English|Bangla আজ ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার রাত ৮:২৮
শিরোনাম
রাণীনগরে লকডাউন বাস্তবায়নে তৎপর পুলিশ; ১৩ জনকে মামলা দুইটি গাড়ি আটকরাণীনগরে লকডাউন অমান্য করায় ৪৪ জনকে জরিমানাপ্রখ্যাত গণসংগীত শিল্পী ফকির আলমগীর এর মৃত্যুতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী এমপিচট্রগ্রামে চালু হলো সিএমপিতে ‘বডি ওর্ন ক্যামেরা’কুমিল্লায় করোনায় আরও মৃত্যু ০৬ নতুন শনাক্ত ২৬৩জনদেবীদ্বারে সন্তানের পিতৃপরিচয়ের দাবীতে প্রতিবন্ধী মা ঘুরছে সমাজের দ্বারে দ্বারেনাগেশ্বরীতে মোটরসাইকেল দুর্ঘটনায় আপন দুই ভায়রা ভাইয়ের মৃত্যুফুলবাড়ীর মিষ্টিকে বাচাঁতে সাহায্যের হাত বাড়িয়ে দিনপত্নীতলায় ট্রাক্টরের ধাক্কায় আপন দুই ভাই একজন নিহত অপর জন আহততাহিরপুরে পর্যটক ভ্রমণ নিষিদ্ধে মাইকিং ও মোবাইল কোর্টে জরিমানা

কলাপাড়ায় গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির দায়ে দুই ব্যাবসায়ীকে জরিমানা।

মোঃ পারভেজ কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি করার দায়ে দুই দোকানীকে পয়ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার হঠাৎ লবণের দাম বৃদ্ধি গুজব ছড়িয়ে পড়লে মূহুত্বের মধ্যে কলাপাড়া বাজার সহ স্থানীয় বিভিন্ন হাট বাজারে মানুষের লবণ কেনার হিরিক পড়ে যায়।

এই সুযোগকে কাজে লাগিয়ে দোকানীরা প্রতি কেজি লবণ ৮০-১০০ টাকা দরে বিক্রি করতে থাকেন। লক্ষ্য করা গেছে, বিভিন্ন হাট বাজার, রাস্তাঘাট, চায়ের দোকান, সামাজিক যোগাযোগ মাধ্যম ও মানুষের মুখে মুখে শুধুই লবণের দাম বিদ্ধির প্রসঙ্গ।এদিকে বাজারে দোকানীরা লবণের দাম বাড়িয়ে বিক্রি করতে থাকে।

খবর পেয়ে মঙ্গলবার বিকালে এতিমখানা ও রহমতপুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান।এসময় কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) অনুপদাস ভোক্তা অধিকার আইনে এসব দোকানীকে জরিমানা করেন। সহকারী কমিশনার( ভূমি) অনুপ দাস জানান, লবনের দাম বেশি রাখায় এতিখানার নুর স্টোরকে বিশ হাজার ও শুনীল স্টোরকে পনেরো হাজার টাকা জরিমানা করা হয়।কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এদেরকে জরিমানা করা হয়।

এছাড়া লবনের দাম বৃদ্ধি ও সংকটের গুজব ঠেকাতে কলাপাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান মাইকিং করে শহরের ব্যবসায়ীদের ন্যয্য মুল্যে লবন বিক্রি ও লবন মজুদ না করতে হ্যান্ড মাইক দিয়ে ব্যবসায়ীসহ সবাইকে সচেতন করেন। প্রশাসনের এ মাইকিং শুনেবাজার মূল্য নিয়ন্ত্রনে আসায় স্বস্তি প্রকাশ করেন মানুষ।

গুজব বন্ধে প্রশাসন এ দ্রুত পদক্ষেপ নেয়ায় সাধারণ মানুষ প্রশাসনকে ধণ্যবাদ জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো