English|Bangla আজ ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ৩:২১
শিরোনাম
খানসামায় আচরণবিধি লঙ্ঘন করে সরকারী স্কুলের শিক্ষকরা ইউপি নির্বাচনী প্রচারণায়নওগাঁর রাণীনগরে সাবেক এমপি ইসরাফিলের অবৈধ স্থাপনা অপসারণ করতে নোটিশঝালকাঠিতে স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার উদ্বোধনবকশীগঞ্জে একাধিক মিথ্যা মামলায় হয়রানির অভিযোগবালিজুড়ী ইউপি নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী মির্জা ফকরুল ইসলামের মনোনয়ন পত্র জমামুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৩ বছর আজ। পাকিস্তান দূতাবাসের সামনে মানববন্ধন।তৃতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ের পথে লাঙ্গল প্রার্থীরাঝালকাঠিতে প্রেসক্লাবের আয়োজনে “গল্পে গল্পে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ” শীর্ষক আলোচনা অনুষ্ঠিতঝালকাঠিতে স্বপ্নের আলো ফাউন্ডেশন’র এইচএসসি পরীক্ষার্থীদের শিক্ষা উপকরন বিতরণস্বাধীনতা পদকপ্রাপ্ত ডাঃ এম.আমজাদ হোসেনের নেতৃত্বে চিরিরবন্দরে মেডিকেল ক্যাম্প

চরফ্যাশননে জীব বৈচিত্র রক্ষায় পরিবেশবাদীদের মানববন্ধন

ভোলা প্রতিনিধি: চরফ্যাশনে পুকুর খাল ও জলাশয় ভরাট বন্ধে ও জীব বৈচিত্র রক্ষায় মানব বন্ধন পালিত হয়েছে। (২৬ নভেম্বর মঙ্গলবার) দুপুরে চরফ্যাশন সরকারি কলেজে “পুকুর জলাশয় ভরাট বন্ধ করো জীব বৈচিত্র বাঁচাও ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচতে দেও” শিরনামে এ মানববন্ধন পালিত হয়।

বাংলাদেশ ফ্রেশার জেনারেশন (বিএফজি)’র আয়োজনে ও চরফ্যাশন উপজেলা যুব জলবায়ু নেটওয়ার্কের সহযোগীতায় মানবন্ধনে উপস্থিত ছিলেন, চরফ্যাশন সরকারী কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল, পৌর কাউন্সিলর আকতারুল আলম সামু, ভূগোল ও পরবেশের অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, উপজেলা যুব জলবায়ু নেটওয়ার্কের সভাপতি মনির আসলামিসহ, বাংলাদেশ প্রেশার জেনারেশন এর প্রতিষ্ঠাতা তৌকিদ আহমেদ সাব্বির ও আব্দুল আজিজ প্রমুখ। এসময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবে আমাদের পরিবেশ আজ বিপর্যয়ের মুখে, আজ আমাদের অপরিকল্পিত নগরায়ন ও নদী দূষণ এবং পুকুর, খাল জলাশয় ভরাটের জন্য জীব বৈচিত্রের বাস্তুসংস্থান ধ্বংস হয়ে যাচ্ছে।

মানববন্ধনে আব্দুল আজিজের সঞ্চালনায় বক্তারা আরও বলেন, অযাচিতভাবে ইটভাটাসহ বিভিনভাবে পরিবেশে কার্বন ডাই অক্সাইডের মাত্রা বাড়ানো হচ্ছে এবং কল কারখানার বর্জ্য পদার্থে পরিবেশ দূষণ হওয়ায় ঢাকা নগরী আজ বিশ্বের এক নম্বর দূষিত শহরের তালিকায় উঠে এসেছে।

মানববন্ধনে উপজেলা যুব জলবায়ু নেটওয়ার্কের নেতৃবৃন্দরা শতশত ছাত্রছাত্রীর উপস্থিতিতে দেশের সকলকে পরিবেশের ভারসাম্য রক্ষায় এগিয়ে আসার জন্য আহবান জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো