English|Bangla আজ ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার সন্ধ্যা ৭:২১
শিরোনাম
কুমিল্লায় করোনায় আরও মৃত্যু ০৬ নতুন শনাক্ত ২৬৩জনদেবীদ্বারে সন্তানের পিতৃপরিচয়ের দাবীতে প্রতিবন্ধী মা ঘুরছে সমাজের দ্বারে দ্বারেনাগেশ্বরীতে মোটরসাইকেল দুর্ঘটনায় আপন দুই ভায়রা ভাইয়ের মৃত্যুফুলবাড়ীর মিষ্টিকে বাচাঁতে সাহায্যের হাত বাড়িয়ে দিনপত্নীতলায় ট্রাক্টরের ধাক্কায় আপন দুই ভাই একজন নিহত অপর জন আহততাহিরপুরে পর্যটক ভ্রমণ নিষিদ্ধে মাইকিং ও মোবাইল কোর্টে জরিমানাজমিজমার জেরে পেট্রোল ঢেলে গায়ে আগুন, হাসপাতালে ভর্তিলকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে খানসামা থানা পুলিশপলাশবাড়ীতে কন্যাদায় গ্রস্ত পরিবারের পাশে নিউ লাইফ ফাউন্ডেশনজনপ্রশাসন পদক পাচ্ছেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার!

আজ আমার জন্মদিন !!

এই পৃথিবীতে এমনি একটি দিনে আমি এসেছিলাম, আজ সেই দিন। অনেকটাই বড় হয়ে গেছি। অনেক পথ পাড়ি দিয়েছি, অনেক কিছু দেখেছি, অনেকের সাথে পরিচিত হয়েছি, অনেকের সাথে অনেক রকম বন্ধনে আবদ্ধ হয়েছি, অনেক মজার সময় পার করেছি, অনেক কষ্টের সময়ও পার করেছি। হরেক রকম ঘটনার সাক্ষী হয়েছি, নিজে থেকে অংশগ্রহণও করেছি।

জন্মদিন নিয়ে হইচই কোনকালেই ছিলো না আমাদের বাসায়। মনে পড়ে না ছেলেবেলায় কখনো জন্মদিনের কেক কেটে পার্টি করেছি বলে। অনেক বছর এমন হয়েছে, দিনটি মনেই থাকতো না, হয়তো ৫/৬ তারিখ হয়ে গেলে মনে হতো, হায় হায় জন্মদিন চলে গেলো। খুব বেশি হলে আম্মা বলতেন বিকেলে খেলা শেষে বন্ধুদের বাসায় ডেকে নিয়ে আসতে, তখন হয়তো তাদের মিষ্ট, চানাচুর, পিঠা, কলা এসব খাইয়ে আমার জন্মদিন পালন হতো অথবা বাসায় একবেলা ভালো ভালো খাবার রান্না হতো জন্মদিন উপলক্ষে।

এর ধারাবাহিকতায় দেখতে দেখতে দিন গড়িয়ে সাপ্তাহ, সাপ্তাহ গড়িয়ে মাস, আর মাস গড়িয়ে যাচ্ছে বছর! জন্মদিন একটা মাইল ফলক, জীবন চলার পথের প্রতীক। জন্মদিন মানে সেই প্রতীক দেখেই মনে পড়ে, গেল আরো একটা বছর চলে গেল!

জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য সকলকে ধন্যবাদ, অনেক ধন্যবাদ। জন্মদিনের মেসেজ, জন্মদিনের শুভেচ্ছা, জন্মদিনের কবিতা আমাকে উপহার দেওয়ার জন্য, বাহ্ অনেক ভালো লাগলো সব গুলো লিখা পড়ে, আপনাদের সব্বাইকে অনেক অনেক ধন্যবাদ।

অবশেষে আপনারা আমার জন্য দোয়া করবেন, যাতে এই ছোট্ট জীবনের আমার সব আশা আল্লাহ্ পূর্ণ করে দেয় । এবং আল্লাহ্ পাক আমাকে ও আপনাকে ভালো, ও সুস্থ রাখেন !!!

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো