English|Bangla আজ ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার সকাল ৯:৫৯
শিরোনাম
খানসামায় আচরণবিধি লঙ্ঘন করে সরকারী স্কুলের শিক্ষকরা ইউপি নির্বাচনী প্রচারণায়নওগাঁর রাণীনগরে সাবেক এমপি ইসরাফিলের অবৈধ স্থাপনা অপসারণ করতে নোটিশঝালকাঠিতে স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার উদ্বোধনবকশীগঞ্জে একাধিক মিথ্যা মামলায় হয়রানির অভিযোগবালিজুড়ী ইউপি নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী মির্জা ফকরুল ইসলামের মনোনয়ন পত্র জমামুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৩ বছর আজ। পাকিস্তান দূতাবাসের সামনে মানববন্ধন।তৃতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ের পথে লাঙ্গল প্রার্থীরাঝালকাঠিতে প্রেসক্লাবের আয়োজনে “গল্পে গল্পে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ” শীর্ষক আলোচনা অনুষ্ঠিতঝালকাঠিতে স্বপ্নের আলো ফাউন্ডেশন’র এইচএসসি পরীক্ষার্থীদের শিক্ষা উপকরন বিতরণস্বাধীনতা পদকপ্রাপ্ত ডাঃ এম.আমজাদ হোসেনের নেতৃত্বে চিরিরবন্দরে মেডিকেল ক্যাম্প

ভোলায় পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির বর্ধিত সভা অনুষ্ঠিত।

ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির বর্ধীত সভা অনুষ্ঠিত হয়েছে (১৫ নভেম্বর শুক্রবার) সকাল ১০ টায় শিক্ষক সাংবাদিক কলামিস্ট ও ব্যবসায়ী এ,কে এম গিয়াসউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুস্তুক বিক্রেতা সমিতির সভাপতি আ ন ম মাকসুদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা মোঃ ছালাহ্উদ্দিন, সাধারন সম্পাদক মোঃ হাসান মোর্শেদ বাহলুল, সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান, মোঃহারুনুর রশিদ, যুগ্ন- সম্পাদক মোঃশফিকুল ইসলাম,কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম, মোঃ ইকবাল হোসেন, মোঃ ইলিয়াছ মাস্টার প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন দেশ যখন এগিয়ে যাচ্ছে বদলে যাচ্ছে জীবনধারা। ডিজিটাল দেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার কম্পিউটার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামুলক করার পাশাপাশি সৃজনশীল সংবলিত শিক্ষাক্রম পাঠ্যপুস্তক চালু করেছেন।

তারই ধারাবাহিকতায় নতুন ধারায় পাঠ্যপুস্তক অন্তর্ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে যা সহায়ক পাঠ্য বই হিসাবে বাংলাদেশ পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতি প্রশ্নের মানবন্টনে নোট গাইড বাজারে ছেড়েছে।

কোন রকমের প্রতারনা ক্রেতার হয়রানি ঠেকাতে ২০২০ সালের পাঠ্যপুস্তকের দাম নির্ধারন করেছেন। সেই ধারাবাহিকতায় “বই যদি হয় মনের মতো কিনতে হবে সময় মতো-মূল্য দেখে বই কিনি আলোকিত দেশ গড়ি।।”” এ স্লোগান কে সামনে রেখে ২০২০ সালে বইয়ের নির্ধারিত বই বিক্রয় করার উদাত্ত আহবান জানান।

বক্তারা আরো বলেন নীতিমালা ষ্টেন্ডিং কমিটি সারাদেশে পর্যবেক্ষক হিসেবে ইন্সপেক্টর নিয়োগ প্রদান করেছেন। কোন বিক্রেতা ও প্রকাশক নির্ধারিত মুল্যের কমে বই বিক্রয় অথবা নকল বই সয়লাভে যে কোন অভিযোগের প্রমান সাপেক্ষে জরিমানা সহ শাস্তির বিধান করা হয়েছে।

উল্লেখ্য ০১ নভেম্বর থেকে স্কুল কলেজ মাদ্রাসার প্রকাশিত সহায়ক বই কেন্দ্রীয় নীতিমালা অনুসরন করে গায়ের দামে বিক্রি করার আহবান জানানো হয়।
শিক্ষকদের নিকট পাইকারী বিক্রয় করা যাবে না মর্মে ভোলা জেলা শাখা নীতিমালা বাস্তবায়ন কমিটি একখানা গেজেট সকল প্রকাশনের প্রতিনিধি ও ব্যবসায়ীর হাতে তুলে দিয়েছেন।

সভায় উপজেলা পুস্তুক বিক্রেতা সমিতির সকল সদস্য ও ব্যবসায়ীর উপস্থিত থেকে নতুন বছরের নীতিমালা বাস্তবায়ন সহ ব্যবসার উন্নতি ও দেশের শান্তি কামনায় দোয়া ও মুনাজাত করা হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো