English|Bangla আজ ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১১:১৩
শিরোনাম
লক্ষ্মীপুর-২ সংসদ উপনির্বাচন: নৌকার প্রার্থীর বিজয়পত্নীতলায় সরকারি নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে জরিমানাপলাশবাড়ীর হোসেনপুর ইউনিয়নে ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণনরসিংদীতে পলাশের ডাংগা ইউনিয়নে আ.লীগ প্রার্থী ও গজারিয়ায় স্বতন্ত্র প্রার্থীর জয়লাভতাহিরপুর অবৈধভাবে বালু উত্তোলনের দায় এক লক্ষ টাকা জরিমানাসিএমপি’র স্কুল এন্ড কলেজকে নিটল মটরস লিমিটেড কর্তৃক ০১টি পরিবহন বাসের চাবি সিএমপি পুলিশ কমিশনার মহোদয়কে হস্তান্তর অনুষ্ঠানকুমিল্লা সদরের উঃকালিয়াজুরী কোড়ের পাড়ের রাস্তাটি আবাও দখল মুক্তদাউদকান্দিতে স্বামীকে ভিডিও কলে রেখে স্ত্রী’র আত্মহত্যা!একটু মাথা গোঁজার ঠাঁই খোঁচ্ছে রোকিয়ারায়পুরে পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

কাঁচপুর হাইওয়ে পুলিশের কঠোর নজরদারি ঢাকা চট্টগ্রাম মহাসড়কর চিত্র পরিবর্তন

সাদ্দাম হোসেন মুন্না নারায়ণগঞ্জ মহাসড়ক যানজট মুক্ত দেখা যায় ,কাচঁপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান দায়িত্ব পাওয়ার পর ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে মেঘনাঘাট পর্যন্ত এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের কাচঁপুর হতে নরসিংদীর পুরুন্দা পযর্ন্ত মহাসড়ক যানজট শূন্য দেখা যায়। হাইওয়ে দায়িত্ব নেওয়া মাত্র সপ্তাহ খানিক হবে এর মধ্যে যানজট শূন্য মহাসড়ক দেখা যায়। গণপরিবহন মহাসড়কে দেখা যায় শান্তিতে যাতায়াত করছে। সাইনবোর্ড এর চৌরাস্তায় ট্রাফিক পুলিশ দায়িত্ব কর্তব্যরত অবস্থায় ঘন্টার পর ঘন্টা গণপরিবহন দাড়িয়ে থাকতে হতো, যানজটে ঝট বেধে যেত।কিন্তু হাইওয়ে পুলিশ দায়িত্ব নেওয়ার পর সাইনবোর্ড চিত্র পরিবর্তন দেখা যায়।
এসময় সাইনবোর্ডে হাইওয়ে দায়িত্ব থাকা টি আই ফারুক থেকে জানতে চাইলে তিনি জানান, ঢাকা থেকে আউট গোয়িং এন্ড ইনকামিং এর জন্য এটা একটি গুরুত্বপূর্ন মহাসড়ক।আমাদের হাইওয়ে পুলিশ তিন সিফটে সারাক্ষণ দায়িত্ব পালন করছে।কোন প্রকার যানজট করতে দেওয়া হবে না। দুই পাশে কিছু অবৈধ দোকানপাট রয়েছে এগুলোর কারণে এবং রাস্তার উন্নয়নের কাজে সমস্যা সৃষ্টি হচ্ছে।ঢাকা থেকে গণপরিবহন খুব অল্প সময়ে মেঘনাঘাট পৌছে যাবে, আমরা সে লক্ষে হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করছে।
এ সময় তিশা ও প্রাইম পরিবহন চালক রহিম ও করিম জানান, আমরা বুঝতে পারছিনা গত কয়েকদিন ধরে সাইনবোর্ড চৌরাস্তা ও মদনপুর চৌরাস্তা এলাকায় কোন ধরণের যানজটে বসে থাকতে হচ্ছে না।তখন মহাসড়কে রাস্তায় থাকা পুলিশকে ডেকে জানতে চাইলাম ভাই কোন বিআইপি যাবে কিনা মহাসড়ক ফাঁকা কেন ।তৎক্ষনাৎ পুলিশ ভাই বললেন এখন সব সময় এমন দেখা যাবে মহাসড়কে।তারা আরো জানান,আমরা পরিবহন চালকরা শান্তিতে পথ চলতে পারছি,যারা এ ব্যবস্থা করেছে আমরা তাদেরকে সাধুবাদ ও আন্তরিক মোবারক বাদ জানাই এবং মহাসড়কে হাইওয়ে পুলিশ যারা কর্তব্যরত আছে তারা আমাদরেকে সুন্দর সেবা দেওয়ার জন্য সরকার ও পুলিশকে ধন্যবাদ জানান।
এ সময় ভূলতা হাইওয়ে দায়িত্ব থাকা টি আই মনিরুল ইসলাম জানান,কাচঁপুর থেকে সিলেট যাওয়ার পথে গাউছিয়া চৌরাস্তায় আউট গোয়িং এন্ড ইনকামিং এর জন্য এটা একটি গুরুত্বপূর্ন মহাসড়ক।হাইওয়ে পুলিশ দুই সিফটে সারাক্ষন দায়িত্ব পালন করছেন।এখানেও দুই পাশে কিছু অবৈধ দোকানপাট রয়েছে এগুলোর কারণে এবং রাস্তার উন্নয়নের কাজে সমস্যা সৃষ্টি হচ্ছে। তা না হলে খুব দ্রæত পরিবহন পৌছে যাবে।কোন প্রকার জটলা লাগতে দেওয়া হবে না। মহাসড়কে আমরা হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করছে।
এদিকে কাচঁপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন,মহাসড়কে থ্রি হুইরার, সিএন জি ,ব্যাটারি চালিত অটো রিক্সা ও অবৈধ যানবাহন মহাসড়কে উঠতে দেওয়া হবে না।তিনি আরো বলেন,গাজীপুর হাইওয়ে রিজিয়ন পুলিশ এর আওতাধীন কাচঁপুর হাইওয়ে থানার সীমানা ৯৪ কিলোমিটার মহাসড়ক যানজট মুক্ত থাকবে। গাজীপুর হাইওয়ে রিজিয়ন পুলিশ সুপার আলী আহম্মদ খাঁন ও এ এস পি অমৃত সুত্রধর এর দিক নির্দেশনা মোতাবেক কাচঁপুর হাইওয়ে পুলিশ ২৪ ঘন্টা দায়িত্ব পালন করে যাচ্ছে।আরো বলেন, মহাসড়কে হাইওয়ে পুলিশ দায়িত্ব পাওয়ার পর পরিবহন চালক ও যাত্রীরা যানজট মুক্ত যাতায়াত করতে পারবে। সাদ্দাম হোসেন মুন্না, ০১৭১৫৮০৫০৫৩

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো