English|Bangla আজ ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার সকাল ৯:৫৮
শিরোনাম
গ্রামীণ ব্যাংক সাপাহার শাখায়  শিক্ষা বৃত্তি ও গাছের চারা বিতরণতানোর থানার তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতিপিকআপভ্যান-অটোরিকশার সংঘর্ষে মা নিহত, ছেলেসহ আহত ৪উলিপুরে পুলিশের ভয়ে ১০মাস পালিয়ে থাকা হত্যা মামলার আসামী আটকগাইবান্ধায় করোনা আক্রান্ত বেড়ে ১ হাজার ৯২৪, নতুন শনাক্ত ১৯গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের ৫৩ সদস্য বিশিষ্ট দ্বিবার্ষিক পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষিতপলাশবাড়ীতে পানিতে ডুবে এক শিক্ষার্থী’র মৃত্যুভালুকায় সুদের টাকার চাপে আদিবাসী বিষপানে আত্মহত্যাপলাশবাড়ীতে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিতনান্দাইলে বাল্যবিবাহ প্রতিরোধে ‘জাস্ট ম্যারিড’গ্লোবাল ক্যাম্পেইন অনুষ্ঠিত

বাড়ি থেকে সাড়ে ৭শ’ ফিলিস্তিনি শিশুকে ধরে নিয়ে গেছে ইসরায়েলি বাহিনী

চলতি বছরের দশ মাসে প্রায় ৭শ’ ৪৫ ফিলিস্তিনি শিশুকে গ্রেফতার করেছে ইসরায়েলি বাহিনী। স্থানীয় একটি বেসরকারি সংস্থার (এনজিও) বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশিত হয়েছে।বৃহস্পতিবার (২১ নভেম্বর) এ নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়।

ইসরায়েলি আটক ও নিপীড়ন থেকে ওই শিশুদের রক্ষা করতে জাতিসংঘসহ অন্য আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোকে এ বিষয়ে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছে সংস্থাটি।

প্যালেস্টিনিয়ান প্রিজনার্স সোসাইটি (পিপিএস) তাদের বাৎসরিক প্রতিবেদনটিতে জানায়, গভীর রাতে বাড়ি থেকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে ফিলিস্তিনি শিশুদের। ইসরায়েলি বাহিনীর হাতে গ্রেফতার এই শিশুদের সঙ্গে বিভিন্নভাবে মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে।

গ্রেফতার শিশুরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে, যা শিশুদের মৌলিক অধিকার। তাদের মধ্যে অনেককেই পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হয় না। এমনকি প্রয়োজনীয় চিকিৎসাসেবা থেকেও তারা বঞ্চিত।

প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে ইসরায়েলি কয়েকটি বন্দিশিবিরে প্রায় দুইশ’ শিশু কারাভোগ করছে।ফিলিস্তিনি তথ্য অনুযায়ী, নারী ও শিশুসহ ৫ হাজার ৭০০ ফিলিস্তিনি ইসরায়েলি বন্দিশিবিরে রয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো