English|Bangla আজ ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার রাত ১২:৩০
শিরোনাম
ভালুকায় আতংকে আছে নাজমার পরিবারকুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান

কিশোরগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে ত্রাণ বিতরণ

মিজানুল হক, করিমগঞ্জ, কিশোরগঞ্জ::

করোনার হটস্পট কিশোরগঞ্জে মানবতার ফেরিওয়ালা হয়ে মানুষের সেবা করে যাচ্ছেন আনসার ভিডিপির সদস্যরা।

সাম্প্রতিক কালে করোনা (কোভিড-১৯) ২য় ডেউয়ে একের পর এক লকডাউনে দুস্থ ও অসহায়দের উপার্জন প্রায় বন্ধ। খেয়ে না খেয়ে দিনাতিপাত করতে হচ্ছে তাদের। এই দুরাবস্থায় মানবিক সহায়তায় এগিয়ে আসে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়, কিশোরগঞ্জ।

০৯ মে ২০২১ রোজ রবিবার জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্র কিশোরগঞ্জে সদর উপজেলাধীন ৫০ জন দুস্থ আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে ত্রাণ বিতরণের মাধ্যমে মানবিক সহায়তার এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি জে.এম. ইমরান।

এ বাহিনীর সদস্যরা কিশোরগঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই প্রত্যন্ত অঞ্চল ও নগরীতে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান, ঘরে থাকা ও সরকারি বিধিনিষেধ মেনে চলতে মাইকিং করে সচেতন করে আসছেন।

এ বিষয়ে জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি জে.এম. ইমরান বলেন, অনেক আগেই কিশোরগঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়েছে।

প্রতিনিয়ত এখানে বাড়ছে করোনা রোগীর সংখ্যা এবং কোভিড-১৯ রোগে মারাও গেছে অনেক। এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেও শুধু সাধারণ মাস্ক ও হ্যান্ডগ্লাভস পড়ে কিশোরগঞ্জ আনসার ভিডিপি সদস্যরা অত্যান্ত সাহসের সঙ্গে প্রতিটি পাড়া-মহল্লায় তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন। একই সঙ্গে উপজেলা প্রশাসনকেও সহযোগিতা করছেন।

তিনি আরও বলেন, দেশে যে কোনো প্রয়োজনে আমরা তথা আনসার ভিডিপির সদস্যরা মানুষের পাশে ছিলাম আছি এবং থাকবো।

জেলা কমান্ড্যান্ট জে.এম. ইমরান আনসার ও ভিডিপি কিশোরগঞ্জের উদ্যোগে জেলার ১৩ টি উপজেলায় ৬৫০ জন দুস্থ আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মানবিক সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, পিয়াজ ও তৈল বিতরণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সদর অভিজিৎ সাহা, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক সদর মোবারক হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা সদর মেহেরুন্নেছা, দলনেতা-দলনেত্রী এবং সাংবাদিক প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো