English|Bangla আজ ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১১:১৭
শিরোনাম
ভালুকায় আতংকে আছে নাজমার পরিবারকুড়িগ্রামে গাছের ডাল পড়ে প্রান গেল কাঠঁ ব্যবসায়ীরনাচনাপাড়ায় বাস্তবে একটি ইবতেদায়ী মাদ্রাসা থাকলেও একই নামে কাগজ-কলমে দেখানো হচ্ছে দুটি।পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান

উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁওয়ে

পবিত্র দেব সমির, ঠাকুরগাঁও প্রতিনিধি হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ঐতিহ্যবাহী রথযাত্রা মন্দির প্রাঙ্গণেই সীমিত পরিসরে এবং যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ধর্মীয় এই অনুষ্ঠানটি পালন করা হয়। করোনার কারণে গত বছরও সীমিত পরিসরে রথযাত্রা উৎসব হয়েছিল। তাই এবারও আট দিন পরে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী-শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে আর্ন্তজার্তিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) ঠাকুরগাঁও কমিটির আয়োজনে মন্দির পাড়া এলাকা থেকে এই উল্টো
রথযাত্রাটি ভক্তদের ছাড়াই মুন্সিরহাটর ইসকন মন্দিরে গিয়ে শেষ হয়।

এর আগে মন্দির প্রাঙ্গণে মানুষের শান্তি ও মঙ্গল কামনায় নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু  হয় হোম যজ্ঞ, পদাবলি কীর্তণ, হরিনাম অনুষ্ঠান ও ভক্তাদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

এ এসময় উপস্থিত ছিলেন ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও গড়েয়া ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি বিনয় স্বামী মহারাজের,গড়েয়া গোপালপুর রাধা গোপীনাথ মন্দিরের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কংশহন্ত দাস, জিজু মনি দাস সহ অন্যান্যরা।
আটদীন ব্যাপী তাদের নিজস্ব মন্দির প্রাঙ্গণে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

হাজারো ভক্ত দের নিয়ে এই অনুষ্ঠানটি করার কথা থাকলেও এই মহামারীর কারণে ভক্তদের কথা ভেবে সীমিত আকারে অনুষ্ঠানটি করতে হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো