English|Bangla আজ ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার সন্ধ্যা ৭:৫১
শিরোনাম

কলাপাড়ায় গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির দায়ে দুই ব্যাবসায়ীকে জরিমানা।

মোঃ পারভেজ কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি করার দায়ে দুই দোকানীকে পয়ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার হঠাৎ লবণের দাম বৃদ্ধি গুজব ছড়িয়ে পড়লে মূহুত্বের মধ্যে কলাপাড়া বাজার সহ স্থানীয় বিভিন্ন হাট বাজারে মানুষের লবণ কেনার হিরিক পড়ে যায়।

এই সুযোগকে কাজে লাগিয়ে দোকানীরা প্রতি কেজি লবণ ৮০-১০০ টাকা দরে বিক্রি করতে থাকেন। লক্ষ্য করা গেছে, বিভিন্ন হাট বাজার, রাস্তাঘাট, চায়ের দোকান, সামাজিক যোগাযোগ মাধ্যম ও মানুষের মুখে মুখে শুধুই লবণের দাম বিদ্ধির প্রসঙ্গ।এদিকে বাজারে দোকানীরা লবণের দাম বাড়িয়ে বিক্রি করতে থাকে।

খবর পেয়ে মঙ্গলবার বিকালে এতিমখানা ও রহমতপুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান।এসময় কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) অনুপদাস ভোক্তা অধিকার আইনে এসব দোকানীকে জরিমানা করেন। সহকারী কমিশনার( ভূমি) অনুপ দাস জানান, লবনের দাম বেশি রাখায় এতিখানার নুর স্টোরকে বিশ হাজার ও শুনীল স্টোরকে পনেরো হাজার টাকা জরিমানা করা হয়।কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এদেরকে জরিমানা করা হয়।

এছাড়া লবনের দাম বৃদ্ধি ও সংকটের গুজব ঠেকাতে কলাপাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান মাইকিং করে শহরের ব্যবসায়ীদের ন্যয্য মুল্যে লবন বিক্রি ও লবন মজুদ না করতে হ্যান্ড মাইক দিয়ে ব্যবসায়ীসহ সবাইকে সচেতন করেন। প্রশাসনের এ মাইকিং শুনেবাজার মূল্য নিয়ন্ত্রনে আসায় স্বস্তি প্রকাশ করেন মানুষ।

গুজব বন্ধে প্রশাসন এ দ্রুত পদক্ষেপ নেয়ায় সাধারণ মানুষ প্রশাসনকে ধণ্যবাদ জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো