English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার বিকাল ৪:৫০
শিরোনাম
নওয়াপাড়ায় ট্রেনে কাটা পড়ে ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যুরাণীনগরে বাঁশ বোঝাই ভটভটিকে সহযোগীতা করতে গিয়ে প্রাণ গেল ময়েনেরভূঞাপুর থানা পুলিশের সহায়তায় ঠিকানা খুঁজে পেল হারিয়ে যাওয়া ৫ ছাত্রবীরমুক্তিযোদ্ধা তারা মৃধার বাড়ি-ঘর ভাঙচুরের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধননাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিতদিনাজপুরে নাগরিক উদ্যোগ এবং এসসিডিএস এর উদ্যোগে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিতচরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধার

বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড অর্জন করলেন মহেশপুরের তানজির

শামীম খাঁন, মহেশপুর, ঝিনাইদহ।।

ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের বিদ্যাধরপুর গ্রামের সন্তান শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট তানজির আহমেদ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ থেকে প্রথমবারের মত বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড পেয়েছেন।

১২-২৫ বছর বয়স্ক কিশোর/যুবকদের একটি স্বাস্থ্যকর সমাজের প্র‍য়োজনীয়তা সম্পর্কে ধারণা দানের লক্ষ্যে সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড স্কীম চালু করা হয়। এই আওতায় একজন রোভারকে টীকাদান কর্মীর কাজ, পুষ্টি স্যালাইনের কাজ, শিশু স্বাস্থ্যকর্মীর কাজ করতে হয়।

সমাজের শিশুরা যাতে মারাত্মক সংক্রামক ব্যাধিতে আক্রমিত না হয় এই লক্ষ্যে তার জন্য সচেতনতা মূলক কর্মসূচী, শিশুদের নিয়মিত টীকাদান কর্মসূচীতে সহযোগিতা দান, সবার জন্য নিরাপদ পানির ব্যবস্থা বিষয়ক কর্মসূচীর কাজ করার প্রতিফলস্বরুপ প্রতি বছর স্কাউট ও রোভার সদস্যদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এছাড়া তাদেরকে বৃক্ষরোপণ কর্মসূচী,পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানেও ধারাবাহিক ভাবে ৬ মাসের প্রকল্পের আওতায় সক্রিয়ভাবে কাজ করতে হয়।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে তানজির বলেন, প্রথমেই শুকরিয়া আদায় করছি মহান আল্লাহতালার কাছে, মা বাবার কাছে। ধন্যবাদ জ্ঞাপন করছি সন্মানিত সম্পাদক স্যার, আরএসএল স্যারদের কাছে এবং কাছের সকল মানুষদের কাছে।

ভবিষ্যৎ এর কর্ম পরিকল্পনার কথা বলতে গিয়ে তানজির বলেন, সমাজ উন্নয়নের এই কাজের ধারাবাহিকতা বজায় রেখে সুন্দর একটা সমাজ বিনির্মানে কাজ করে যেতে চাই।
সে এখন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম বিভাগে স্নাতকোত্তরে অধ্যায়নরত আছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো