English|Bangla আজ ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ৩:২২
শিরোনাম
পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযানচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৭বান্দরবানে টানা বর্ষণে পানিবন্দী মানুষের মাঝে খাবার পৌঁছে দিল সেনাবাহিনীচট্রগ্রাম নগরীর আগ্রাবাদে নারী ছিনতাইকারী গ্রেফতার

বিজয় দিবস উপলক্ষে জাতীয় পতাকার আদলে সেজেছে জাতীয় সংসদ ভবন

আগামীকাল (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষ্যে জাতীয় সংসদে বর্ণিল আলোকসজ্জা করা হয়েছে। জাতীয় পতাকার আদলে সেজেছে সংসদের দক্ষিণ প্লাজা। গণপূর্ত অধিদপ্তরের উদ্যোগে প্রতিবছরের মতো এবারও আলোক সজ্জার উদ্যোগ নেয়া হলেও এবারই প্রথমে থিমেটিক আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী সমীরণ মিস্ত্রী।

এ ব্যাপারে তিনি জানান, সংসদ ভবনে জাতীয় পতাকার রঙে লাল ও সবুজ রঙের লাইট দিয়ে সাজানো হয়েছে। দুদিন ধরে থাকবে এ আলোকসজ্জা।

এদিকে উপ-বিভাগীয় প্রকৌশলী ফরহাদ হোসেন আজাদ জানান, পুরো সংসদ ভবন এলাকায় এ আলোকসজ্জা করা হয়েছে। এছাড়া সংসদ ভবন মাঠের দু’পাশে দু’টি ভাস্কর্যের প্রতিচ্ছবি স্থাপন করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাকে তুলে ধরাই ছিল আলোকসজ্জার মূল থিম।

তাছাড়া দক্ষিণ প্লাজা জাতীয় পতাকার আদলে সাজানো ছাড়াও সাতজন বীর শ্রেষ্ঠের স্মরণে সাতটি সার্ফপি লাইট স্থাপন করা হয়েছে।

এছাড়াও জাতীয় সংসদ ভবন এলাকার এই আলোকসজ্জা দেখতে আজ রবিবার সন্ধ্যা থেকেই সংসদ এলাকায় দর্শণার্থীদের ভীর লক্ষ্য করা গেছে। নানা বয়সের মানুষ এসেছে এই লাইটিং দেখতে। সঙ্গে ছবি তোলা, সেলফি তো রয়েছেই।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো