English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সন্ধ্যা ৬:৪২
শিরোনাম
নওগাঁয় পরকীয়ার জেরে চাপাতি দিয়ে কুপিয়ে নারীর হাতের আঙ্গুল বিচ্ছিন্ন ॥ যুবক আটকপলাশবাড়ীতে জাতীয় বীমা দিবস পালিতগোবিন্দগঞ্জে স্বর্ণ ব্যবসার আড়ালে স্বর্ণ বন্ধকীর নামে রমরমা সুদের ব্যবসাবান্দরবানে বিভিন্ন ৯টি মামলার জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংসপলাশে নিখোঁজ কিশোর হত্যা মামলায় গ্রেফতার ২নওয়াপাড়ায় ট্রেনে কাটা পড়ে ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যুরাণীনগরে বাঁশ বোঝাই ভটভটিকে সহযোগীতা করতে গিয়ে প্রাণ গেল ময়েনেরভূঞাপুর থানা পুলিশের সহায়তায় ঠিকানা খুঁজে পেল হারিয়ে যাওয়া ৫ ছাত্রবীরমুক্তিযোদ্ধা তারা মৃধার বাড়ি-ঘর ভাঙচুরের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধননাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিত

জয়াসুরিয়ার ২২ বছরের রেকর্ড ভাঙলেন রোহিত

বিগত ২২ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন ভারতের ড্যাশিং ওপেনার রোহিত শর্মা। এ রেকর্ড ভাঙতে তিনি পেছনে ফেলেছেন শ্রীলঙ্কান কিংবদন্তি সনাৎ জয়াসুরিয়াকে।

জানা গেছে, অসাধারণ পারফরম্যান্স করে চলতি বছর শেষ করলেন রোহিত শর্মা। তিন ফরম্যাট মিলিয়ে ৪৭ ইনিংসে ২ হাজার ৪৪২ রান করেন রোহিত। হাফ সেঞ্চুরি ১০টি। সেঞ্চুরিও ১০টি। ৫৩.০৮ গড়ে এ রান করেছেন তিনি।

২২ বছর আগে ১৯৯৭ সালে ২ হাজার ৩৮৭ রান করেছিলেন জয়াসুরিয়া। দুই ফরম্যাট মিলিয়ে ৪৪ ইনিংস খেলে এই রান করেছিলেন তিনি। জয়াসুরিয়া ৩১টি ওয়ানডে খেললেও ১৯৯৭ সালে টি-টোয়েন্টি ফরম্যাট ছিল না।

তবে রোহিত শর্মা ও সনাৎ জয়াসুরিয়ার মধ্যে বড় পার্থক্য নেই। ২ হাজার ৪৪২ রান করতে ৪৭ ইনিংস পেয়েছেন রোহিত। আর তিন ইনিংস কম খেলে ২ হাজার ৩৮৭ রান করেছিলেন জয়াসুরিয়া।

তাদের পরে রয়েছেন বীরেন্দর শেবাগ ও ম্যাথু হেডেন। ২০০৮ সালে শেবাগ ৪৬ ইনিংস খেলে করেছিলেন ২ হাজার ৩৫৫ রান। আর ২০০৩ সালে হেডেন ৫২ ইনিংস খেলে করেছিলেন ২ হাজার ৩৪৯ রান। এছাড়া শীর্ষ পাঁচে আছেন পাকিস্তানের সাঈদ আনোয়ার। তিনি ১৯৯৬ সালে ৪৮ ইনিংস খেলে ২ হাজার ২৯৬ রান করেছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো