1. admin@bsalnewsonline.com : admin :
  2. alexpam3107@gmail.com : Alexkanda :
  3. editor@dailyekattorjournal.com : জাকির আহমেদ : জাকির আহমেদ
  4. zakirahmed0112@gmail.com : Zakir Ahmed : Zakir Ahmed
  5. vroglina@mail.ru : IsaacCliet :
  6. marcia-tedbury18@lostfilmhd720.ru : marciatedbury :
  7. rayhanchowdhury842@gmail.com : Rayhan :
  8. m.r.rony.007@gmail.com : rony : MahamudurRahm Rahman
  9. ki.po.n.io.m@gmail.com : roxanaaronson3 :
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
চরফ্যাশনে করোনা ভাইরাসের বিস্তার বন্ধে সচেতনতা মূলক প্রচার প্রচারণায় ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ উলিপুরে গুনাইগাছ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ সাদুল্লাপুরের ধাপেরহাটে পিকআপ ভর্তি পলিথিন জব্দ : আটক-২ ফুলপুরে সাহিত্য পরিষদের দোয়া ও ইফতার নাটোরের বাগাতিপাড়ায় বয়স্ক দম্পত্তিকে কুপিয়ে হত্যা বাঙ্গরায় যুবলীগের উদ‍্যোগে পথচারী ও নিন্মআয়ের মানুষদের মাঝে ইফতার বিতরণ কুড়িগ্রামে ৭বছরের শিশু ধর্ষণ- ধর্ষক গ্রেপ্তার সাদুল্যাপুরের নলডাঙ্গা প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক মাসুম বিল্লাহ বরখাস্ত প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন এ্যাড. উম্মে কুলসৃম স্মৃতি এমপি পলাশবাড়ী উপজেলা ছাত্রলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তাহিরপুরে সময় পেরিয়ে গেলেও শুরু হয়নি ফসল রক্ষা বাঁধের কাজ, পি, আই, সি গঠনে তালবাহানা

  • Update Time : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ১৪ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার ফসল রক্ষা বাঁধের কাজ সময় পেরিয়ে গেলেও শুরু হয়নি ফসল রক্ষা বাঁধের কাজ।ফসল রক্ষা বাঁধ নির্মানে প্রকল্প বাস্তবায়ন কমিটি পি,আই,সি গঠনে চলছে বিভিন্ন তালবাহানা।

নীতিমালা অনুযায়ী পিআইসি গঠনের ১ মাস ৫দিন পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত তাহিরপুর উপজেলার হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মানে প্রকল্প বাস্তবায়ন কমিটি( পি,আই,সি) কমিটি গঠন করা হয় নি। সেই সাথে ১৫ ডিসেম্ভরের মধ্যে ফসলরক্ষা বাঁধ নির্মানের কাজ শুরু করার নির্দেশনা থাকলেও দু একটি বাঁধ ব্যাতীত অন্য কোন বাঁধের কাজ এখনো শুরু হয়নি। পিআইসি গঠন ও বাঁধের কাজ এখনো পর্যন্ত শুরু না হওয়ায় তাহিরপুর উপজেলার শনি মাটিয়ান ও মহালিয়া হাওর সহ বেশ,কয়েকটি হাওর পাড়ের কৃষক চরম দুশ্চিন্তায় রয়েছেন।উপজেলা হাওর পাড়ের কৃষকদের দাবি পিআইস গঠন প্রক্রিয়া শেষ করে খুব দ্রুত বাঁধের কাজ শুরু করা।

হাওর এলাকায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামত ,নদী ও খাল পুনঃ খননের জন্য স্কীম প্রস্তুত ও বাস্তবায়নের লক্ষ্যে সংশোধিত কাবিটা নীতিমালা অনুযায়ী, পিআইসি গঠন প্রক্রিয়া আবশ্যিকভাবে ৩০ নভেম্বরের মধ্যে সম্পন্ন হওয়ার কথা রয়েছে। সেই সাথে পিআইসি কমিটিগুলো ১৫ ডিসেম্ভরের মধ্যে ফসলরক্ষা বাঁধের কাজ শুরু করে আবশ্যিকভাবে ২৮ ফেব্রুয়ারির মধ্যে কাজ সমাপ্ত করার নির্দেশনা রয়েছে।

তাহিরপুর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী রাকিবুল হাসান গণমাধ্যম কে জানান,আজ রবিবার(৫ জানুয়ারি) তাহিরপুর উপজেলার ৭০টি পিআইসি কমিটি ঘোষনা করা হবে।

তথ্যসুত্রে জানা যায়, উপজেলা মনিটরিং কমিটির উপদেষ্ঠা সুনামগঞ্জ-১ আসনের সাংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল ও উপজেলা মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদস্য সচিব সহ মনিটরিং কমিটির সকল সদস্যদের উপস্থিতিতে গত ২৬ ডিসেম্ভর ইউএনওর কার্যালয়ে ৭০টি পিআইসি কমিটি চুড়ান্ত করা হয়। সাংসদ সদস্য ও সকলের উপস্থিতিতে পিআইসি কমিটি চুড়ান্ত হলেও অদৃশ্য কারনে আজও পর্যন্ত পিআইস কমিটি ঘোষনা করা হচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক পিআইসি তালিকার একাধিক ব্যাক্তি জানিয়েছেন, এমপি মহুদয়সহ কমিটির সর্বসম্মতিক্রমে গঠন করা তালিকা বিনিময়ের মাধ্যমে পরিবর্তন করে,এমপি মহোদয়ের দেওয়া নামের বাহিরে অনেককেই নতুন করে পিআইসি কমিটির সভাপতি বানানো হচ্ছে। সেজন্যই পিআইসি তালিকা তৈরী করতে তালবাহানা শুরু হয়েছে।

এ বিষয়ে মনিটরিং কমিটির উপদেষ্ঠা সাংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন গণমাধ্যম কে জানান ,মনিটরিং কমিটির সকলের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে পিআইসির তালিকা চুড়ান্ত করা হয়েছে। যদি কোন বিনিময়ে নতুন করে কাউকে পিআইসি করা হয় তাহলে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category