English|Bangla আজ ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ১:২৩
শিরোনাম
পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য বিতরণসাপাহারে ভুয়া কবিরাজের চিকিৎসায় হাত হারাতে বসেছে সাত বছরের শিশু!পলাশবাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিতনাগেশ্বরী কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোহাম্মদ অাব্দুল অাউয়ালকুড়িগ্রামে মোবাইলে অনলাইনে গেম খেলায় ১১ শিক্ষার্থী আটক- মুচলেকায় অভিভাবকের কাছে হস্তান্তরডিসিসিআই’র আয়োজনে ” সাস্টেইনএবল রিভার ড্রেজিং: চ‍্যালেঞ্জেস এন্ড ওয়ে ফরওয়ার্ড ” শীর্ষক অনলাইন আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রীখানসামায় লকডাউন বাস্তবায়নে চলছে এসিল্যান্ড এর বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযানচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৭বান্দরবানে টানা বর্ষণে পানিবন্দী মানুষের মাঝে খাবার পৌঁছে দিল সেনাবাহিনীচট্রগ্রাম নগরীর আগ্রাবাদে নারী ছিনতাইকারী গ্রেফতার

আগামীকাল চরফ্যাশনের দুই ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে

ভোলা প্রতিনিধি

আগামীকাল ভোলার চরফ্যাশনে দীর্ঘ নয় বছর পর উপজেলার নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

রোববার দুপুর থেকে চরফ্যাশন নির্বাচন অফিস থেকে প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং অফিসারদের কাছে নির্বাচনী মালামাল বুঝিয়ে দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

এসময় তিনি জানান, চরফ্যাশনের নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়নের নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দুই ইউনিয়নের ১৮টি কেন্দ্রে ভোট গ্রহন চলবে। ইতমোধ্যে কেন্দ্রেগুলোতে নির্বাচনী ব্যালট পেপার, বাক্সসহ সকল ধরণের মালামাল পাঠানো হয়েছে।

দুই ইউনিয়নে ৭ চেয়ারম্যান প্রার্থীসহ, সংরক্ষিত মহিলা আসন ও সাধারণ সদস্য পদে মোট ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এদের মধ্যে নুরাবাদে ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে আওয়ামী লীগ মনোনীত একজন ও স্বতন্ত্র ৩জন। আহম্মদপুর ইউনিয়নে চেয়াম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে আওয়ামী লীগ মনোনীত এক জন ও স্বতন্ত্র দুই জন প্রার্থী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে দুইটি ইউনিয়নে চার স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর মধ্যে পুলিশ ৪’শ জন, র‌্যাব ৪০ জন, বিজিবি দুই প্লাটুন, আনসার সদস্য ৩৮০জন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ১২জন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২জন নিয়োজিত থাকবে বলেও জানান এ নির্বাহী কর্মকর্তা। নির্বাচনী সহিংসতা এড়াতে মাঠে পুলিশের মোবাইল টিম ও ভ্রাম্যমাণ আদালত কাজ করবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সীমানা বিরোধের জের ধরে দীর্ঘ নয় বছর ধরে এ দুইটি ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিলো। আগামীকাল এ দুই ইউনিয়নে মোট ৩০ হাজার ২৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো