English|Bangla আজ ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ৩:২৭
শিরোনাম
পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযানচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৭বান্দরবানে টানা বর্ষণে পানিবন্দী মানুষের মাঝে খাবার পৌঁছে দিল সেনাবাহিনীচট্রগ্রাম নগরীর আগ্রাবাদে নারী ছিনতাইকারী গ্রেফতার

পাখি ও অবৈধ মৎস্য নিধন বন্ধে দায়িত্বশীল হতে হবে,ইউএনও বিজেন ব্যানার্জি

আহাম্মদ কবির তাহিরপুর প্রতিনিধিঃ

সুনামগঞ্জ তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেন পাখি শিকার করা মানে নিষ্ঠুরতা ও অমানবিকতার পরিচয় দেওয়া, যেসব পাখি শুধু জীবন ও খাদ্যের সন্ধানে আমাদের এই টাংগুয়ার হাওর সহ বিভিন্ন হাওরে আসে।কিন্তু কিছু অসচেতন অর্থলোভী কিছু মানুষ সেসব পাখির জীবন বিনষ্ট করছে বা খাদ্য হিসাবে গ্রহণ করছে, মানুষের এমন অমানবিক আচরণ কোনভাবেই কাম্য নয়।

উনি বলেন টাংগুয়ার হাওর পাড়ের প্রতিটি গ্রাম, ইউনিয়ন ও কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি ও কমিউনিটি গার্ডের সদস্যদের অতিথি পাখি নিধন ও অবৈধ মৎস্য আহরণ রোধ করতে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। টাংগুয়ার হাওরে পাখি ও অবৈধ মৎস্য আহরণের সাথে সম্পৃক্ত রয়েছে কে কে অব্যশ্যই আপনারা অবগত তাদের তালিকা করে আমাদের জানান, তারা পাখি নিধন ও অবৈধ মৎস্য আহরণ বন্ধ না করলে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আর বলেন হাওরে কোথায় কোথায় পাখি শিকার হয় এবং কিভাবে কোথায় বিক্রয় হচ্ছে, এবং কিভাবে পাখি পাচার হচ্ছে সব তথ্য সংগ্রহ করুন, তথ্য অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজ মঙ্গলবার (২৪,ডিসেম্বর)টাংগুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির প্রতিনিধি ও কমিউনিটি গার্ডদের সাথে উন্মুক্ত মতবিনিময় সভায় এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন টাংগুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি মোঃমনির মিয়া, সাধারণ সম্পাদক আহাম্মদ কবির, সহ-সভাপতি কুরবান আলী সাধু সম্মানিত সদস্য ও টাংগুয়ার হাওর ইক্যু ট্যুরিস্ট গাইড অকিল তালুকদার, সম্মানিত সদস্য আব্দুল হালিম,কমিউনিটি গার্ড সুপারভাইজার বকুল মিয়া, সদস্য মিরাজ আলী, আফিস আলী প্রমুখ।

মতবিনিময় সভা শেষে টাংগুয়ার হাওর কমিউনিটি গার্ডের সদস্যদের হাতে তাদের নভেম্বর মাসের বেতন ভাতা তোলে দিয়ে বলেন টাংগুয়ার হাওরের পাখি শিকার ও অবৈধ মৎস্য নিধন বন্ধে দায়িত্বশীল হতে হবে। টাংগুয়ার হাওরের জীববৈচিত্র্য সংরক্ষণের দায়িত্বে থাকা কারো বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো