English|Bangla আজ ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১০:৪৪
শিরোনাম
ভালুকায় আতংকে আছে নাজমার পরিবারকুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান

জামালগঞ্জের চান্দবাড়ি নূরিয়া মহিলা মাদ্রাসার ভর্তি কার্যক্রম শুরু প্রদান করা হলো পরিচিতি কার্ড

মোঃ আবুল কালাম জাকারিয়া জামালগঞ্জ প্রতিনিধি-::

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলাধীন ভীমখালী ইউনিয়নের অন্তর্গত চান্দবাড়িতে প্রতিষ্ঠিত চন্দবাড়ি নূরিয়া মহিলা মাদ্রাসার ২০২০ সালের ভর্তি কার্যক্রম আজ থেকে শুরু হয়। সাথে ভর্তিকৃত 2020 সালের নতুন নূরানী ছাত্র-ছাত্রীদের পরিচিতি কার্ড প্রদান করা হয়। 22 ডিসেম্বর রবিবার দুপুরে।

উক্ত প্রতিষ্ঠান প্রতিষ্ঠাতা মুহতামিম ইমাম ও খতিব মাওলানা ইলিয়াস আহমেদের সঞ্চালনায় পরিচিতি কার্ড প্রদান ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উক্ত প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মজিদ, প্রতিষ্ঠাতা উপদেষ্টা মাস্টার সুলতান উদ্দিন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট কলামিস্ট, ব্যবসায়ী, হিলফুল ফুযুল পরিষদ এর সেক্রেটারি ও নোয়াগাঁও বাজার জামে মসজিদের মোতাওয়াল্লী রেজাউল করিম কাপ্তান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম-খতিব, আলেম সাংবাদিক মোঃ আবুল কালাম জাকারিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মহিউদ্দিন প্রমুখ।

প্রতিষ্ঠান প্রতিষ্ঠাতা উপদেষ্টা সিরাজুল ইসলাম সাবেক মেম্বারের অর্থায়নে নতুন ছাত্র-ছাত্রীদের পরিচিতি কার্ড গলায় প্রদান করা হয়। আপনার মেয়েকে ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে যে কোন মহিলা মাদ্রাসায় ভর্তি করুন। এখানে ক্লাস 1 থেকে 5 পর্যন্ত নূরানী পদ্ধতিতে বাচ্চাদের আরবি বাংলা ইংরেজি মিডিয়াম মেয়ে শিক্ষা প্রদান করা হয়। বড় মেয়েদের শুধু মহিলাদের দ্বারা পাঠদান করানো হয়।

এরকম মনোরম পরিবেশে শিক্ষার মান অবশ্যই বাড়ার কথা। আজকের এই পরিবেশটি দেখে সত্যিই আমি মুগ্ধ হলাম। উপরোক্ত কথাগুলো বলেন কার্ড প্রদান ও আলোচনা সভার প্রধান অতিথি। বিশেষ অতিথি বলেন, সহশিক্ষা তো আমরা অনেক জায়গায় দেখে আসতেছি, কিন্তু একতরফা মেয়েদের শুধু মহিলাদের দ্বারা পাঠদান করানো খুব কমই দেখি। এজন্য আমি মনে করি ব্যতিক্রমধর্মী মহিলা মাদ্রাসার প্রয়োজন আছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো