English|Bangla আজ ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার সকাল ৯:৩০
শিরোনাম
অবহেলা শিকার স্বেচ্ছা রক্তদাতারা -জান্নাত আরা জুঁইপলাশবাড়ীতে র‌্যাবের অভিযানে মাদক ও অর্থসহ গ্রেফতার-১পাটগ্রামে শিক্ষার্থীদের মাঝে র‌্যাবের মাদক ও জঙ্গিবিরোধী প্রচারণাভারত থেকে অবৈধভাবে ফেরার পথে দহগ্রামে দুই বাংলাদেশী আটকপাটগ্রামে বর্ণাঢ্য আয়োজনে শেখ হাসিনার জন্মদিন পালনবান্দরবানে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধারপাটগ্রাম প্রেসক্লাবে উপহার সামগ্রী প্রদান“বিসকা ইউনিয়নের ১ ইঞ্চি রাস্তাও কাঁচা থাকবেনা”রাস্তা উদ্ভোধনী অনুষ্ঠানে বললেন বাবুল মিয়া সরকার।পলাশবাড়ীতে ডায়াবেটিকস সমিতির ওয়াশরুম উদ্বোধনখানসামায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদকের বহিষ্কার আদেশ প্রত্যাহার করায় আনন্দ মিছিল

কিশোরগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে ত্রাণ বিতরণ

মিজানুল হক, করিমগঞ্জ, কিশোরগঞ্জ::

করোনার হটস্পট কিশোরগঞ্জে মানবতার ফেরিওয়ালা হয়ে মানুষের সেবা করে যাচ্ছেন আনসার ভিডিপির সদস্যরা।

সাম্প্রতিক কালে করোনা (কোভিড-১৯) ২য় ডেউয়ে একের পর এক লকডাউনে দুস্থ ও অসহায়দের উপার্জন প্রায় বন্ধ। খেয়ে না খেয়ে দিনাতিপাত করতে হচ্ছে তাদের। এই দুরাবস্থায় মানবিক সহায়তায় এগিয়ে আসে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়, কিশোরগঞ্জ।

০৯ মে ২০২১ রোজ রবিবার জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্র কিশোরগঞ্জে সদর উপজেলাধীন ৫০ জন দুস্থ আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে ত্রাণ বিতরণের মাধ্যমে মানবিক সহায়তার এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি জে.এম. ইমরান।

এ বাহিনীর সদস্যরা কিশোরগঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই প্রত্যন্ত অঞ্চল ও নগরীতে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান, ঘরে থাকা ও সরকারি বিধিনিষেধ মেনে চলতে মাইকিং করে সচেতন করে আসছেন।

এ বিষয়ে জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি জে.এম. ইমরান বলেন, অনেক আগেই কিশোরগঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়েছে।

প্রতিনিয়ত এখানে বাড়ছে করোনা রোগীর সংখ্যা এবং কোভিড-১৯ রোগে মারাও গেছে অনেক। এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেও শুধু সাধারণ মাস্ক ও হ্যান্ডগ্লাভস পড়ে কিশোরগঞ্জ আনসার ভিডিপি সদস্যরা অত্যান্ত সাহসের সঙ্গে প্রতিটি পাড়া-মহল্লায় তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন। একই সঙ্গে উপজেলা প্রশাসনকেও সহযোগিতা করছেন।

তিনি আরও বলেন, দেশে যে কোনো প্রয়োজনে আমরা তথা আনসার ভিডিপির সদস্যরা মানুষের পাশে ছিলাম আছি এবং থাকবো।

জেলা কমান্ড্যান্ট জে.এম. ইমরান আনসার ও ভিডিপি কিশোরগঞ্জের উদ্যোগে জেলার ১৩ টি উপজেলায় ৬৫০ জন দুস্থ আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মানবিক সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, পিয়াজ ও তৈল বিতরণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সদর অভিজিৎ সাহা, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক সদর মোবারক হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা সদর মেহেরুন্নেছা, দলনেতা-দলনেত্রী এবং সাংবাদিক প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো