English|Bangla আজ ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার রাত ১২:৩৫
শিরোনাম
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মাতৃভাষা দিবস উপলক্ষে লাউডোব ইউনিয়ন আ’লীগের আলোচনা সভা:নবীনগরে মুজাক্কির হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন নবীনগর থানা প্রেসক্লাব।নওগাঁয় সকালে তালিকা থেকে বাদ ॥ দুপুরে মৃত্যু ॥ বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ॥ এলাকায় আলোচনার ঝড়পলাশবাড়ীতে প্রমীলা প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিতবান্দরবা‌নে ভাল্লুকের আক্রমণে আহত ৩ফুলছড়ির চরের ভুট্রাক্ষেত থেকে যুবতীর লাশ উদ্ধারহারাগাছ পৌর নির্বাচনে শেষ মুহূর্তে জোড় প্রচারে আ.লীগের মেয়র প্রার্থীচরফ্যাশন পৌর নির্বাচনে শেষ মুহুর্তে প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরাফুলছড়িতে ভূমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করলেন-ডেপুটি স্পীকারখানসামায় হিন্দু ধর্মাবলম্বীদের জন্য গীতা বিদ্যালয় উদ্বোধন।

ইরাকে বাংলাদেশীদের সতর্ক থাকার নির্দেশ

মধ্যপ্রাচ্যের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি বিবেচনা করে ইরাকে থাকা প্রবাসী বাংলাদেশীদেরকে সতর্কভাবে চলাফেরার পরামর্শ দিয়েছে বাগদাদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

শুক্রবার দূতাবাসের দেয়া এক বিবৃতিতে ইরাকের চলমান নিরাপদহীন অস্থিতিশীল পরিবেশের কথা বিবেচনা করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেখানে থাকা সকল বাংলাদেশী প্রবাসীদের বিশেষ প্রয়োজন ব্যতীত কর্মস্থল ও বাসস্থান ছাড়া যত্রতত্র যাতায়াত, সকল সভা-সমাবেশ এবং গোলযোগপূর্ণ পরিবেশ এড়িয়ে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

বিবৃতিতে আরো জানানো হয়, প্রবাসীদের কনস্যুলার সেবা প্রদানের জন্য সপ্তাহের সাত দিনই ২৪ ঘণ্টা বাংলাদেশে দূতাবাস খোলা থাকবে। যেকোন সহযোগিতার জন্য দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর তথ্যানুযায়ী, ২০০৯ সাল থেকে গত বছরের নভেম্বর পর্যন্ত ৭৫ হাজার ৭৪৮ জন বাংলাদেশী কাজের জন্য ইরাকে গিয়েছে।

গত রোববার মার্কিন বোমা হামলায় ইরান সমর্থিত একটি মিলিশিয়া গোষ্ঠীর ২৫ জন নিহত হওয়ার পর থেকে দুদেশের মধ্যে পরিস্থিতি উত্তেজনাকর হতে থাকে। এরপর মঙ্গলবার বিক্ষোভকারীরা বাগদাদে মার্কিন দূতাবাসে হামলা চালায়।

এরপর শুক্রবার ভোরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় ইরানের শীর্ষ সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়। এতে মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

সূত্র : ইউএনবি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো