English|Bangla আজ ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার সকাল ৭:২৭
শিরোনাম
ফুজাইরাহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ ওমেন্স এসোসিয়েশন দুবাই।ফুজাইরা বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন বাংলাদেশ মহিলা সমিতি দুবাই।গুলিবিদ্ধ ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম এর মৃত্যু।দুবাইতে বিএমএসএফ’র ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।ভোলা চরফ্যাশন এর সন্তান শামসুর রহমান সোহেল বনাস’র উপদেষ্টা মনোনীত।দুবাইতে গণমাধ্যম কর্মীদের সাথে কমিউনিটি ব্যক্তিত্ব ইয়াকুব সুনিকের ঈদ শুভেচ্ছা বিনিময়।আবুধাবি বিএনপির উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী ও বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিতচরফ্যাশন যুবদল নেতা কবির কমান্ডার ছাত্রলীগের হামলায় আহতভোলার সন্তান এস রহমান সোহেল আমিরাতে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র সাংগঠনিক সম্পাদক নির্বাচিত।আরব আমিরাতে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন।

চট্টগ্রাম জেলা পুলিশের উন্নয়ন ও সাফল্যের সংকলন ‘অগ্রযাত্রা’র মোড়ক উন্মোচন

মোহাম্মদ আলী রাশেদ, চট্টগ্রাম :
চট্টগ্রাম জেলা পুলিশের উন্নয়ন ও সাফল্যের তিন বছর উপলক্ষে ‘অগ্রযাত্রা’ সংকলনের মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ বুধবার (২০ নভেম্বর) সকাল ১১:০০ টায় চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সের সিভিক সেন্টার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম রেঞ্জের মাননীয় ডিআইজি জনাব খন্দকার গোলাম ফারুক, বিপিএম(বার), পিপিএম এই সংকলনের মোড়ক উন্মোচন করেন।

চট্টগ্রামের জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) জনাব নুরেআলম মিনা, বিপিএম (বার) পিপিএম মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে ডিআইজি পদন্নোতিপ্রাপ্ত চট্টগ্রাম রেঞ্জের সম্মানিত অতিরিক্ত ডিআইজি (অপারেশন্স এন্ড ক্রাইম) জনাব মোহাম্মদ আবুল ফয়েজ মহোদয় বিশেষ অতিথি ছিলেন ।

এছাড়া চট্টগ্রাম রেঞ্জের ১১টি জেলার মাননীয় পুলিশ সুপারবৃন্দ, কমান্ড্যান্ট, আর.আর.এফ, সকল সার্কেল অফিসার এবং অফিসার ইনচার্জ’গণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

৩৪৪ পৃষ্ঠার চাররঙা সংকলনটিতে চট্টগ্রাম জেলা পুলিশের ইতিহাস, গত ৩ বছরে অভিযান, অস্ত্র ও মাদক উদ্ধার, জঙ্গিবাদ বিরোধী উদ্যােগ, উন্নয়নমূলক প্রকল্প ও জনহিতকর কর্মকাণ্ড এবং সাফল্য ও অর্জন তথ্য ও চিত্রে তুলে ধরা হয়েছে।

প্রধান অতিথি ডিআইজি মহোদয়, এ ধরণের তথ্যবহুল সংকলনের জন্য চট্টগ্রাম জেলা পুলিশ সুপারসহ সম্পাদনা পরিষদকে ধন্যবাদ জানিয়ে বলেন, ব্যস্ত ও গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকেও এ ধরণের একটি সংকলন প্রকাশ করা নি:সন্দেহে দূরুহ কাজ। চট্টগ্রাম জেলা পুলিশ এ ক্ষেত্রে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ ধরণের স্মরণিকার মাধ্যমে পুলিশের জনহিতকর ও কল্যাণমূলক কর্মকাণ্ড জনসম্মূখে প্রচারের প্লাটফর্ম তৈরি হয়েছে।’

তিনি আরও বলেন, যে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এগিয়ে চলছে, অগ্রগতির সে ধারাকে সমুন্নত রাখতে সকলকে দায়িত্ব নিতে হবে। জনপ্রত্যাশা অনুযায়ী দেশে আধুনিক, ডিজিটাল ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। সে লক্ষ্যে জেলা পুলিশ ইউনিটগুলোর সামগ্রিক উন্নয়নে নানামুখী কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

তিনি অন্যান্য জেলা পুলিশকেও এ ধরণের সৃজনশীল কাজে মনোনিবেশ করার অনুরোধ করেন।

জেলা পুলিশ সুপার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সাফল্যের শিখরে। আর সেই চেতনায় অনুপ্রাণিত হয়ে পরিচ্ছন্ন, আধুনিক পুলিশি ব্যবস্থার রোল মডেল হিসেবে দাঁড় করানোর স্বপ্নযাত্রায় এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম জেলা পুলিশ। এই ক্ষুদ্র প্রয়াসের তুলে ধরা হয়েছে গত তিন বছরের চট্টগ্রাম জেলা পুলিশের সেই সাফর্য ও অর্জনের গল্প।

তিনি বলেন, ইউনিটের প্রতি গভীর মমত্ববোধ হতে ফোর্সের কল্যাণ নিশ্চিতকরণসহ জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও সমুন্নত রাখতে এবং জেলা পুলিশের সার্বিক উন্নয়নে গত ৩ বছরে ইউনিটের সকল সদস্যের ঐকান্তিক ইচ্ছা, পরিশ্রম ও নিষ্ঠার বাস্তবরূপ এই প্রকাশনার মাঝে অন্তত কিছু সময়ের জন্য হলেও আটকে রাখতে পারবো আমাদের বিশ্বাস।

তিনি ‘অগ্রযাত্রা’ প্রকাশের কাজে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা সহযোগিতা করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো