English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সন্ধ্যা ৭:১৮
শিরোনাম
নওগাঁয় পরকীয়ার জেরে চাপাতি দিয়ে কুপিয়ে নারীর হাতের আঙ্গুল বিচ্ছিন্ন ॥ যুবক আটকপলাশবাড়ীতে জাতীয় বীমা দিবস পালিতগোবিন্দগঞ্জে স্বর্ণ ব্যবসার আড়ালে স্বর্ণ বন্ধকীর নামে রমরমা সুদের ব্যবসাবান্দরবানে বিভিন্ন ৯টি মামলার জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংসপলাশে নিখোঁজ কিশোর হত্যা মামলায় গ্রেফতার ২নওয়াপাড়ায় ট্রেনে কাটা পড়ে ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যুরাণীনগরে বাঁশ বোঝাই ভটভটিকে সহযোগীতা করতে গিয়ে প্রাণ গেল ময়েনেরভূঞাপুর থানা পুলিশের সহায়তায় ঠিকানা খুঁজে পেল হারিয়ে যাওয়া ৫ ছাত্রবীরমুক্তিযোদ্ধা তারা মৃধার বাড়ি-ঘর ভাঙচুরের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধননাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিত

কলাপাড়ায় গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির দায়ে দুই ব্যাবসায়ীকে জরিমানা।

মোঃ পারভেজ কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি করার দায়ে দুই দোকানীকে পয়ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার হঠাৎ লবণের দাম বৃদ্ধি গুজব ছড়িয়ে পড়লে মূহুত্বের মধ্যে কলাপাড়া বাজার সহ স্থানীয় বিভিন্ন হাট বাজারে মানুষের লবণ কেনার হিরিক পড়ে যায়।

এই সুযোগকে কাজে লাগিয়ে দোকানীরা প্রতি কেজি লবণ ৮০-১০০ টাকা দরে বিক্রি করতে থাকেন। লক্ষ্য করা গেছে, বিভিন্ন হাট বাজার, রাস্তাঘাট, চায়ের দোকান, সামাজিক যোগাযোগ মাধ্যম ও মানুষের মুখে মুখে শুধুই লবণের দাম বিদ্ধির প্রসঙ্গ।এদিকে বাজারে দোকানীরা লবণের দাম বাড়িয়ে বিক্রি করতে থাকে।

খবর পেয়ে মঙ্গলবার বিকালে এতিমখানা ও রহমতপুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান।এসময় কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) অনুপদাস ভোক্তা অধিকার আইনে এসব দোকানীকে জরিমানা করেন। সহকারী কমিশনার( ভূমি) অনুপ দাস জানান, লবনের দাম বেশি রাখায় এতিখানার নুর স্টোরকে বিশ হাজার ও শুনীল স্টোরকে পনেরো হাজার টাকা জরিমানা করা হয়।কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এদেরকে জরিমানা করা হয়।

এছাড়া লবনের দাম বৃদ্ধি ও সংকটের গুজব ঠেকাতে কলাপাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান মাইকিং করে শহরের ব্যবসায়ীদের ন্যয্য মুল্যে লবন বিক্রি ও লবন মজুদ না করতে হ্যান্ড মাইক দিয়ে ব্যবসায়ীসহ সবাইকে সচেতন করেন। প্রশাসনের এ মাইকিং শুনেবাজার মূল্য নিয়ন্ত্রনে আসায় স্বস্তি প্রকাশ করেন মানুষ।

গুজব বন্ধে প্রশাসন এ দ্রুত পদক্ষেপ নেয়ায় সাধারণ মানুষ প্রশাসনকে ধণ্যবাদ জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো