English|Bangla আজ ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ৩:২৬
শিরোনাম
পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযানচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৭বান্দরবানে টানা বর্ষণে পানিবন্দী মানুষের মাঝে খাবার পৌঁছে দিল সেনাবাহিনীচট্রগ্রাম নগরীর আগ্রাবাদে নারী ছিনতাইকারী গ্রেফতার

গাজীপুরের কালীগঞ্জে কবর থেকে কংকাল চুরির হিড়িক

গাজীপুর থেকে মনির হোসেন জীবন

গাজীপুরের কালীগঞ্জে কবর থেকে কংকাল চুরির ঘটনার অভিযোগ পাওয়া গেছে। গত

তিন দিন যাবৎ উপজেলার মোক্তারপুর ও জামালপুর ইউনিয়নের বিভিন্ন সামাজিক ও পারিবারিক কবরস্থান থেকে রাতের আধারে চোরের দল কর্তৃক কংকাল চুরির ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।

মৃতের আত্মীয় স্বজন ও এলাকাবাসী জানায়, উপজেলার মোক্তারপুর ইউনিয়নের শিংলাব গ্রামের বিভিন্ন পারিবারিক কবরস্থান থেকে
পাঁচটি ও জামালপুর ইউনিয়নের কলাপাটুয়া গ্রামের সরকার বাড়ী সামাজিক কবরস্থান থেকে তিনটিসহ মোট আটটি কবর খোঁড়ে ছয়টি কংকাল চুরি করে নিয়ে গেছে চোরের দল।

কবরস্থানে পুরুষের কংকাল থাকলেও চুরি হচ্ছে শুধুমাত্র মহিলাদের কংকাল। চুরি যাওয়া
কংকালের মধ্যে শিংলাব গ্রামের মৃত ইদ্রিস আলীর স্ত্রী, নুরু ব্যাপারীর স্ত্রী, ইউসুফ আলীর স্ত্রী, মৃত আশ্রব আলীর স্ত্রী ও আঃ করিমের স্ত্রীর এবং কলাপাটুয়া গ্রামের সরকার বাড়ী সামাজিক
কবরস্থান থেকে আমির উদ্দিন সরকারের স্ত্রীর কংকাল রয়েছে।

চোরের দল সামসু সরকারের স্ত্রীর এবং আবু তাহের সরকারের পুত্র বধুর কবর খোঁড়লেও তাদের কংকাল নিতে পারেনি। ধারনা করা হচ্ছে, একটি সংঘবদ্ধ চক্র কংকাল চুরি করে তা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের কাছে সরবরাহ করছে।

এ বিষয়ে কালীগঞ্জ কাপাসিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দত্ত জানান, কবর থেকে কংকাল চুরির ঘটনার বিষয়টি ইতিমধ্যে আমাদের কানে এসেছে। এ ব্যাপারে এখনো কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। এটা একটি বড় ধরনের অপরাধ এবং ধর্মীয় মূল্যবোধে আঘাতের সামিল। আমরা এ বিষয়ে খোঁজ খবর নিয়ে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো