English|Bangla আজ ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার সকাল ৮:২৭
শিরোনাম
বান্দরবানে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধারপাটগ্রাম প্রেসক্লাবে উপহার সামগ্রী প্রদান“বিসকা ইউনিয়নের ১ ইঞ্চি রাস্তাও কাঁচা থাকবেনা”রাস্তা উদ্ভোধনী অনুষ্ঠানে বললেন বাবুল মিয়া সরকার।পলাশবাড়ীতে ডায়াবেটিকস সমিতির ওয়াশরুম উদ্বোধনখানসামায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদকের বহিষ্কার আদেশ প্রত্যাহার করায় আনন্দ মিছিলনওগাঁর রাণীনগরে সিআইজি খামারী প্রশিক্ষণচাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ২ কেজি হেরোইনসহ এক জন আটকছয়সূতী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী উজ্জ্বল ভূয়া’র মোটরসাইকেল শোডাউনকুলিয়ারচরে সমাজ সেবক উজ্জ্বল ভূয়া’র পৃষ্ঠপোষকতায় ফ্রিজকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিতসাপাহারে জাতীয় অভিযোজন পরিকল্পনা প্রণয়ন এবং অগ্রগতি বিষয়ক মতবিনিময় সভা

টাংগুয়ার হাওর পাড়ে হতদরিদ্রদের প্রশিক্ষণ শেষে হাঁস তুলে দেয়-(সি,এন,আর,এস)

আহাম্মদ কবি, তাহিরপুর প্রতিনিধিঃ

সুনামগঞ্জ টাংগুয়ার হাওরের উপর নির্ভরশীল দুটি গ্রামের হতদরিদ্র পরিবারের নারীদের বিকল্প আয়ের লক্ষ্যে,হাঁস ও ছাগল পালন বিষয়ক প্রশিক্ষণ শেষে উন্নত জাতের হাঁস বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার(১৯ডিসেম্বর)(সি,এন,আর,এস) প্রকৃতি প্রকল্প তাহিরপুর এর উদ্যোগে,খ্রীষ্টিয়ান এইড এর অর্থায়নে,সুনামগঞ্জ টাংগুয়ার হাওর পাড়ের জয়পুর ও ইন্দ্রপুর গ্রামের চল্লিশটি পরিবারে প্রতি পরিবারে ৫টি করে মোট ২০০টি উন্নত জাতের হাঁস তুলে দেন প্রশিক্ষনার্থীদের হাতে।

বৃহস্পতিবার দুপুরে পৃথক পৃথক ভাবে জয়পুর ও ইন্দ্রপুর গ্রামে আনুষ্ঠানিকভাবে হাঁসগুলি ওইসব দরিদ্র পরিবারের মহিলা সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।হাঁস বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সি,এন,আর, প্রকৃতি প্রকল্প তাহিরপুর এর প্রকল্প উন্নয়ন কর্মী শাহীনুর রহমান, টাংগুয়ার হাওর জয়পুর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি নুর আলম, সাধারণ সম্পাদক নুর মিয়া, কোষাধ্যক্ষ মহশীন রেজা, সহ-সভাপতি আলমগীর,তৌফিকনুর প্রমুখ, এছাড়াও জয়পুর ও ইন্দ্রপুর গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সিএন,আরএস প্রকৃতি প্রকল্প তাহিরপুর এর সুত্রে জানাযায় পূর্বে একই গ্রামের প্রতি গ্রামে ৫টি করে মোট ১০টি পরিবারে ১টি করে ছাগল বিতরণ করা হয়েছে।

সিএন,আর,এস প্রকৃতি তাহিরপুর এর প্রকল্প সমন্বয়কারী স্বপন কুমার চন্দ বলেন,সুনামগঞ্জ টাংগুয়ার হাওর পাড়ের হতদরিদ্র পরিবারের বিকল্প জীবিকায়ন এবং আয় বর্ধনমূলক কার্যক্রমের অংশ হিসেবে হতদরিদ্র পরিবারের নারীদের মধ্যে হাঁস ও ছাগল দেওয়া হয়েছে।

হাঁসের ডিম এসব পরিবারের সদস্যদের পুষ্টির চাহিদা পূরণ করবে এবং সেই সথে হতদরিদ্র পরিবারগুলো এর মাধ্যমে আর্থিকভাবে লাভবান হতে পারবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো