English|Bangla আজ ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার সন্ধ্যা ৭:১৬
শিরোনাম
রাণীনগরে পুলিশের অভিযানে গ্রেফতার ৯নাগেশ্বরীতে যতœ প্রকল্পকে কেন্দ্র করে হতদরিদ্রকে মারপিট করল মেম্বারমা-বাবা হারানো শিশু রফিকুলকে পুনরায় ইউএনওর কাছে হস্তান্তররাণীনগরে নতুন করে গমের শীষে স্বপ্ন বুনছেন কৃষককুড়িগ্রামে পুলিশের সহতায় বিপন্ন প্রাণি গন্ধগোকুল উদ্ধারসুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটে চিকিৎসা সেবা বিঘ্নিতসাদুল্লাপুরে কৃষি ট্রেনিং সেন্টার নির্মাণ কাজের উদ্বোধননবীনগর মহেশ রোডের ধূলাবালিতে জনজীবন বিপর্যস্ত,দেখার কেউ নেই।কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যাননরসিংদীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে রচিত ‘ইতিহাসের অগ্নিসন্তান’ নাটক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

অটিজম শিশুদের জন্য সুন্দর পরিবেশ নিশ্চিত করতে হবে-ড. হোছামুদ্দিন

মোহাম্মদ তারেকঃ উই কেয়ার ফাউন্ডেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন বলেছেন- অটিজম শিশুদের জন্য সুন্দর পরিবেশ নিশ্চিত করতে পারলে তারাও দেশের সম্পদ হিসেবে গড়ে উঠবে।

তাদেরকে অবহেলা না করে যুগোপযোগী শিক্ষা ও সেবার মাধ্যমে গড়ে তুলতে হবে। এজন্য সকলকে সচেতনভাবে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করে যেতে হবে। তিনি বলেন, আবাসিক-অনাবাসিক উভয় সুবিধা নিয়ে আধুনিক শিক্ষা ও সেবার মাধ্যমে উই কেয়ার অটিজম স্কুলে এগিয়ে যাচ্ছে। এই স্কুলকে আমরা ক্রমেই বিশ্বমানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই।

তিনি আজ অটিজম শিশুদের শিক্ষা ও সেবার নিমিত্তে গড়া উই কেয়ার ফাউন্ডেশনের পরিচালনা পরিষদের ১১তমম সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

ফাউন্ডেশনের চান্দগাঁও আবাসিক এলাকাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় আরো উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট জনাব আবু ছালেহ, ভাইস প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ নাছির উদ্দীন, সেক্রেটারি জনাব নাজিম উদ্দীন, জয়েন্ট সেক্রেটারি ফজলুর রহমান, দপ্তর সম্পাদক মিসেস হাবিবা নাজনীন চৌধুরী, সহ দপ্তর সম্পাদক মিসেস নাঈমুননেছা আকতার, নির্বাহী সদস্য জনাব হারুন-অর-রশীদ চৌধুরী প্রমুখ।
প্রসঙ্গত: নতুন ঠিকানায় গেল WE CARE Autism School।

আরো সুপরিসর ও মনোরম পরিবেশে অটিজম শিশুদের শিক্ষা ও সেবা দান চলছে এখন। সাথে আছে খেলার মাঠ, ব্যায়ামাগারসহ নানা সুবিধা। নতুন ঠিকানা হলো-হাউস নং-এ/১৯, রোড নং-২, ব্লক-এ ( এ ব্লক মসজিদের সম্মুখস্থ ভবনের ৩য় ও ৪র্থ তলা), চাঁন্দগাও আবাসিক এলাকা, চট্টগ্রাম মহানগর।

“WE CARE, WE CHANGE ” স্লোগানে চলতি বছরের শুরুর দিকে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় যাত্রা শুরু করেছে “WE CARE Autism School”। “WE CARE Foundation”-এর পরিচালনায় এটি হচ্ছে এই অঞ্চলের একমাত্র আবাসিক সুবিধাসহ অটিজম স্কুল। আবাসিক প্রতিষ্ঠান হিসেবে অটিজম স্কুল চালু করা অত্যন্ত চ্যালেঞ্জিং।

এমন চ্যালেঞ্জ নিয়ে একদল নিবেদিতপ্রাণ উদ্যোক্তা, দক্ষ শিক্ষক, প্রশিক্ষিত স্টাফ নিয়ে এই প্রতিষ্ঠান সফলতার সাথে এগিয়ে যাচ্ছে। এখানে মনোরম পারিবারিক পরিবেশে আধুনিক এবং বিজ্ঞানভিত্তিক শিক্ষা ও সেবাদান পদ্ধতি চালু করা হয়েছে।

সবচেয়ে বড় কথা, এই অঞ্চলের একমাত্র আবাসিক স্কুল হওয়ায় চট্টগ্রামসহ আশেপাশের জেলাসমূহ থেকে ছাত্র-ছাত্রী ভর্তির ব্যাপারে অত্যন্ত বেশি আগ্রহ দেখা যাচ্ছে। এরইমধ্যে চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী, কক্সবাজার জেলা থেকে অনেক আবাসিক ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। আরো অনেকের ভর্তির বিষয়টি প্রক্রিয়াধীন।এছাড়া মনোরম পরিবেশ ও লোকেশনের কারণে অনাবাসিক ছাত্রছাত্রীরাও ব্যাপকহারে ভর্তি হচ্ছে। প্রথমদিকে ভর্তিকৃতদের জন্য রয়েছে ছাড়সহ বিশেষ কিছু সুযোগ-সুবিধা।

প্রয়োজনে যোগাযোগ: 01883906200

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো