English|Bangla আজ ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার রাত ৮:২২
শিরোনাম

ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি

ক্রীড়া প্রতিবেদক :

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার রাতে এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। অলিভিয়ের জিরুদ চেলসিকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ম্যাসন মাউন্ট। অপর গোলটি হয় আত্মঘাতী। ইউনাইটেডের হ্যারি ম্যাগুইয়ার করেন আত্মঘাতী গোল; ব্যবধান কমানো গোলটি ব্রুনো ফের্নান্দেসের।

প্রথমার্ধে দুই দলের খেলায় ছিল না আক্রমণের ধার। বল নিয়ন্ত্রণে রাখার দিকে মনোযোগ ছিল উভয় দলের। প্রথমার্ধের যোগ করা সময়ে জিরুদের দারুণ গোলে এগিয়ে যায় চেলসি। ডান দিক থেকে সেসার আসপিলিকুয়েতার নিচু ক্রসে ফরাসি ফরোয়ার্ডের ফ্লিক ডি গেয়াকে বোকা বানিয়ে জাল খুঁজে নেয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে ল্যাম্পার্ডের দল। ২৫ গজ দূর থেকে মাউন্টের নিচু শট জালে জড়ায়। কাছাকাছি থাকলেও তালগোল পাকিয়ে বল আটকাতে পারেননি ডি গেয়া। প্রথম গোলেও ব্যর্থতা ছিল এই গোলরক্ষকের।

ইউনাইটেডের খেলোয়াড় মাগুইয়ারের ৭৪তম মিনিটের আত্মঘাতী গোলে ইউনাইটেডের ঘুরে দাঁড়ানোর পথটা আরও কঠিন হয়ে যায়। আলোনসোর ক্রস ফেরাতে গিয়ে নিজেদের জালে জড়ান এই ইংলিশ সেন্টার-ব্যাক।
৮৫তম মিনিটে ফের্নান্দেস স্পট কিক থেকে ব্যবধান কমান। ডি-বক্সে অঁতনি মার্সিয়াল ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। বাকিটা সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি ২০১৫-১৬ মৌসুমে সর্বশেষ এফএ কাপ জেতা ইউনাইটেড।

এফএ কাপে সবশেষ ২০১৭-১৮ মৌসুমের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেবার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে নিজেদের অষ্টম শিরোপা জিতেছিল চেলসি। আগামী ১ অগাস্ট শিরোপা নির্ধারণী লড়াইয়ে আর্সেনালের মুখোমুখি হবে চেলসি। প্রথম সেমি-ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারায় মিকেল আর্তেতার দল।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো