English|Bangla আজ ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার ভোর ৫:৩৪
শিরোনাম
লক্ষ্মীপুর-২ সংসদ উপনির্বাচন: নৌকার প্রার্থীর বিজয়পত্নীতলায় সরকারি নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে জরিমানাপলাশবাড়ীর হোসেনপুর ইউনিয়নে ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণনরসিংদীতে পলাশের ডাংগা ইউনিয়নে আ.লীগ প্রার্থী ও গজারিয়ায় স্বতন্ত্র প্রার্থীর জয়লাভতাহিরপুর অবৈধভাবে বালু উত্তোলনের দায় এক লক্ষ টাকা জরিমানাসিএমপি’র স্কুল এন্ড কলেজকে নিটল মটরস লিমিটেড কর্তৃক ০১টি পরিবহন বাসের চাবি সিএমপি পুলিশ কমিশনার মহোদয়কে হস্তান্তর অনুষ্ঠানকুমিল্লা সদরের উঃকালিয়াজুরী কোড়ের পাড়ের রাস্তাটি আবাও দখল মুক্তদাউদকান্দিতে স্বামীকে ভিডিও কলে রেখে স্ত্রী’র আত্মহত্যা!একটু মাথা গোঁজার ঠাঁই খোঁচ্ছে রোকিয়ারায়পুরে পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

গোবিন্দগঞ্জে উদ্ধার বোমাসদৃশ বস্তু নিষ্ক্রিয়

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:- গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় কৃষকলীগের নেতার নির্মাণাধীন বাড়ি থেকে উদ্ধার হওয়া টাইম বোমাসদৃশ বস্তুটি নিষ্ক্রিয় করেছে রাব-১৩ বোম ডিসপোজাল ইউনিটের দল। গতকাল বুধবার (০৯ জুন) সন্ধ্যার দিকে গোবিন্দগঞ্জের বাগদা ফার্ম এলাকার ফাঁকা মাঠে বোমাসদৃশ বস্তুটি নিষ্ক্রিয় করা হয়। বিষয়টি নিশ্চিত করেন গোবিন্দগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান।

ওসি জানান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন রাব-১৩ রংপুরের বোম ডিসপোজাল ইউনিটের একটি দল বিকালে গোবিন্দগঞ্জে পৌঁছে। পরে তারা বোমাসদৃশ বস্তুটি প্রাথমিক পরীক্ষা-নীরিক্ষা করেন। এরপর বাগদা ফার্মের ফাঁকা মাঠে নিয়ে গিয়ে বস্তুটি সফলভাবে নিষ্ক্রিয় করা হয়। তিনি আরও জানান, নিষ্ক্রিয় করা বস্তুটি আসলে বোমা জাতীয় কোনও বিস্ফোরক দ্রব্য কিনা তা পরীক্ষার জন্য ঢাকার ফরেনসিক বিভাগে পাঠাবে বোম ডিসপোজাল ইউনিট। তবে এটি নিশ্চিত হতে অন্তত তিন-চার দিন সময় লাগবে। কে বা কারা বস্তুটি কৃষকলীগ নেতার বাড়িতে রেখে গেছে তা শনাক্ত করাসহ পুরো ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। এরআগে, সকালে গোবিন্দগঞ্জের কামারদহ ইউনিয়ন কৃষকলীগের ওয়ার্ড সভাপতি মেহেদী হাসানের নির্মাণাধীন বাড়ির ইটের দেয়ালের ফাঁক থেকে টাইম বোমাসদৃশ বস্তুটি উদ্ধার করে পুলিশ। আধা কেজি ওজনের বস্তুটির সঙ্গে একটি অচল ঘড়ি, একটি ব্যাটারি ও টেলিফোনের তারসহ কালো টেপ পেঁচানো ছিল।

উল্লেখ্য, ২৫ মার্চ একই ইউনিয়নের নয়াপাড়া গ্রামের একটি বাড়িতে পাকিস্তান অর্ডিন্যান্স ফ্যাক্টরির পরিত্যক্ত একটি মর্টারশেল বিস্ফোরণে বাড়ির মালিক বোরহানউদ্দিনসহ তিনজনের মৃত্যু হয়। এছাড়াও গত ২১ ফেব্রুয়ারি রাতে গোবিন্দগঞ্জ শহীদ মিনার এলাকা থেকে একটি ককটেলসহ দুইজনকে আটক করে পুলিশ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো