English|Bangla আজ ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ২:১০
শিরোনাম
খানসামায় আচরণবিধি লঙ্ঘন করে সরকারী স্কুলের শিক্ষকরা ইউপি নির্বাচনী প্রচারণায়নওগাঁর রাণীনগরে সাবেক এমপি ইসরাফিলের অবৈধ স্থাপনা অপসারণ করতে নোটিশঝালকাঠিতে স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার উদ্বোধনবকশীগঞ্জে একাধিক মিথ্যা মামলায় হয়রানির অভিযোগবালিজুড়ী ইউপি নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী মির্জা ফকরুল ইসলামের মনোনয়ন পত্র জমামুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৩ বছর আজ। পাকিস্তান দূতাবাসের সামনে মানববন্ধন।তৃতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ের পথে লাঙ্গল প্রার্থীরাঝালকাঠিতে প্রেসক্লাবের আয়োজনে “গল্পে গল্পে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ” শীর্ষক আলোচনা অনুষ্ঠিতঝালকাঠিতে স্বপ্নের আলো ফাউন্ডেশন’র এইচএসসি পরীক্ষার্থীদের শিক্ষা উপকরন বিতরণস্বাধীনতা পদকপ্রাপ্ত ডাঃ এম.আমজাদ হোসেনের নেতৃত্বে চিরিরবন্দরে মেডিকেল ক্যাম্প

এবার বাড়ছে চালের দাম

পেঁয়াজের পর এবার বারতে শুরু করেছে চালের দাম।

খাদ্যপণ্যের তালিকায় নতুন করে এবার অস্থিরতা চালের বাজারে। পেঁয়াজের লাগামহীন দামের সঙ্গে চালের দাম বাড়ায় কপালে ভাঁজ বাড়ছে সাধারণ ভোক্তাদের। চালের দাম বাড়ার জন্য পাইকার ও মিলারদের দায়ী করছেন খুচরা বিক্রেতারা।

এক সপ্তাহে ৫০ কেজির এক বস্তা চালের দাম আঠারোশো থেকে বেড়ে ২ হাজার টাকা হয়ে গেছে। প্রতি বস্তায় প্রায় ২শ টাকা আর কেজিতে ৪ থেকে ৫ টাকা বেড়েছে দাম।

প্রতি কেজি মিনিকেট বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজিতে। বিআর আটাশ ৩৪ থেকে ৪০ টাকা। নাজির শাইল ৫৫ থেকে ৬০ টাকা। জিরাশাইল ৪০ টাকা। এছাড়া স্বর্ণা ৩০ টাকা, কাটারিভোগ ৫০ থেকে ৫২ টাকা, পাইজাম ৫০ থেকে ৫২ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রকার ভেদে মোটা চালের দামও কেজিতে ২ টাকা বেড়েছে।

দাম বাড়ানোর জন্যে খুচরা বিক্রেতারা পাইকারদের দায়ী করলেও অভিযোগ মানতে নারাজ তারা।

ধান-চালের সবচেয়ে বড় আড়ত নওগাঁ ও কুষ্টিয়ার খাজানগর মোকামে মান ভেদে চালের দাম কেজিতে বেড়েছে ৪ থেকে ৬ টাকা। এর জন্য ধানের দাম বাড়ার অজুহাত দিচ্ছেন মিল মালিকরা।

সিন্ডিকেটের বিষয়টি অস্বীকার করে মিল মালিকরা বলছেন, নতুন ধান উঠলেই চালের দাম কমে যাবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো