English|Bangla আজ ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার দুপুর ২:৪১
শিরোনাম
র‍্যাব-১, গাজীপুরের টঙ্গী বাজার এলাকা হতে ৩৪৫ বোতল চোলাইমদসহ ১জন গ্রেফতার।নওগাঁয় মুজিব শতবর্ষে শতবলের ক্রিকেট টুর্নামেন্টের চ’ড়ান্ত খেলায় জেলা প্রশাসন একাদশ ১০১ রানে বিজয়ীকুড়িগ্রামে ৪০দিনের কর্মসূচীর টাকা ফেরত; আইনানুগ ব্যবস্থার দাবী বঞ্চিতদেরগাইবান্ধা প্রেসক্লাবের বার্ষিক প্রীতি সম্মিলন অনুষ্ঠিতকুড়িগ্রাম সদরে হা-ডু-ডু ফাইনাল খেলা অনুষ্ঠিতমুক্তাগাছায় ইউনিয়ন পরিষদ, নির্বাচন উপলক্ষে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত।মানব সেবার উপরে কোন ইবাদত নেই- আলহাজ্ব ইদ্রিস মিয়ারাণীনগরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিতপাথরঘাটায় মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটের ছুরির আঘাতে রক্তাক্ত মা,বখাটে আটক।কুড়িগ্রামে কবরস্হান বৃদ্ধির উপলক্ষে ৩য় বার্ষিক ওয়াজ মাহফিল: প্রধান অতিথি যুক্তিবাদী

গঙ্গাচড়ায় শীতার্ত জনসাধারণের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রীর কম্বল বিতরণ

মোঃ মজমুল হক গংগাচড়া (রংপুর) প্রতিনিধি :

রংপুরের গঙ্গাচড়ার তিস্তা নদী তীরবর্তী কোলকোন্দ ইউনিয়ন পরিষদ মাঠে শীতার্ত জনসাধারণের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান।

আজ শনিবার ( ৪ জানুয়ারি ) সকাল ১০:৩০ ঘটিকায় রংপুর জেলা প্রশাসনের আয়োজনে ও ব্যবস্থাপনায় উপজেলার তিস্তা তীরবর্তী কোলকোন্দ, লক্ষ্মীটারী, ও নোহালি ইউনিয়নের তিনটি ইউনিয়নের দুই হাজার দুই শত শীতার্থ জনসাধারণ ও প্রতিবন্ধী শিশুর মাঝে এসব কম্বল, শুকনা খাবার, শিশু খাদ্য, শিশু পোশাক বিতরণ করা হয়েছে।

রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান এর সভাপতিত্বে
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শাহ্ কামাল, অতিরিক্ত সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়, আকরাম হোসেন, অতিরিক্ত সচিব ( ত্রান), দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়, মোঃ মহসীন, মহাপরিচালক(অতিরিক্ত সচিব) দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়, মোঃ আবু মারুফ হোসেন, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) রংপুর, মমতাজ উদ্দিন আহমেদ, সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর জেলা শাখা, এ্যাডভোকেট রেজাউল করিম রাজু, সাধারণত সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, রংপুর জেলা শাখা, মোঃ রুহুল আমিন, চেয়ারম্যান উপজেলা পরিষদ গংগাচড়া ও সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ, গংগাচড়া শাখা , তাসলিমা বেগম, উপজেলা নির্বাহী অফিসার গংগাচড়া রংপুর, মোঃ মশিউর রহমান অফিসার ইনচার্জ গংগাচড়া মডেল থানা, গংগাচড়া রংপুর।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ সোহরাব আলী রাজু চেয়ারম্যান, কোলকোন্দ ইউনিয়ন পরিষদ, মোঃ আব্দুল্লাহ আল হাদী চেয়ারম্যান লক্ষ্মীটারী ইউনিয়ন পরিষদ, মোঃ আবুল কালাম আজাদ চেয়ারম্যান নোহালী ইউনিয়ন পরিষদ।আরও উপস্থিত ছিলেন জেলা ও উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই অঞ্চলের মানুষের উপর আলাদা টান আছে। তাই শীতের তিব্রতা বাড়ার সাথে সাথে মাননীয় প্রধান মন্ত্রী আমাকে ডেকে নির্দেশ দিয়েছেন যে যাও তুমি উত্তর বঙ্গে, উত্তর বঙ্গে গিয়ে প্রতিটা জেলায় ও উপজেলায় শীতার্থ মানুষের পাশে দারাও। তাঁরই নির্দেশে আমি এসেছি আপনাদের জন্য শীত বস্ত্র, শুকনা খাবার, শিশু খাবার ও খাদ্য নিয়ে। আমরা শীতার্থ মানুষের কষ্ট লাঘবের জন্য সারা বাংলাদেশের অক্টোবর মাসেই ৩১ লক্ষ ৯০ হাজার শীত বস্ত্র ক্রয় করেছি। আমরা আপনাদের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি আর এজন্য আপনাদের ও এই সরকারের পাশে থাকতে হবে। তিনি এই অঞ্চলের মানুষকে আশ্বস্ত করে বলেন আমি ঢাকা গিয়ে জাইকার সাথে বসে কথা বলব তিস্তা নদী শাসনের ব্যবস্থা করার জন্য।

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ রুহুল আমিন ও কোলকোন্দ ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব আলী রাজু চিনের হুয়াংহু নদীর প্রসঙ্গ টেনে বলেন এই নদী যেমন চিনের জন্য অভিশাপ ছিল, ঠিক তেমনি তিস্তা নদী আমাদের এই অঞ্চলের জন্য অভিশাপ।আমরা সরকারের কাছে তিস্তা নদী শাসনের ব্যবস্থা করে চাই তাহলে এই অঞ্চলের মানুষের সাহায্য ও শীত বস্ত্রের প্রয়োজন হবে না।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো