English|Bangla আজ ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার সকাল ৭:৩৭
শিরোনাম
অবহেলা শিকার স্বেচ্ছা রক্তদাতারা -জান্নাত আরা জুঁইপলাশবাড়ীতে র‌্যাবের অভিযানে মাদক ও অর্থসহ গ্রেফতার-১পাটগ্রামে শিক্ষার্থীদের মাঝে র‌্যাবের মাদক ও জঙ্গিবিরোধী প্রচারণাভারত থেকে অবৈধভাবে ফেরার পথে দহগ্রামে দুই বাংলাদেশী আটকপাটগ্রামে বর্ণাঢ্য আয়োজনে শেখ হাসিনার জন্মদিন পালনবান্দরবানে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধারপাটগ্রাম প্রেসক্লাবে উপহার সামগ্রী প্রদান“বিসকা ইউনিয়নের ১ ইঞ্চি রাস্তাও কাঁচা থাকবেনা”রাস্তা উদ্ভোধনী অনুষ্ঠানে বললেন বাবুল মিয়া সরকার।পলাশবাড়ীতে ডায়াবেটিকস সমিতির ওয়াশরুম উদ্বোধনখানসামায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদকের বহিষ্কার আদেশ প্রত্যাহার করায় আনন্দ মিছিল

ফুলপুর সাহিত্য পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

নীহার বকুল : স্টাফ রিপোর্টার।

গতকাল ১জানুয়ারী ময়মনসিংহের ফুলপুর উপজেলায় কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিনের সঞ্চালনায় ও আনন্দ মোহন বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আকবর আলী আহসানের সভাপতিত্বে ফুলপুর পৌরসভার অডিটোরিয়ামে ফুলপুর সাহিত্য পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এতে আলোচনা সভা, দোয়া মাহফিল, কোরআন খতম, কবিতা আবৃত্তি করা হয়।

ফুলপুর সাহিত্য পরিষদের সভাপতি আনন্দ মোহন কলেজের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আকবর আলী আহসানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, ফুলপুর পৌরসভার মেয়র মো. আমিনুল হক, ময়মনসিংহ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. আব্দুল খালেক, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ রওশন আরা বেগম, রমজান আলী সরকার, সাইয়েদুর রহমান, রোখসানা ইয়াসমিন রিটা, সাংবাদিক মোঃ নাজিম উদ্দিন, সিনিয়র সাংবাদিক নুরুল আমিন, ফুলপুর সাহিত্য পরিষদের রমজান আলী, রোকসানা ইয়াসমিন রিটা, ইসকান্দার হোসেন, হাবিবুর রহমান মোড়ল, মোঃ শামছুল আলম, মাজহারুল ইসলাম নিপু, সমাজসেবক শামছুল আলম,তাপসী সাহা, শিখা রাণী সরকার বিউটি, মিজানুর রহমান সেলিম, জিয়াউর রহমান পান্না, মোহাম্মদ আলমগীর, হজরত আলী, কন্ঠশিল্পী মোফাজ্জল হোসেন, নাফিও সহ আরো অনেকেই।

ফুলপুর পৌর মেয়র মো. আমিনুল হক বলেন, নবীন-প্রবীণ কবি, সাহিত্যিক এবং সংস্কৃতিমনা এক ঝাঁক শব্দসৈনিককে সঙ্গে নিয়ে এই সাহিত্য সংগঠনটির জন্ম। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি নতুন কবি, লেখক, ও সাহিত্যমোদী সৃষ্টি করতে ভূমিকা পালন করছে।

জনাব আব্দুল খালেক বলেন সাহিত্যই পারে মানুষের মধ্যে মননশীলতার জন্ম দিতে। ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই এখানে এসে একাকার হয়ে যায়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাহিত্য পরিষদের বিশেষ উপদেষ্টা সদ্যপ্রয়াত আওয়ামী লীগ নেতা মরহুম শাহ্ কুতুব চৌধুরী এর আত্মার মাগফিরাত কামনা করে কোরআন খতম, স্মৃতিচারণ, শোক প্রস্তাব গ্রহণ ও বিশেষ মোনাজাত করা হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো