English|Bangla আজ ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার রাত ১২:৩৬
শিরোনাম
ভালুকায় আতংকে আছে নাজমার পরিবারকুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান

দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন উদ্যোগে প্রতিযোগিতামূলক পরিক্ষা ২০১৯ অনুষ্ঠিত

নজরুল ইসালম জুয়েলঃ

ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের সকল কিন্ডারগার্টেন স্কুল গুলোর শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনের মাধ্যমে দ্বিতীয় বারের মত প্রতিযোগিতামূলক পরিক্ষা-২০১৯ইং সফলভাবে সম্পন্ন হয়েছে। পরিক্ষার কেন্দ্র হিসাবে ছিলো পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয় এতে মঠবাড়ী ইউনিয়ন ০৬ টি স্কুলের শিক্ষার্থী অংশগ্রহন করেন।

দূঢ় হোক দ্রাতৃত্বের বন্ধন মানবতার কল্যাণে’ এই শ্লোগানকে বুকে লালন করার মধ্য দিয়েই ২০১৬ সালে একঝাক স্বপ্নবাজ তরুন প্রতিষ্ঠা করে একটি সেবামূলক প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠন দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন । সেই থেকেই মানব সেবায় তাদের পথচলা শুরু। মানবসেবার অংশ হিসেবেই তারা সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে শিক্ষা, চিকিৎসা, দারিদ্রতা এবং নানান সামাজিক কর্মকান্ড করেই চলে নিঃস্বার্থভাবে। তারই ধারাবাহিকতায় এ বছরও মহান বিজয় দিবস উপলক্ষ্যে প্রতিযোগিতামূলক পরিক্ষা ২০১৯ ইং আয়োজন করে এবং সফল ভাবেই সম্পন্ন করতে পেরেছে।

স্বেচ্ছাসেবী সংগঠন ” এর প্রতিষ্ঠাতা :-রোবায়েত বলেন একটি সেবামূলক সংগঠন হিসেবে সমগ্র এিশাল উপজেলায়ও মঠবাড়ী ইউনিয়নে একটি সুপরিচিত অর্জন করতে পেরেছে। বিভিন্ন সামাজিক কর্মকান্ড বাস্তবায়নের পাশাপাশি জনসাধারন এবং কোমলমতি শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগ সৃষ্টি করার পাশাপাশি শিক্ষা সচেতন গড়ে তুলতে আমাদের এই ক্ষুদ্র প্রচেস্টা।

আমরা গতবছর থেকে আমরা নানা রকম সমাজ কল্যান ও পরিক্ষা নামে একটি প্রতিযোগিতামূলক পরিক্ষার আয়োজন করে থাকি। এতে করে আমাদের ময়মনসিংহ জেলার এিশাল ও মঠবাড়ী বাসীকে কিছুটা হলেও শিক্ষা সচেতন করতে পেরেছি বলে আমরা মনে করি । আমরা এ রকম আয়োজন আরও বৃহৎ পরিসরে করতে চাই এবং সকল সদস্য এবং সুভাকাক্ষিদের সার্বিক সাহায্য সহযোগিতা পেলে ভবিষৎও এ রকম প্রতিযোগিতামূলক পরিক্ষা নিতে সক্ষম হব ইনশাল্লাহ ।

আমি ধন্যবাদ দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন সকল সদস্য এবং উপদেষ্টামন্ডলীর সদস্যদেরকে। যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আজকের এই প্রতিযোগিতামূলক পরিক্ষা সুষ্ঠ এবং সুন্দরভাবে সম্পন্ন করতে পেরেছি । বিশেষ করে ধন্যবাদ জানাই পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ও দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন উপদেষ্ঠা আব্দুল মালেক স্যারকে।ধন্যবাদ জানাই পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ চন্দ দাম কে প্রতিষ্ঠানটি আমাদের পরিক্ষার কেন্দ্র হিসেবে ব্যবহার করতে দিয়েছেন এবং পরিক্ষা শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগঠনের পরিক্ষা সংক্রান্ত কার্যক্রমের সাথেই ছিলেন “।

বিশেষ ধন্যবাদ জানাই মিতালী ফার্মেসীর পরিচালক ডা গৌরাঙ্গ কুমাট সাহা কে আমাদের স্পন্সর করে কাজ আর সামনের দিকে এগিয়ে নেওয়ার আশ্বাস দেন।

সংগঠনটির সাধারন সম্পাদক হাকিমুল মবিন বলেন, দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার একটি সেবামুলক সংগঠন আমাদের কাজই হচ্ছে বিভিন্ন সামাজিক উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ড বাস্তবায়ন করা। পাশাপাশি আমরা শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগ সৃস্টি করার লক্ষ্যে বিগত দুই বছর যাবৎ একটি প্রতিযোগিতামূলক পরিক্ষার আয়োজন করে যাচ্ছি।

এতে করে শিক্ষার্থীদের মেধাবিকাশ ঘটবে এবং প্রতিযোগিতামূলক পরিক্ষায় অংশগ্রহনের পরিমান বৃদ্ধি পাবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো