English|Bangla আজ ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার ভোর ৫:০২
শিরোনাম
লক্ষ্মীপুর-২ সংসদ উপনির্বাচন: নৌকার প্রার্থীর বিজয়পত্নীতলায় সরকারি নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে জরিমানাপলাশবাড়ীর হোসেনপুর ইউনিয়নে ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণনরসিংদীতে পলাশের ডাংগা ইউনিয়নে আ.লীগ প্রার্থী ও গজারিয়ায় স্বতন্ত্র প্রার্থীর জয়লাভতাহিরপুর অবৈধভাবে বালু উত্তোলনের দায় এক লক্ষ টাকা জরিমানাসিএমপি’র স্কুল এন্ড কলেজকে নিটল মটরস লিমিটেড কর্তৃক ০১টি পরিবহন বাসের চাবি সিএমপি পুলিশ কমিশনার মহোদয়কে হস্তান্তর অনুষ্ঠানকুমিল্লা সদরের উঃকালিয়াজুরী কোড়ের পাড়ের রাস্তাটি আবাও দখল মুক্তদাউদকান্দিতে স্বামীকে ভিডিও কলে রেখে স্ত্রী’র আত্মহত্যা!একটু মাথা গোঁজার ঠাঁই খোঁচ্ছে রোকিয়ারায়পুরে পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

কোটি টাকার দূর্নীতি দেখবে কে? তানোরে রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্নীতির পাহাড়

সারোয়ার হোসেন, তানোরঃ রাজশাহীর তানোরে কোটি টাকার রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, তানোর থেকে চৌবাড়ীয়া প্রায় ১৩কিলোমিটার রাস্তা সংস্কার কাজে দেয়া হচ্ছে শুভঙ্করের ফাঁকি। রাস্তা সংস্কার কাজে ব্যবহার করা হচ্ছে পুরাতন ইট ও পিচ পাথরের গুড়ি।

দেখা গেছে, রাস্তা সংস্কার করার জন্য রাস্তার পুরাতন পিচ পাথর তুলে সেই পিচ পাথর দেয়া হচ্ছে রাস্তার বেডে। এমনকি সেইসব পিচ পাথর মাটি দিয়ে দ্রুত ঢেকে ফেলা হচ্ছে। এতে করে রাস্তা সংস্কার কাজ নিয়ে দেখা দিয়েছে জনমনে নেতিবাচক মনোভাব। সচেতন মহলের অভিযোগ, রাস্তা সংস্কার কাজে যে ভাবে পুরাতন সামগ্রী ব্যবহার করা হচ্ছে তাতে রাস্তা নির্মানের ৩ থেকে ৬ মাস টিকবে না বলে ধারনা করা হচ্ছে।

তথ্য সূত্রে জানা গেছে, তানোর উপজেলার প্রায় ৮৪কিলোমিটার রাস্তা সংস্কার কাজের জন্য বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ৮৪কোটি টাকা। অথচ রাস্তা সংস্কার কাজের সাইডে নেই সিডিউল সাইনবোর্ড। দেখা মিলেনা ঠিকাদার ও প্রকৌশলীর। আবার দেখা মিললেও থাকেন কাজের সাইডের বাহিরে।

ফলে,তাদের সাথে কথা বলাই যেন সৌভাগ্যের ব্যাপার হয়ে উঠে। তাই রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্বীতির বিষয়ে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন তানোর উপজেলার সচেতন মহল।

 

সারোয়ার হোসেন
১০জুন/২০২১ইং

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো