English|Bangla আজ ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার সকাল ৯:৫২
শিরোনাম
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দের শ্রদ্ধার্ঘ্য নিবেদননান্দাইলে মাস্ক না পরায় ২০ জনকে জরিমানা,মাদক আইনে একজনের ৭ দিনের কারাদণ্ডডিবি’র এস আই আলাউদ্দিনের দুটি অভিযানে বিপুল পরিমান মদ ও টাকা জব্দনান্দাইলে ২৫ কেজি বাগাই মাছ, দাম হাকাচ্ছে দেড় লাখ, উৎসুক জনতার ভিড়পলাশবাড়ীতে পাট বীজ চাষীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিতকোম্পানীগঞ্জে সাংবাদিক হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপনমোবাইল কোর্ট পরিচালনা করে ২টি মামলায় ৬ হাজার টাকা অর্থদণ্ড।দাগনভূঞা উপজেলা মৌসুমী বীজ ও সার কর্মসূচী শুভ উদ্বোধনবাইশারীতে বিজয় স্মৃতি নাইন সেট ক্রিকেট টুর্নামেন্ট এর শুভ উদ্বোধনঅন্যের বাড়ীর রান্না ঘরে বসবাস: পিতার বিরুদ্ধে অভিযোগ কিশোরীর

করোনায় মারা গেলেন সিএমএসডি’র সাবেক পরিচালক

স্টাফ রিপোর্টার : নীহার বকুল

করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন কেন্দ্রীয় ঔষধাগার (সিএমএসডি) এর সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোহাম্মদ শহীদুল্লাহ। আজ শনিবার দুপুর ২টা ৫৫ মিনিটে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জানা গেছে, গত ২৫ জুন তিনি অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হন। এক সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে ছিলেন।

প্রসঙ্গত, নকল মাস্ক সরবরাহের অভিযোগ উঠলে গত জুনের শুরুতেই ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোহাম্মদ শহীদুল্লাহকে সিএমডি থেকে সরিয়ে দেওয়া হয়। সিএমএসডি থেকে বিদায় নেওয়ার আগে গত ৩০ মে তিনি স্বাস্থ্যখাতে বহুল আলোচিত ‘মিঠু সিন্ডিকেট’ ও তার সহযোগীদের দৌরাত্মের বিষয় তুলে ধরে জনপ্রশাসন সচিবকে চিঠি দেন। ওই চিঠিতে তিনি সিএমএসডিসহ গোটা স্বাস্থ্যখাতকে ‘সিন্ডিকেট বাণিজ্যমুক্ত’ করার অনুরোধ জানান। এছাড়াও সিএমএসডিসহ স্বাস্থ্যখাতে ঠিকাদার চক্রের ইশারায় বদলী, পদায়নসহ নানা বিষয় তুলে ধরেন এই সেনা কর্মকর্তা। আরও তুলে ধরেন করোনাকালে স্বাস্থ্যসেবায় সমন্বয়হীনতার চিত্র। তার সেই চিঠির মাধ্যমেই স্বাস্থ্য খাতের অনেক কালো অধ্যায় জনগণের সামনে উন্মোচিত হয়। এর পরেই শুরু হয় স্বাস্থ্যখাতে ব্যাপক রদবদল।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো