English|Bangla আজ ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ১:৩৮
শিরোনাম
পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযানচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৭বান্দরবানে টানা বর্ষণে পানিবন্দী মানুষের মাঝে খাবার পৌঁছে দিল সেনাবাহিনীচট্রগ্রাম নগরীর আগ্রাবাদে নারী ছিনতাইকারী গ্রেফতার

এবার বাড়ছে চালের দাম

পেঁয়াজের পর এবার বারতে শুরু করেছে চালের দাম।

খাদ্যপণ্যের তালিকায় নতুন করে এবার অস্থিরতা চালের বাজারে। পেঁয়াজের লাগামহীন দামের সঙ্গে চালের দাম বাড়ায় কপালে ভাঁজ বাড়ছে সাধারণ ভোক্তাদের। চালের দাম বাড়ার জন্য পাইকার ও মিলারদের দায়ী করছেন খুচরা বিক্রেতারা।

এক সপ্তাহে ৫০ কেজির এক বস্তা চালের দাম আঠারোশো থেকে বেড়ে ২ হাজার টাকা হয়ে গেছে। প্রতি বস্তায় প্রায় ২শ টাকা আর কেজিতে ৪ থেকে ৫ টাকা বেড়েছে দাম।

প্রতি কেজি মিনিকেট বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজিতে। বিআর আটাশ ৩৪ থেকে ৪০ টাকা। নাজির শাইল ৫৫ থেকে ৬০ টাকা। জিরাশাইল ৪০ টাকা। এছাড়া স্বর্ণা ৩০ টাকা, কাটারিভোগ ৫০ থেকে ৫২ টাকা, পাইজাম ৫০ থেকে ৫২ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রকার ভেদে মোটা চালের দামও কেজিতে ২ টাকা বেড়েছে।

দাম বাড়ানোর জন্যে খুচরা বিক্রেতারা পাইকারদের দায়ী করলেও অভিযোগ মানতে নারাজ তারা।

ধান-চালের সবচেয়ে বড় আড়ত নওগাঁ ও কুষ্টিয়ার খাজানগর মোকামে মান ভেদে চালের দাম কেজিতে বেড়েছে ৪ থেকে ৬ টাকা। এর জন্য ধানের দাম বাড়ার অজুহাত দিচ্ছেন মিল মালিকরা।

সিন্ডিকেটের বিষয়টি অস্বীকার করে মিল মালিকরা বলছেন, নতুন ধান উঠলেই চালের দাম কমে যাবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো