English|Bangla আজ ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার বিকাল ৫:৫২
শিরোনাম
নাব্যতা সংকটের কারণে গাইবান্ধায় নৌ-চলাচল ব্যাহতসাপাহারে হতে সকলের অশ্রুসিক্ত ভালোবাসা নিয়ে বিদায় নিলেন কল্যাণ চৌধুরীরংপুর জেলা আ’লীগ নেতা ওয়াজেদুল ইসলামের মাতা আর নেইফুলপুর শুভসংঘের নয়া কমিটির যাত্রা শুরু, আশরাফ সভাপতি, পান্না সাধারণ সম্পাদকনরসিংদীতে ঢিলেঢালা লকডাউনচিরিরবন্দরে নির্দেশ অমান্য করে দোকান খোলায় ১০ প্রতিষ্ঠানকে জরিমানাফেসবুক গ্রুপ প্রিয় খানসামা’র উদ্যোগে গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরুপহেলা বৈশাখ উপলক্ষে সাপাহারে রোগীদের মাঝে উন্নত খাবার পরিবেশনকরোনা কি পৃথিবীতে দুর্ভিক্ষের হাতছানি দিচ্ছে?ইউএনও-এসিল্যান্ডের নজরদারী- নান্দাইলে কঠোরভাবে লকডাউন পালন

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় পাথরঘাটা সহ সকল নির্বাচন স্থগিত।

স্টাফ রিপোর্টার ঃ

করোনা পরিস্থিতির কারণে ১১ এপ্রিলের ৩৭১ ইউনিয়ন পরিষদ, ১১ পৌরসভা ও লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বরগুনা পাথরঘাটা উপজেলার তিনটি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার কথাছিলো ১১ এপ্রিল কিন্তু করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় দেশের সকল নির্বাচন বন্ধ করলো সিইসি।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বৃহস্পতিবার প্রেস ব্রিফিংয়ে এতথ্য নিশ্চিত করেছেন। এর আগে, বিকেল ৩টা থেকে ইসির বৈঠক শুরু হয়। বৈঠক শেষে তিনি এতথ্য জানান।

গত ৩ মার্চ নির্বাচন কমিশনের ৭৭তম সভা শেষে ১১ পৌরসভা এবং ৩৭১ ইউনিয়ন পরিষদের সাধারণ নিবার্চন ও লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।
তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ছিল ১৮ মার্চ। মনোনয়ন যাচাই-বাছাই ১৯ মার্চ এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ছিল ২৪ মার্চ।

১১ পৌরসভার মধ্যে রয়েছে-পঞ্চগড়ের দেবীগঞ্জ, দিনাজপুরের সেতাবগঞ্জ, ঝালকাঠি পৌরসভা, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের বোয়ালখালী ও যশোরের নওয়াপাড়া (অভয়নগর)।

প্রসঙ্গত, কুয়েতের আদালতে নৈতিক স্খলনজনিত ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ায় লক্ষ্মীপুর-২ আসনের এমপি মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ বাতিল করায় আসনটি শূন্য হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো