English|Bangla আজ ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার সন্ধ্যা ৭:৪৩
শিরোনাম
রাণীনগরে লকডাউন বাস্তবায়নে তৎপর পুলিশ; ১৩ জনকে মামলা দুইটি গাড়ি আটকরাণীনগরে লকডাউন অমান্য করায় ৪৪ জনকে জরিমানাপ্রখ্যাত গণসংগীত শিল্পী ফকির আলমগীর এর মৃত্যুতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী এমপিচট্রগ্রামে চালু হলো সিএমপিতে ‘বডি ওর্ন ক্যামেরা’কুমিল্লায় করোনায় আরও মৃত্যু ০৬ নতুন শনাক্ত ২৬৩জনদেবীদ্বারে সন্তানের পিতৃপরিচয়ের দাবীতে প্রতিবন্ধী মা ঘুরছে সমাজের দ্বারে দ্বারেনাগেশ্বরীতে মোটরসাইকেল দুর্ঘটনায় আপন দুই ভায়রা ভাইয়ের মৃত্যুফুলবাড়ীর মিষ্টিকে বাচাঁতে সাহায্যের হাত বাড়িয়ে দিনপত্নীতলায় ট্রাক্টরের ধাক্কায় আপন দুই ভাই একজন নিহত অপর জন আহততাহিরপুরে পর্যটক ভ্রমণ নিষিদ্ধে মাইকিং ও মোবাইল কোর্টে জরিমানা

জয়াসুরিয়ার ২২ বছরের রেকর্ড ভাঙলেন রোহিত

বিগত ২২ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন ভারতের ড্যাশিং ওপেনার রোহিত শর্মা। এ রেকর্ড ভাঙতে তিনি পেছনে ফেলেছেন শ্রীলঙ্কান কিংবদন্তি সনাৎ জয়াসুরিয়াকে।

জানা গেছে, অসাধারণ পারফরম্যান্স করে চলতি বছর শেষ করলেন রোহিত শর্মা। তিন ফরম্যাট মিলিয়ে ৪৭ ইনিংসে ২ হাজার ৪৪২ রান করেন রোহিত। হাফ সেঞ্চুরি ১০টি। সেঞ্চুরিও ১০টি। ৫৩.০৮ গড়ে এ রান করেছেন তিনি।

২২ বছর আগে ১৯৯৭ সালে ২ হাজার ৩৮৭ রান করেছিলেন জয়াসুরিয়া। দুই ফরম্যাট মিলিয়ে ৪৪ ইনিংস খেলে এই রান করেছিলেন তিনি। জয়াসুরিয়া ৩১টি ওয়ানডে খেললেও ১৯৯৭ সালে টি-টোয়েন্টি ফরম্যাট ছিল না।

তবে রোহিত শর্মা ও সনাৎ জয়াসুরিয়ার মধ্যে বড় পার্থক্য নেই। ২ হাজার ৪৪২ রান করতে ৪৭ ইনিংস পেয়েছেন রোহিত। আর তিন ইনিংস কম খেলে ২ হাজার ৩৮৭ রান করেছিলেন জয়াসুরিয়া।

তাদের পরে রয়েছেন বীরেন্দর শেবাগ ও ম্যাথু হেডেন। ২০০৮ সালে শেবাগ ৪৬ ইনিংস খেলে করেছিলেন ২ হাজার ৩৫৫ রান। আর ২০০৩ সালে হেডেন ৫২ ইনিংস খেলে করেছিলেন ২ হাজার ৩৪৯ রান। এছাড়া শীর্ষ পাঁচে আছেন পাকিস্তানের সাঈদ আনোয়ার। তিনি ১৯৯৬ সালে ৪৮ ইনিংস খেলে ২ হাজার ২৯৬ রান করেছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো