1. admin@bsalnewsonline.com : admin :
  2. alexpam3107@gmail.com : Alexkanda :
  3. editor@dailyekattorjournal.com : জাকির আহমেদ : জাকির আহমেদ
  4. zakirahmed0112@gmail.com : Zakir Ahmed : Zakir Ahmed
  5. vroglina@mail.ru : IsaacCliet :
  6. politika.video1@gmail.com : lavongell73 :
  7. marcia-tedbury18@lostfilmhd720.ru : marciatedbury :
  8. rayhanchowdhury842@gmail.com : Rayhan :
  9. m.r.rony.007@gmail.com : rony : MahamudurRahm Rahman
  10. ki.po.n.io.m@gmail.com : roxanaaronson3 :
সোমবার, ১০ মে ২০২১, ১২:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
কিশোরগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে ত্রাণ বিতরণ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত। নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যানসহ-৫ গাইবান্ধায় অধিকাংশ ফার্মেসিতে নেই ফার্মাসিস্ট ও লাইসেন্স গোবিন্দগঞ্জে বিশ্ব ‘মা’ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত গংগাচড়ায় শপিং এর টাকা না পেয়ে নববধূকে খুন করল স্বামী উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে শিশুসহ দুজনের মৃত্যু দিনাজপুরে ২নং ওয়ার্ডে ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ করেন কাউন্সিলর কাজী আশরাফউজ্জামান (বাবু) রংপুরে অসহায় এক কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল ছাত্রলীগ হরিপুরে বজ্রপাতে নারীর মৃত্যু

বাকৃবিতে শিক্ষার্থীর মৃত্যুতে প্রতিবাদ ধর্মঘট, ২৪ ঘন্টার আলটিমেটাম

  • Update Time : মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
  • ১৪ বার পড়া হয়েছে

নজরুল ইসলাম জুয়েলঃ
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ এর শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন করছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত মালয়েশিয়ান শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীরা গতকাল থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে। জানা যায় গত ৯ নভেম্বর ২০১৯ তারিখে মালয়েশিয়ান শিক্ষার্থীর (ছাত্রী) মৃত্যুতে বিশ্ববিদ্যালয় হেলথ কেয়ার সেন্টার এর দায়িত্বরত চিকিৎসকদের অবহেলা, হল প্রশাসনের অবহেলা (বেগম রোকেয়া হল) বহিরাগতদের দ্বারা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধর এবং ভেটেরিনারি অনুষদের ডিন কর্তৃক ভেটেরিনারি অনুষদীয় ছাত্র সংসদের শিক্ষার্থীদের সাথে বিরুপ আচরণের প্রতিবাদে তাদের এই আন্দোলন।

শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন সংলগ্ন প্রধান সড়ক অবরোধ করে এ আন্দোলন চালিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে তাদের দাবিসমূহ:

১। দায়িত্ব অবহেলার জন্য কর্তব্যরত ডাক্তার, প্রভোষ্ট, হাউস টিউটর এবং হাসপাতালের শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার ও ভয়ভীতি প্রদর্শনের জন্য ভেটেরিনারি অনুষদের ডিনের পদত্যাগ।

২। এ্যাম্বোলেন্সের সংখ্যা ন্যূনতম ৫টি এবং এ্যাম্বুলেন্সের ভিতরে ১ জন প্যারামেডিক্স, আধুনিক সুবিধাসহ জিপিএস সুবিধা রাখা।

৩। ২৫ শয্যা বিশিষ্ট আইসুলেশন সেন্টার, ডায়াগোনিষ্টিক ল্যাব সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা খোলা রাখা ব্যবস্থাসহ প্রয়োজনীয় ঔষুধ পত্র সরবরাহ।

৪। বিশ্ববিদ্যালয়ের শিক্ষানবিশকালে কোন শিক্ষার্থীর মৃত্যু হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ১টি নির্দিষ্ট আর্থিক অনুদান প্রদান।

৫। বিশ্ববিদ্যালয় হেলথ কেয়ারে পর্যাপ্ত সংখ্যক বিশেষজ্ঞ ডাক্তার নিয়োগ এবং নিয়োগের ক্ষেত্রে স্বজনপ্রীতি পরিহার।

৬। হেলথ কেয়ারে অভিযোগ বক্স স্থাপন এবং সার্বক্ষনিক মনিটরের ব্যবস্থা রাখা।

৭। স্বাস্থ্যের জন্য ক্ষতিকর বৃক্ষসমূহ চিহ্নিতকরণ এবং সেগুলো অনতিবিলম্বে সরিয়ে নতুন করে পরিবেশ উপযোগী বৃক্ষ রোপন।

৮। সকল গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে কোন ধরণের একাডেমিক হয়রানি, প্রশাসনিক হয়রানি করে কোন প্রকার আইনি পদক্ষেপ গ্রহণ না করা এবং পূর্বের যে সকল সিদ্ধান্ত অনৈতিকভাবে নেয়া হয়েছে সেগুলো অতিদ্রুত প্রত্যাহার করা।

৯। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য একটি আলাদা কর্ণার স্থাপনের জন্য অনতিবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ নি।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category