English|Bangla আজ ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ৩:২২
শিরোনাম
পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযানচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৭বান্দরবানে টানা বর্ষণে পানিবন্দী মানুষের মাঝে খাবার পৌঁছে দিল সেনাবাহিনীচট্রগ্রাম নগরীর আগ্রাবাদে নারী ছিনতাইকারী গ্রেফতার

বৃহস্পতিবার কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আসছেন মিজানুর রহমান আজহারী

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আসছেন বর্তমান সময়ের আলোচিত তরুণ মুফাসসির ও ইসলামী স্কলার মাওলানা মিজানুর রহমান আল-আজহারী। পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর থানার ঘাট বাজার সংলগ্ন মাঠে তালিমী ও ইসলাহী জলছা’য় প্রধান বক্তা হিসেবে তিনি বয়ান রাখবেন। আয়োজক কমিটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আয়োজক সূত্র জানায়, প্রয়াত মাওলানা মো. এখলাছুদ্দিন ও মাওলানা এমদাদুল হক আড়াইহাজারী (রহ.) স্মরণে এগারসিন্দুরের থানার ঘাট এলাকায় দিনব্যাপী তালিমী ও ইসলাহী জলছার আয়োজন করা হয়েছে।

আবদুল্লাহ হজ্ব কাফেলার উদ্যোগে আয়োজিত জলছা বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় শুরু হয়ে চলবে মধ্য রাত পর্যন্ত। এতে প্রধান বক্তা হিসেবে বয়ান পেশ করবেন বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় তরুণ মুফাসসির ড. মাওলানা মো. মিজানুর রহমান আল-আজহারী। যোহরের নামাজের পর তিনি বয়ান শুরু করবেন।

এছাড়া উক্ত ইসলাহী জলছায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করবেন আন্তজার্তিক খ্যাতিসম্পন্ন ক্বারী আহম্মদ বিন-ইউসুফ আল-আজহারী। অনুষ্ঠানে ইসলামী সঙ্গীত পরিবেশন করবেন শিল্পী মশিউর রহমান। এছাড়া এতে দেশবরেণ্য আলেমগণ বয়ান রাখবেন।

পেট্রোবাংলার এজিএম ড. মাওলানা মুহাম্মদ বুরহানুদ্দিনের সভাপতিত্বে জলছায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু।

জলছা আয়োজক আবদুল্লাহ হজ্ব কাফেলার পরিচালক মাওলানা আবুল কালাম আজাদ জানান, দিনব্যাপী তালিমী ও ইসলাহী জলছা উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। জলছায় মিজানুর রহমান আল-আজহারী হুজুরের আগমনকে কেন্দ্র করে লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লির আগমন ঘটবে বলে আমরা আশা করছি।

অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে বাস্তবায়নে তিনি স্থানীয় প্রশাসনসহ সর্বস্তরের লোকজনের দোয়া, উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, মিজানুর রহমান আল-আজহারী বর্তমান বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী বক্তা। বাংলাদেশে বৃত্তি ও মেধাতালিকায় স্থান করে নিয়ে দাখিল ও আলিম পাস করে স্কলারশিপ নিয়ে উচ্চ শিক্ষার জন্য মিশর গমন করেন তিনি।

বিশ্ববিখ্যাত বিদ্যাপীঠ ঐতিহাসিক আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তারপর মালয়েশিয়ার আন্তজার্তিক ইসলামী বিশ^বিদ্যালয়ে এমফিল সম্পন্ন করে বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণা করছেন।

ইংরেজি, বাংলা ও আরবিতে সমানভাবে পারদর্শী মিজানুর রহমান আল-আজহারী বাংলাদেশ ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী বক্তা হিসেবে আলোচনা করছেন।

পাকুন্দিয়ায় তাঁর আগমনকে কেন্দ্র করে স্থানীয় লোকজনসহ আশপাশ এলাকার লোকজনের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো