English|Bangla আজ ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার রাত ৮:৫৮
শিরোনাম
রাণীনগরে লকডাউন বাস্তবায়নে তৎপর পুলিশ; ১৩ জনকে মামলা দুইটি গাড়ি আটকরাণীনগরে লকডাউন অমান্য করায় ৪৪ জনকে জরিমানাপ্রখ্যাত গণসংগীত শিল্পী ফকির আলমগীর এর মৃত্যুতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী এমপিচট্রগ্রামে চালু হলো সিএমপিতে ‘বডি ওর্ন ক্যামেরা’কুমিল্লায় করোনায় আরও মৃত্যু ০৬ নতুন শনাক্ত ২৬৩জনদেবীদ্বারে সন্তানের পিতৃপরিচয়ের দাবীতে প্রতিবন্ধী মা ঘুরছে সমাজের দ্বারে দ্বারেনাগেশ্বরীতে মোটরসাইকেল দুর্ঘটনায় আপন দুই ভায়রা ভাইয়ের মৃত্যুফুলবাড়ীর মিষ্টিকে বাচাঁতে সাহায্যের হাত বাড়িয়ে দিনপত্নীতলায় ট্রাক্টরের ধাক্কায় আপন দুই ভাই একজন নিহত অপর জন আহততাহিরপুরে পর্যটক ভ্রমণ নিষিদ্ধে মাইকিং ও মোবাইল কোর্টে জরিমানা

বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড অর্জন করলেন মহেশপুরের তানজির

শামীম খাঁন, মহেশপুর, ঝিনাইদহ।।

ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের বিদ্যাধরপুর গ্রামের সন্তান শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট তানজির আহমেদ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ থেকে প্রথমবারের মত বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড পেয়েছেন।

১২-২৫ বছর বয়স্ক কিশোর/যুবকদের একটি স্বাস্থ্যকর সমাজের প্র‍য়োজনীয়তা সম্পর্কে ধারণা দানের লক্ষ্যে সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড স্কীম চালু করা হয়। এই আওতায় একজন রোভারকে টীকাদান কর্মীর কাজ, পুষ্টি স্যালাইনের কাজ, শিশু স্বাস্থ্যকর্মীর কাজ করতে হয়।

সমাজের শিশুরা যাতে মারাত্মক সংক্রামক ব্যাধিতে আক্রমিত না হয় এই লক্ষ্যে তার জন্য সচেতনতা মূলক কর্মসূচী, শিশুদের নিয়মিত টীকাদান কর্মসূচীতে সহযোগিতা দান, সবার জন্য নিরাপদ পানির ব্যবস্থা বিষয়ক কর্মসূচীর কাজ করার প্রতিফলস্বরুপ প্রতি বছর স্কাউট ও রোভার সদস্যদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এছাড়া তাদেরকে বৃক্ষরোপণ কর্মসূচী,পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানেও ধারাবাহিক ভাবে ৬ মাসের প্রকল্পের আওতায় সক্রিয়ভাবে কাজ করতে হয়।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে তানজির বলেন, প্রথমেই শুকরিয়া আদায় করছি মহান আল্লাহতালার কাছে, মা বাবার কাছে। ধন্যবাদ জ্ঞাপন করছি সন্মানিত সম্পাদক স্যার, আরএসএল স্যারদের কাছে এবং কাছের সকল মানুষদের কাছে।

ভবিষ্যৎ এর কর্ম পরিকল্পনার কথা বলতে গিয়ে তানজির বলেন, সমাজ উন্নয়নের এই কাজের ধারাবাহিকতা বজায় রেখে সুন্দর একটা সমাজ বিনির্মানে কাজ করে যেতে চাই।
সে এখন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম বিভাগে স্নাতকোত্তরে অধ্যায়নরত আছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো