English|Bangla আজ ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১০:০৮
শিরোনাম
কুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযানচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৭

ফুলপুর সাহিত্য পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

নীহার বকুল : স্টাফ রিপোর্টার।

গতকাল ১জানুয়ারী ময়মনসিংহের ফুলপুর উপজেলায় কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিনের সঞ্চালনায় ও আনন্দ মোহন বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আকবর আলী আহসানের সভাপতিত্বে ফুলপুর পৌরসভার অডিটোরিয়ামে ফুলপুর সাহিত্য পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এতে আলোচনা সভা, দোয়া মাহফিল, কোরআন খতম, কবিতা আবৃত্তি করা হয়।

ফুলপুর সাহিত্য পরিষদের সভাপতি আনন্দ মোহন কলেজের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আকবর আলী আহসানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, ফুলপুর পৌরসভার মেয়র মো. আমিনুল হক, ময়মনসিংহ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. আব্দুল খালেক, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ রওশন আরা বেগম, রমজান আলী সরকার, সাইয়েদুর রহমান, রোখসানা ইয়াসমিন রিটা, সাংবাদিক মোঃ নাজিম উদ্দিন, সিনিয়র সাংবাদিক নুরুল আমিন, ফুলপুর সাহিত্য পরিষদের রমজান আলী, রোকসানা ইয়াসমিন রিটা, ইসকান্দার হোসেন, হাবিবুর রহমান মোড়ল, মোঃ শামছুল আলম, মাজহারুল ইসলাম নিপু, সমাজসেবক শামছুল আলম,তাপসী সাহা, শিখা রাণী সরকার বিউটি, মিজানুর রহমান সেলিম, জিয়াউর রহমান পান্না, মোহাম্মদ আলমগীর, হজরত আলী, কন্ঠশিল্পী মোফাজ্জল হোসেন, নাফিও সহ আরো অনেকেই।

ফুলপুর পৌর মেয়র মো. আমিনুল হক বলেন, নবীন-প্রবীণ কবি, সাহিত্যিক এবং সংস্কৃতিমনা এক ঝাঁক শব্দসৈনিককে সঙ্গে নিয়ে এই সাহিত্য সংগঠনটির জন্ম। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি নতুন কবি, লেখক, ও সাহিত্যমোদী সৃষ্টি করতে ভূমিকা পালন করছে।

জনাব আব্দুল খালেক বলেন সাহিত্যই পারে মানুষের মধ্যে মননশীলতার জন্ম দিতে। ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই এখানে এসে একাকার হয়ে যায়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাহিত্য পরিষদের বিশেষ উপদেষ্টা সদ্যপ্রয়াত আওয়ামী লীগ নেতা মরহুম শাহ্ কুতুব চৌধুরী এর আত্মার মাগফিরাত কামনা করে কোরআন খতম, স্মৃতিচারণ, শোক প্রস্তাব গ্রহণ ও বিশেষ মোনাজাত করা হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো