English|Bangla আজ ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার রাত ১২:১৮
শিরোনাম
ভালুকায় আতংকে আছে নাজমার পরিবারকুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান

প্রাষ্টেকের কাগজে মোড়ানো রোজিনার স্বপ্ন শিরোনামে এম পি মুকুলের প্রতিশ্রুতিতে ধন্য সংবাদমাধ্যম।

এ,কে এম গিয়াসউদ্দিন, ভোলা প্রতিনিধিঃ

ভোলা বোরহানউদ্দিনে কলেজ ছাত্রী রোজিনার জরাজীর্ণ বসত ঘর ও অভাব অনটনের বিষয়ে শুক্রবার (১৬ এপ্রিল) ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক তুহিন খন্দকার তার tuhin khandokar নামের ফেসবুক আইডি ও স্বদেশ বাণী ২৪, দৈনিক বরিশাল ২৪. কম, বিডি সময়ের নিউজ. কম, দৈনিক ভোলা ট্রিবিউন. কম সহ অন্যান্য পত্রিকা ও অনলাইন পোর্টালে”প্লাস্টিকের কাগজে মোড়ানো কলেজ ছাত্রী রোজিনার স্বপ্ন” সংবাদ শিরোনামটি ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকলের দৃষ্টিগোচর হয়।

পরবর্তীতে মানবতার ফেরিওয়ালা ভোলা -৩ সাংসদ আলী আজম মুকুল বিষয়টি ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি তুহিন খন্দকারের সাথে মুঠোফোনে অসহায় পরিবারের বিষয়ে নিশ্চয়তা প্রদানে মুঠোফোনে জরাজীর্ণ ঘরটি বসবাসের অনুপযোগী হওয়ায় তিনি একটি নতুন ঘর নির্মাণ ও অসহায় পরিবারের ভরণ পোষণের দায়িত্ব নেওয়ার প্রতিশ্রুতি দেন।

ওই সময় তিনি ঢাকায় অবস্থান করছিলেন। ঈদুল আযহা উপলক্ষে তার নিজ নির্বাচনী এলাকায় এসে রবিবার (১৮ জুলাই) বিকালে ভোলা-২ আসনের সংসদ সদস্য এমপি আলী আজম মুকুল ফেসবুকে পোস্ট দাতা সাংবাদিক তুহিন খন্দকারকে সাথে নিয়ে বোরহানউদ্দিন পৌরসভা ৬ নং ওয়ার্ডের কলেজ ছাত্রী রুজিনার জরাজীর্ণ বাসায় স্ব-শরীরে উপস্থিত হন। তার উপস্থিতি দেখে অসহায় পরিবারের সবাই আবেগ আপ্লুত হয়ে পড়েন। তাদের এই জরাজীর্ণ ঘরে এমন একজন সংসদ সদস্য আসতে পারে বিষয়টি তাদের কল্পনাকেও হার মানায়।

সে সময় মানবিক এমপিকে ফুলেল মালা দিয়ে বরন করা হয়। এমপি মুকুল বেশ কিছু সময় ধরে পরিবারের সকল সমস্যার কথা ধৈর্য সহকারে শোনেন এবং সমাধানের প্রতিশ্রুতি দেন। তার নিজস্ব অর্থায়নে ২ লক্ষ ৫০ হাজার টাকায় একটি পাকা ঘর নির্মাণ করে দেওয়ার দায়িত্ব দেন বোরহানউদ্দিন ৬নং ওয়ার্ডের স্থানীয় কমিশনার জোয়েব হোসেনকে। এছাড়াও ওই পরিবারের কলেজে পড়ুয়া মেয়ের লেখা পড়ার সকল দায় দায়িত্ব নেন। ঈদ উপহার হিসেবে কলেজ ছাত্রী রুজিনার মায়ের হাতে নগদ ৫ হাজার টাকা দেন এবং নতুন একটি সেলাই মেশিন কিনে দেওয়ার কথা বলেন।

ঈদুল আযহার দিনে এমপি মুকুলের নিজ বাসা থেকে কোরবানি গরুর গোস্ত ও তরিতরকারি ও মসলা পাঠানোর আশ্বাস দেন তিনি। এমপি মুকুলের এমন মানবিকতা দেখে স্থানীয় সকলের হৃদয়ে ও মুখে আনন্দের জোয়ারে ভাসেন।

এ বিষয়ে সাংবাদিক তুহিন খন্দকার তার প্রতিক্রিয়া বলেন, মাননীয় এমপি আলী আজম মুকুল একজন সংসদ সদস্য হয়ে এত ব্যস্ত থাকার পরেও তার নির্বাচনী এলাকার তৃণমূল পর্যায়ের খবরা খবর তার চোখঁ এড়িয়ে যায় না। আমি এই বিষয়টি দেখে আশ্চর্য হলাম। একজন জনপ্রতিনিধি কতটা মানবিক হওয়া প্রয়োজন তার কাছ থেকে অন্যান্য অনেকে শিক্ষা লাভ করতে পারেন।

সে সময়ে উপস্থিত ছিলেন, বোরহানউদ্দিন পৌরসভা ৬ নং ওয়ার্ড কমিশনার জোয়েব হোসেন, বোরহানউদ্দিন ফেডারেশন সাংবাদিক ইউনিয়ন সভাপতি দীন ইসলাম রুবেল, বাংলাদেশ অনলাইন প্রেসক্লাব সভাপতি সাগর চৌধুরী, সাংবাদিক রিয়াজ উদ্দিন বাদশা, বোরহানউদ্দিন অনলাইন প্রেসক্লাব সভাপতি, এইচ এম এরশাদ, বোরহানউদ্দিন মফস্বল সাংবাদিক ফোরাম সাংগঠনিক মিজানুর রহমান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো