English|Bangla আজ ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার সকাল ৯:৪২
শিরোনাম
গ্রামীণ ব্যাংক সাপাহার শাখায়  শিক্ষা বৃত্তি ও গাছের চারা বিতরণতানোর থানার তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতিপিকআপভ্যান-অটোরিকশার সংঘর্ষে মা নিহত, ছেলেসহ আহত ৪উলিপুরে পুলিশের ভয়ে ১০মাস পালিয়ে থাকা হত্যা মামলার আসামী আটকগাইবান্ধায় করোনা আক্রান্ত বেড়ে ১ হাজার ৯২৪, নতুন শনাক্ত ১৯গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের ৫৩ সদস্য বিশিষ্ট দ্বিবার্ষিক পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষিতপলাশবাড়ীতে পানিতে ডুবে এক শিক্ষার্থী’র মৃত্যুভালুকায় সুদের টাকার চাপে আদিবাসী বিষপানে আত্মহত্যাপলাশবাড়ীতে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিতনান্দাইলে বাল্যবিবাহ প্রতিরোধে ‘জাস্ট ম্যারিড’গ্লোবাল ক্যাম্পেইন অনুষ্ঠিত

গঙ্গাচড়ায় শীতার্ত জনসাধারণের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রীর কম্বল বিতরণ

মোঃ মজমুল হক গংগাচড়া (রংপুর) প্রতিনিধি :

রংপুরের গঙ্গাচড়ার তিস্তা নদী তীরবর্তী কোলকোন্দ ইউনিয়ন পরিষদ মাঠে শীতার্ত জনসাধারণের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান।

আজ শনিবার ( ৪ জানুয়ারি ) সকাল ১০:৩০ ঘটিকায় রংপুর জেলা প্রশাসনের আয়োজনে ও ব্যবস্থাপনায় উপজেলার তিস্তা তীরবর্তী কোলকোন্দ, লক্ষ্মীটারী, ও নোহালি ইউনিয়নের তিনটি ইউনিয়নের দুই হাজার দুই শত শীতার্থ জনসাধারণ ও প্রতিবন্ধী শিশুর মাঝে এসব কম্বল, শুকনা খাবার, শিশু খাদ্য, শিশু পোশাক বিতরণ করা হয়েছে।

রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান এর সভাপতিত্বে
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শাহ্ কামাল, অতিরিক্ত সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়, আকরাম হোসেন, অতিরিক্ত সচিব ( ত্রান), দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়, মোঃ মহসীন, মহাপরিচালক(অতিরিক্ত সচিব) দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়, মোঃ আবু মারুফ হোসেন, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) রংপুর, মমতাজ উদ্দিন আহমেদ, সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর জেলা শাখা, এ্যাডভোকেট রেজাউল করিম রাজু, সাধারণত সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, রংপুর জেলা শাখা, মোঃ রুহুল আমিন, চেয়ারম্যান উপজেলা পরিষদ গংগাচড়া ও সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ, গংগাচড়া শাখা , তাসলিমা বেগম, উপজেলা নির্বাহী অফিসার গংগাচড়া রংপুর, মোঃ মশিউর রহমান অফিসার ইনচার্জ গংগাচড়া মডেল থানা, গংগাচড়া রংপুর।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ সোহরাব আলী রাজু চেয়ারম্যান, কোলকোন্দ ইউনিয়ন পরিষদ, মোঃ আব্দুল্লাহ আল হাদী চেয়ারম্যান লক্ষ্মীটারী ইউনিয়ন পরিষদ, মোঃ আবুল কালাম আজাদ চেয়ারম্যান নোহালী ইউনিয়ন পরিষদ।আরও উপস্থিত ছিলেন জেলা ও উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই অঞ্চলের মানুষের উপর আলাদা টান আছে। তাই শীতের তিব্রতা বাড়ার সাথে সাথে মাননীয় প্রধান মন্ত্রী আমাকে ডেকে নির্দেশ দিয়েছেন যে যাও তুমি উত্তর বঙ্গে, উত্তর বঙ্গে গিয়ে প্রতিটা জেলায় ও উপজেলায় শীতার্থ মানুষের পাশে দারাও। তাঁরই নির্দেশে আমি এসেছি আপনাদের জন্য শীত বস্ত্র, শুকনা খাবার, শিশু খাবার ও খাদ্য নিয়ে। আমরা শীতার্থ মানুষের কষ্ট লাঘবের জন্য সারা বাংলাদেশের অক্টোবর মাসেই ৩১ লক্ষ ৯০ হাজার শীত বস্ত্র ক্রয় করেছি। আমরা আপনাদের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি আর এজন্য আপনাদের ও এই সরকারের পাশে থাকতে হবে। তিনি এই অঞ্চলের মানুষকে আশ্বস্ত করে বলেন আমি ঢাকা গিয়ে জাইকার সাথে বসে কথা বলব তিস্তা নদী শাসনের ব্যবস্থা করার জন্য।

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ রুহুল আমিন ও কোলকোন্দ ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব আলী রাজু চিনের হুয়াংহু নদীর প্রসঙ্গ টেনে বলেন এই নদী যেমন চিনের জন্য অভিশাপ ছিল, ঠিক তেমনি তিস্তা নদী আমাদের এই অঞ্চলের জন্য অভিশাপ।আমরা সরকারের কাছে তিস্তা নদী শাসনের ব্যবস্থা করে চাই তাহলে এই অঞ্চলের মানুষের সাহায্য ও শীত বস্ত্রের প্রয়োজন হবে না।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো