English|Bangla আজ ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার রাত ১২:২০
শিরোনাম
ভালুকায় আতংকে আছে নাজমার পরিবারকুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান

নান্দাইলে বাল্যবিবাহ প্রতিরোধে ‘জাস্ট ম্যারিড’গ্লোবাল ক্যাম্পেইন অনুষ্ঠিত

 

মোহাম্মদ আমিনুল হক বুুলবুল,নান্দাইল (ময়মনসিংহ) :

‘আমিই পারি শিশু বিবাহ প্রতিরোধ করতে’এই শ্লোগানকে সামনে রেখে ময়মনসিংহের নান্দাইলে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে বাল্যবিবাহ প্রতিরোধে ‘জাস্ট ম্যারিড’ গ্লোবাল ক্যাম্পেইন অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) নান্দাইল উপজেলা পরিষদ হল রুমে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার ও মসজিদের ইমামদেরকে নিয়ে সচেতনতামুলক এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুরের সভাপতিত্বে ও ওয়ার্ল্ড ভিশন নান্দাইল এরিয়া শাখার ম্যানেজার সুমন রুরামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নান্দাইল পৌরমেয়র মো.রফিক উদ্দিন ভূইয়া,ওয়ার্ল্ড ভিশনের অন্যতম প্রোগ্রাম অফিসার মো.জামিল উদ্দিন,সাংবাদিক আলম ফরাজী প্রমুখ।

বাল্যবিবাহ প্রতিরোধে অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিবৃন্দ সহ সাংবাদিকগণ প্রত্যেকের নিজ নিজ আঙ্গুলে মোটা কালো মার্কার পেন দিয়ে “রিং ফিঙ্গার” নামে একটি করে গোল বৃত্ত অংকন করে বাল্যবিবাহকে “না” বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলার প্রত্যেক ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে দায়িত্বরত গ্রাম পুলিশ ও চৌকিদারকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে অবহিত করতে হবে। তাদেরকে টর্চ লাইটসহ বিভিন্ন ধরনের উপহার সামগ্রী প্রদান করে মাঠ পর্যায়ের প্রতিটি বাল্যবিবাহের খবর তুলে এনে বাল্যবিবাহ প্রতিরোধ করে তা একেবারে নির্মূল করার আহব্বান জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো