English|Bangla আজ ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার রাত ৮:২৫
শিরোনাম
রাণীনগরে পুলিশের অভিযানে গ্রেফতার ৯নাগেশ্বরীতে যতœ প্রকল্পকে কেন্দ্র করে হতদরিদ্রকে মারপিট করল মেম্বারমা-বাবা হারানো শিশু রফিকুলকে পুনরায় ইউএনওর কাছে হস্তান্তররাণীনগরে নতুন করে গমের শীষে স্বপ্ন বুনছেন কৃষককুড়িগ্রামে পুলিশের সহতায় বিপন্ন প্রাণি গন্ধগোকুল উদ্ধারসুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটে চিকিৎসা সেবা বিঘ্নিতসাদুল্লাপুরে কৃষি ট্রেনিং সেন্টার নির্মাণ কাজের উদ্বোধননবীনগর মহেশ রোডের ধূলাবালিতে জনজীবন বিপর্যস্ত,দেখার কেউ নেই।কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যাননরসিংদীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে রচিত ‘ইতিহাসের অগ্নিসন্তান’ নাটক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

ভুল চিকিৎসা কারনে চিকিৎসককে কারাগারে প্রেরণের প্রতিবাদে চট্টগ্রামে কর্মবিরতি

আল আমিন চট্রগ্রাম জেলা প্রতিনিধি

ভুল চিকিৎসায় ব্রাহ্মণবাড়িয়ায় তিন চিকিৎসককে কারাগারে পাঠানোর প্রতিবাদ জানিয়ে এক ঘন্টার কর্মবিরতি পালন করেছেন চট্টগ্রামে চিকিৎসকরা।শনিবার (৪ ডিসেম্বর) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার উদ্যোগে এ প্রতীকী কর্মবিরতি পালন করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী।

তিনি বলেন, ‘ভুল চিকিৎসায় তিন চিকিৎসককে কারাগারে পাঠানোর প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিএমএ’র প্রতিবাদের ডাক দেয়। সেই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে চট্টগ্রাম বিএমএ ১ ঘন্টার প্রতীকী কর্মসূচি পালনের ঘোষণা দেয়।এরই অংশ হিসেবে চমেক হাসপাতালসহ চট্টগ্রামের সকল চিকিৎসকরা কর্মবিরতি পালন করেছেন।
তবে জরুরি বিভাগের সেবা এবং জরুরি অপারেশন কার্যক্রম চালু ছিল।

‘চট্টগ্রাম বিএমএ’র কর্মসূচি থাকায় ১১টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেছি। তবে জরুরি বিভাগের সেবা এবং জরুরি অপারেশন কার্যক্রম চালু ছিল। শুধুমাত্র রুটিন কার্যক্রম পালন করা চিকিৎসকরাই কর্মবিরতি পালন করে। কর্মবিরতির আগেও আমরা রোগীদের সেবা প্রদান করেছি। এমনকি সময় শেষ হওয়ার পরও আমরা রোগীদের সেবা প্রদান করবো।

প্রসঙ্গত, ভুল চিকিৎসায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মুন্সেফপাড়া এলাকার ক্রিসেন্ট কিন্ডার গার্টেনের সহকারী শিক্ষিকা নওশিন আহমেদ দিয়ার মৃত্যু হয়। সেই অভিযোগে তার বাবা শিহাব আহমেদ গেন্দু ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ে করেন।অভিযুক্ত তিন চিকিৎসক হলেন- ব্রাহ্মণবাড়িয়া খ্রিস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের পরিচালক ডা. ডিউক চৌধুরী, অরুনেশ্বর পাল অভি ও শাহাদাত হোসেন রাসেল।

এই মামলায় হাইকোর্ট থেকে নেওয়া চার সপ্তাহের জামিন শেষে গেল ১৮ ডিসেম্বর অবকাশকালীন দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন তিন চিকিৎসক। অবকাশকালীন বিচারক মো. হাসানুল ইসলাম মামলাটি অধিকতর শুনানির জন্য ১ জানুয়ারি দিন ঠিক করেন।

পরে বুধবার (১ জানুয়ারি) সকালে ওই তিন চিকিৎসক আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে দুই দফা জামিন আবেদনের ওপর শুনানি শেষে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো