English|Bangla আজ ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১০:৩৮
শিরোনাম

ভোলায় জাতীয় নজরুল সম্মেলন শনিবার

ভোলা প্রতিনিধিঃ

ভোলায় তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শনিবার থেকে শুরু হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিসি মাসুদ আলম ছিদ্দিক।

তিনি আরো জানান, কবি নজরুল ইনস্টিটিউট ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় ‘নজরুলের প্রচলিত গানের সুর সংগ্রহ, স্বরলিপি প্রণয়ন, সংরক্ষণ, প্রচার ও নবীন প্রজন্মকে উদ্বুদ্ধকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় এ সম্মেলন আয়োজন করা হয়েছে।

শনিবার ডিসি কার্যালয়ের সামনে সম্মেলনের উদ্বোধন করবেন সাবেক সচিব এম মোকাম্মেল হক। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মো. আব্দুর রাজ্জাক।

দ্বিতীয় দিনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে থাকবেন ভূমি সংস্কার বোর্ডের সচিব উম্মুল হাসান, সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে থাকবেন বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামি চৌধুরী, সম্মেলনের তিনদিনই সভাপত্বিত করবেন ডিসি মো. মাসুদ আলম ছিদ্দিক।

সংবাদ সম্মেলনে ডিসি আরো জানান, জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে ঢাকা থেকে শিল্পী, সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিরা আসবেন। এরইমধ্যে সম্মেলনকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিসি মৃধা মো. মোজাহিদুল ইসলাম, ভোলা প্রেস ক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান, দৈনিক আজকের ভোলার সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আবৃত্তি শিল্পী সামস উল আলম মিঠু, ভোলা থিয়েটারের সাধারণ সম্পাদক নাসির লিটন, প্রথম আলোর জেলা প্রতিনিধি নেয়ামত উল্ল্যাহ, আবৃত্তি শিল্পী মসিউর রহমান পিংকু, বাহাউদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা।

তিনদিনের কর্মসূচিতে থাকবে আলোচনা সভা, কবিতা পাঠ, সংগীত, নৃত্য, নজরুলের জীবন পরিক্রমা, তথ্যচিত্র প্রদর্শনী ও গ্রন্থমেলা। সম্মেলনে দেশবরণ্য ব্যক্তিরা অংশ নেবেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো