English|Bangla আজ ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১১:২৫
শিরোনাম

সাতক্ষীরায় “স্বাধীনতার মুলমন্ত্রঃ ঐতিহাসিক ৭ই মার্চে বঙ্গবন্ধুর ভাষণ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ছিল বাঙালী জাতির পরাধীনতার শিকল থেকে মুক্তির পথ, তথা স্বাধীনতার মুলমন্ত্র। এটি একটি দর্শন। এটি শুধুমাত্র একটি বক্তৃতা নয়। একটি জাতির ইতিহাস, ঐতিহ্য, ভবিষ্যৎ করণীয়, চূড়ান্ত পরিণতি।

সমন্বিতভাবে এরকম একটি বিস্ময়কর সৃষ্টি সারা পৃথিবীতে আর কেউ রাখতে পেরেছে কিনা সন্দেহ। বঙ্গবন্ধু তাঁর ভাষণে সেদিন সকল বিষয় পুঞ্জিভূত করেছিলেন।

গত ৬মার্চ শুক্রবার বিকালে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ
সাতক্ষীরা পৌর শাখার উদ্যোগে পৌর অস্থায়ী কার্যালয়ের সম্মুখে “স্বাধীনতার মুলমন্ত্রঃ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় উক্ত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন।

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সাতক্ষীরা পৌর শাখার সভাপতি আসাদুজ্জামান লাবলু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচ্য বিষয়ের উপর মুল আলোচনা করেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট আল মাহমুদ পলাশ।

বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি মাষ্টার নির্মল দাস, সাধারণ সম্পাদক এডভোকেট প্রবীর মুখার্জি, সাংগঠনিক সম্পাদক মোছাক সরদার, ব্যাংক ও বীমা প্রাতিষ্ঠানিক শাখার জেলা সভাপতি ইমাম হোসেন, অবসরপ্রাপ্ত সরকারী চাকুরিজীবী প্রাতিষ্ঠানিক শাখার জেলা সভাপতি মহিউদ্দীন আহমেদ লাল্টু, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের জেলা সহ-সভাপতি রোকন উদ্দীন, যুগ্ন-সাধারণ সম্পাদক আহসান হাবিব, শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী প্রাতিষ্ঠানিক শাখা সভাপতি আব্দুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ভূমি সম্পাদক মিজানুর রহমান, সদর উপজেলা সভাপতি আব্দুস সোবহান, সদর উপজেলা যুগ্ন-সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, পৌর সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান, সহসভাপতি আব্দুল বারী, যুগ্নসাধারণ সম্পাদক আরিফুর রহমান সরদার, সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান তুহিন ও আব্দুস সামাদ, পৌর ১নং ওয়ার্ড সভাপতি আনারুল ইসলাম, ২নং ওয়ার্ড সভাপতি সিরাজুল ইসলাম, ৩নং ওয়ার্ড সভাপতি ইস্রাফিল হোসেন, ৬নং ওয়ার্ড বাসুদেব হাজরা, ৭নং ওয়ার্ড সভাপতি আনারুল ইসলাম, ৮নং ওয়ার্ড লুৎফর রহমান টুকু, ৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আনিছুর রহমান প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো