English|Bangla আজ ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার রাত ২:০৫
শিরোনাম
সোনাগাজী থানার অফিসার ইনচার্জ ফেনী জেলার শ্রেষ্ঠ পুরস্কারে মনোনিতসাপাহারে মিশ্র বাগান করে কোটিপতি কৃষক সাখাওয়াত হাবীব!নান্দাইলে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশনবান্দরবানে সারাদেশে সাংবাদিকদের উপর নির্যাতন ও নিপিড়ন বন্ধের দাবিতে মানববন্ধনপুলিশ লাইনস্ নরসিংদীতে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতরাণীনগরে প্রতিবন্ধির জমি লিখে নেয়ার অভিযোগ বোনের বিরুদ্ধেদিনাজপুর পৌরসভা কাউন্সিলর জনকল্যাণ সংস্থা কর্তৃক নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদানদৃষ্টিপ্রতিবন্ধী ঢাবি শিক্ষার্থীকে মার্কেন্টাইল ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদানরায়পুরে ঝুকিপূর্ণ কাঠের সাঁকো পারাপারে আহত-২০: ব্যবসায়ী মৃত্যুশয্যায়নরসিংদীতে গণধর্ষণের প্রধান আসামি আরিফ গ্রেফতার।

তরুণ সাংবাদিক আবদুল কাদের এর শুভ জন্মদিন আজ

মো: নুর উদ্দিন জাবেদ, লক্ষ্মীপুর প্রতিনিধি:

আজ ২১ ডিসেম্বর তরুণ সাংবাদিক মো: আবদুল কাদের’র জন্মদিন। তাঁর জন্মদিনে “দৈনিক আলোকিত সকাল” পরিবারের পক্ষ থেকে নিরন্তন শুভেচ্ছা ও শুভ কামনা। ১৯৯৬ সালের এই দিনে তিনি বামনী ইউনিয়নের সাগরদী গ্রামে জন্মগ্রহণ করেন।

মো: আবদুল কাদের অনলাইন নিউজ পোর্টাল “সময় সংবাদ” লেখালেখির মধ্য দিয়ে ২০১৬ সালে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে তিনি দৈনিক প্রথম ভোর,দৈনিক ভোরের সূর্য, দৈনিক কালজয়ী,দৈনিক বাংলার অধিকার,দৈনিক দেশ দপর্ণ,জেনিউজ, ব্রেকিং নিউজ, দৈনিক বাংলাদেশ বুলেটিনসহ এই সব পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

মো: আবদুল কাদের অত্যন্ত ভালো মনের মানুষ। সৃজনশীল লেখালেখি প্রচন্দ করেন তিনি। দেশের গণমাধ্যমে তার মতো মেধাবী সাংবাদিক প্রয়োজন। জাতীয় দৈনিক প্রথম ভোর পত্রিকার মাধ্যমে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন। এ ছাড়া জাতীয় ও স্থানীয় পত্রিকায় লেখালেখি করে বেশ আলোচিত হয়েছেন। বর্তমানে অনলাইন নিউজ পোর্টাল সেরা নিউজ ২৪.কম যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

শৈশব থেকেই ছড়া কবিতা লিখতে ভালোবাসতেন সেই ছোট্ট ছেলে মো: আবদুল কাদের। কে জানতো সেই মো: আবদুল কাদের লেখালেখি করে নিজেকে প্রতিষ্ঠিত করবেন। যেখানে অন্যায়-অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণ।

তিনি সব সময় সত্য এবং বস্তুনিষ্ট সংবাদ তুলে ধরেন। ঘটনার অন্তরালের মূল ঘটনা উদঘাটন করাই ছিল তার কাজ। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা, একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের।

তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যর সন্ধানে নির্ভীক কলম সৈনিক। জীবনে সুখ বিলাস লোভে মোহ ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিজ্ঞাবদ্ধ। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠা করাই তার মুল লক্ষ্য। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেননি তিনি।

পূর্ব সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অধ্যায়ন শুরু করে ধারাবাহিকতায় চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে অনার্স শেষ করেন।

সাংবাদিকতার শুরুটা ২০১৬ সালে তিনি শুরু করেন । ছাত্রজীবন থেকেই কবিতা দিয়ে লেখা লেখির সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। আর সেই থেকেই সাংবাদিকতার হাতেখড়ি পেয়েছিলেন তার পাশে ছিলেন অনুপ্রেরণায় গুনী সাংবাদিকগণের মধ্যে, রায়পুর রিপোর্টার্স ইউনিটি সভাপতি পীরজাদা মাসুদ হোসাইন, সাধারণ সম্পাদক ভিপি বেলায়েত,মামুনুর রশিদ সহ আরো অনেকেই। সাংবাদিকতার পাশাপাশি তিনি একজন তরণ উদ্যোক্তাও।

মো: আবদুল কাদের জানান, তার প্রিয় রঙ নীল। খেতে ভালবাসেন দেশীয় যেকোনো খাবার। প্রিয় ফল আম। প্রিয় ফুল গোলাপ,আর জবা। পছন্দের পোশাক শার্ট ও পাঞ্জাবী। প্রিয় লেখক কাজী নজরুল ইসলাম,শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, হুমায়ুন আহমেদ, রবীন্দ্রনাথ ঠাকুর। প্রিয় ঋতু বর্ষা। বই পড়া তার একটি বড় অভ্যাস। অবসরের বেশিরভাগ সময়ই কাটে বই পড়ে কাটান।

সকলের কাছে তিনি দোয়া চেয়েছেন যেন সর্বদায় ন্যায়নীতি আর্দশের পথে অবিচল থেকে বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরতে পারেন। সেই সাথে যারা ফেসবুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে তাদেরকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো