English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার বিকাল ৪:০৫
শিরোনাম
নাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিতদিনাজপুরে নাগরিক উদ্যোগ এবং এসসিডিএস এর উদ্যোগে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিতচরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ

তুরস্কের জাহাজ আটক করেছে লিবিয়ার হাফতার বাহিনী

লিবিয়ার সামরিক বাহিনীর শক্তিশালী নেতা খালিফা হাফতারের অনুগত বাহিনী জানিয়েছে, তারা শনিবার তুরস্কের একটি জাহাজ আটক করেছে।
এর মাত্র কয়েক ঘন্টা আগে তুরস্কের পার্লামেন্ট লিবিয়াকে নিরাপত্তা ও সামরিক সহযোগিতা দিতে একটি চুক্তি অনুমোদন করেছে।

জাতিসঙ্ঘ স্বীকৃত লিবিয়ান গভর্মেন্ট অব ন্যাশনাল অ্যাকর্ড (জিএনএ)’র সাথে আঙ্কারা এ চুক্তি করে।
জিএনএ’র অনুগত বাহিনীর কাছ থেকে ত্রিপোলীর দখল নিতে হাফতার এপ্রিলে তার অভিযান শুরু করে।

হাফতার বাহিনীর মুখপাত্র আহমেদ আল মেসমারি এক বিবৃতিতে বলেন, তল্লাশির উদ্দেশ্যে পূর্বাঞ্চলীয় দারনা শহরের কাছে রাস আল হেলাল বন্দরে তুরস্কের জাহাজটিকে নিয়ে যাওয়া হয়েছে।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান বলেছেন, ত্রিপোলী অনুরোধ করলে তিনি লিবিয়ায় সেনা পাঠাতে প্রস্তুত রয়েছেন। প্রধানমন্ত্রী ফায়েজ আল সারাজের নেতৃত্বাধীন জিএনএনকে সমর্থন দিচ্ছে আঙ্কারা।
এ কারণে হাফতার জুন মাসে লিবিয়ায় তুরস্কের স্বার্থ-সংশ্লিষ্ট স্থাপনায় হামলার হুমকি দিয়েছিল।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো