবে না মর্মে ভোলা জেলা শাখা নীতিমালা বাস্তবায়ন কমিটি একখানা গেজেট সকল প্রকাশনের প্রতিনিধি ও ব্যবসায়ীর হাতে তুলে দিয়েছেন।

সভায় উপজেলা পুস্তুক বিক্রেতা সমিতির সকল সদস্য ও ব্যবসায়ীর উপস্থিত থেকে নতুন বছরের নীতিমালা বাস্তবায়ন সহ ব্যবসার উন্নতি ও দেশের শান্তি কামনায় দোয়া ও মুনাজাত করা হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো